আর্কাইভ  বৃহস্পতিবার ● ২ ফেব্রুয়ারি ২০২৩ ● ২০ মাঘ ১৪২৯
আর্কাইভ   বৃহস্পতিবার ● ২ ফেব্রুয়ারি ২০২৩
 width=
 width=
ব্রেকিং নিউজ
শিরোনাম: স্বামীর মোটরসাইকেল থেকে পড়ে স্ত্রী নিহত       ঠাকুরগাঁওয়ে উপ-নির্বাচনে এমপি হলেন লাঙ্গলের হাফিজ       ৯৫১ ভোটে হেরে গেলেন হিরো আলম       বেরোবিতে গত কয়েক বছরে গবেষণা বেড়েছে পাঁচ গুণ       হাতিবান্ধা উপজেলা ভাইস চেয়ারম্যানের মাদকগ্রহনের ঘটনায় তদন্ত শুরু      
 width=

দিনাজপুর শিক্ষা বোর্ডে প্রথম দিনেই ১৬৯৬ পরীক্ষার্থী অনুপস্থিতি  

বৃহস্পতিবার, ১৫ সেপ্টেম্বর ২০২২, দুপুর ০৩:৩৯

শাহ্ আলম শাহী,দিনাজপুর দিনাজপুর শিক্ষা বোর্ডে এসএসসি পরীক্ষার প্রথম দিনেই ছিলো ১৬৯৬ পরীক্ষার্থীর  অনুপস্থিতি।
 দিনাজপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অধীনে রংপুর বিভাগের ৮ টি জেলার  মোট ১ লাখ ৬৯ হাজার ৭০৭ জন পরীক্ষার্থীর মধ্যে আজ বৃহস্পতিবার বাংলা প্রথম পত্রের পরীক্ষায় অনুপস্থিত ছিলো ১৬৯৬ জন।
দিনাজপুর,ঠাকুরগাঁ, পঞ্চগড়, রংপুর,গাইবান্ধা, নীলফামারী, কুড়িগ্রাম ও লালমনিরহাট জেলার মোট ২ শ ৭৭ টি  কেন্দ্রে হচ্ছে পরীক্ষা। এতে অংশ নিয়েছে ২ হাজার ৬৭৫টি শিক্ষাপ্রতিষ্ঠানের পরীক্ষার্থীরা।

দিনাজপুর শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর মো.'তোফাজ্জুর রহমান জানান,আজ বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) বেলা ১১টা থেকে শুরু হয় এ পরীক্ষা। পরীক্ষা চলেছে,দুপুর ১টা পর্যন্ত। প্রথম দিনের পরীক্ষায় ১৬৯৬ জন পরীক্ষার্থী অংশ নেয়নি পরীক্ষায়।এমনটাই জানিয়েছেন তিনি।

এবার সংশোধিত ও পুনর্বিন্যাসিত সিলেবাসে ৩ ঘণ্টার পরিবর্তে ২ ঘণ্টা পরীক্ষা হবে। ১ অক্টোবর পর্যন্ত চলবে তত্ত্বীয় পরীক্ষা। এরপর ১০-১৫ অক্টোবর পর্যন্ত ব্যবহারিক পরীক্ষার আয়োজন করা হবে।
এদিকে পরীক্ষা শুরুর ৩০ মিনিট আগে কেন্দ্রে প্রবেশ করতে হয়েছে পরীক্ষার্থীদের। প্রতি বছর সাধারণত ফেব্রুয়ারি মাসে এসএসসি পরীক্ষা হয়। কিন্তু করোনার কারণে পেছানো হয় পরীক্ষা। এরপর ১৯ জুন পরীক্ষা শুরুর কথা থাকলেও সিলেটসহ দেশের অন্যান্য অঞ্চলে বন্যা পরিস্থিতির কারণে তা আবারও পিছিয়ে যায়।

মন্তব্য করুন


Link copied