আর্কাইভ  বৃহস্পতিবার ● ২ ফেব্রুয়ারি ২০২৩ ● ২০ মাঘ ১৪২৯
আর্কাইভ   বৃহস্পতিবার ● ২ ফেব্রুয়ারি ২০২৩
 width=
 width=
ব্রেকিং নিউজ
শিরোনাম: স্বামীর মোটরসাইকেল থেকে পড়ে স্ত্রী নিহত       ঠাকুরগাঁওয়ে উপ-নির্বাচনে এমপি হলেন লাঙ্গলের হাফিজ       ৯৫১ ভোটে হেরে গেলেন হিরো আলম       বেরোবিতে গত কয়েক বছরে গবেষণা বেড়েছে পাঁচ গুণ       হাতিবান্ধা উপজেলা ভাইস চেয়ারম্যানের মাদকগ্রহনের ঘটনায় তদন্ত শুরু      
 width=

দিনাজপুর বোর্ডে এইচএসসি পরীক্ষায় পাশের হারে মেয়েরা এগিয়ে

রবিবার, ১৩ ফেব্রুয়ারি ২০২২, দুপুর ০৪:০১

শাহ্ আলম শাহী, দিনাজপুর থেকে: দিনাজপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডে এবার এইচএসসি পরীক্ষার পাশের হারে জিপিএ-৫ এ মেয়েরা এগিয়ে আছে।এবার এ শিক্ষাবোর্ডে পাশের হার ৯২ দশমিক ৪৩ শতাংশ।  জিপিএ-৫ পেয়েছে ১৫ হাজার ৩' শ ৪৯ জন শিক্ষার্থী। যার মধ্যে ৭ হাজার ২'শ ৩২ জন ছাত্র এবং ৮ হাজার ১' শ ১৭ জন ছাত্রী।
 দিনাজপুর শিক্ষা বোর্ডের অধীনে ৮টি জেলার  ৬'শ ৬৭টি শিক্ষা প্রতিষ্ঠানর পরীক্ষা অনুষ্ঠিত হয়।মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিল ১লক্ষ ১৫হাজার ৯'শ ৮৬জন। এবার পাশ করেছে, মোট ১ লক্ষ ৪ হাজার ৪'শ ৮৪ জন। এ বোর্ডে এবার ৫৩টি শিক্ষা প্রতিষ্ঠান শতভাগ পাশ করলেও দু'টি শিক্ষা প্রতিষ্ঠানের একজনও শিক্ষার্থী পাশ করেনি। 
করোনার কারণে অন্যান্য বোর্ডের মত সংক্ষিপ্ত সিলেবাস এবার পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে অতিমারী করোনার কারণে এবং ইন্টারনেট ফলাফল গ্রহণ করার জন্য শিক্ষা প্রতিষ্ঠান গুলাতে শিক্ষার্থীর উপস্থিতি তেমন একটা লক্ষ্য করা যায়নি। তবে, দু'একটি প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের আনন্দ-উল্লাস পরিক্ষিত হয়েছে। 

মন্তব্য করুন


Link copied