আর্কাইভ  রবিবার ● ২৫ সেপ্টেম্বর ২০২২ ● ১০ আশ্বিন ১৪২৯
আর্কাইভ   রবিবার ● ২৫ সেপ্টেম্বর ২০২২
 
 
শিরোনাম: রংপুরে ভুয়া চাকুরীদাতা প্রতারক চক্রের ২ সদস্য গ্রেফতার       মরিয়ম মান্নানের মা জীবিত উদ্ধার; ছিলেন স্বেচ্ছায় আত্মগোপনে       ডেপুটি স্পিকারের সংবর্ধনা অনুষ্ঠানে আ.লীগের দুই গ্রুপে সংঘর্ষ       এনআইডিতে লাগবে ১০ আঙুলের ছাপ       গাইবান্ধা জেলা আওয়ামী লীগের সভাপতি সিদ্দিক, সম্পাদক মোজাম্মেল      

না ফেরার দেশে সাবেক এমপি করিম উদ্দিন ভরসা 

শনিবার, ২৩ জুলাই ২০২২, দুপুর ০৪:৪৯

মমিনুল ইসলাম রিপন: তিনবারের সংসদ সদস্য, বিশিষ্ট শিল্পপতি করিম উদ্দিন ভরসা আর নেই।  শনিবার দুপুর ১২টার দিকে ঢাকার একটি বেসরকারি হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।  তিনি করোনা আক্রান্ত ছিলেন। তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন বড় ছেলে সিরাজুল ইসলাম ভরসা এবং আরেক ছেলে কামরুল ইসলাম ভরসা। করিম উদ্দিন ভরসা পঞ্চম জাতীয় সংসদ নির্বাচনে রংপুর-১ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। পরে তিনি সপ্তম ও অষ্টম নির্বাচনে রংপুর-৪ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। তার বয়স হয়েছিল ৮৮ ।  তিনি জাতীয় পার্টির রাজনীতির সাথে সম্পৃক্ত ছিলেন। করিম উদ্দিন ভরাসার ১০ ছেলে  ৬ মেয়ে। সম্পত্তি নিয়ে ছেলে-মেয়ে দুই পক্ষের মধ্যে চরম বিরোধ ছিল। পিতা করিম উদ্দিন ভরসাকে নিয়ে সন্তানদের মধ্যে দুটি পক্ষ আদালতের দ্বারস্থ হয়েছিলেন। রোববার বিকেলে তার জানাজার নামাজ হারাগাছ সারাই জামে মসজিদে অনুষ্ঠিত হবে। পরে তার দাফন কার্য সম্পন্ন করা হবে। 
পারিবারিক সূত্রে জানাগেছে, মৃত্যুর আগে করিম উদ্দিন ভরসাকে আটকে রাখা হয়েছে কি না, তা জানতে সম্প্রতি তাকে আদালতে হাজির করার নির্দেশ দিয়েছির হাইকোর্ট। ছেলে সাইফুল উদ্দিন ওরফে শিমুল ভরসাকে এই নির্দেশ দিয়েছিলেন আদালত। শিমুল ভরসার জিম্মায় রয়েছে করিম উদ্দিন ভরসা এমনটা দাবি করে তার ৯ সন্তানের হেবিয়াস করপাস (হাজিরের নির্দেশনা) আবেদনের প্রাথমিক শুনানি শেষে রুলসহ ওই আদেশ দেন হাইকোর্ট। হাইকোর্টের ওই আদেশ  বিরুদ্ধে ৬ মার্চ সুপ্রিম কোর্টে শিমুল ভরসা আবেদন করলে সুপ্রিমকোর্ট ৬ সপ্তাহের জন্য ওই আদেশ স্থগিত করেন। ওই স্থগিতাদেশের বিরুদ্ধে শফিকুল ইসলামসহ ৯ সন্তান পুনরায় আবেদন করলে করিম উদ্দিন ভরসাকে এক শনিবার পর পর অর্থাৎ ১৫ দিন পর রংপুরের জজ আদালতে হাজির করে ছেলে-মেয়েদের সাথে দেখা করার সুয়োগ করে দিতে নির্দেশ দেন উচ্চ আদালত। কিন্তু  কোন শনিবারই রংপুরের আদালতে হাজির করেন নি করিম উদ্দিন ভরসার অপর পক্ষের ছেলে মেয়েরা। 

করিম উদ্দিনের বড় ছেলে সিরাজুল ইসলাম ভরসা বলেন, বাবার জানাজার নামাজ ও দাফনকার্য রংপুরে সম্পন্ন করা হবে।
আরেক ছেলে, কামরুল ভরসা বলেন, আমরা বাবাকে দেখার জন্য ৩ বছর ঘুরেছি। কিন্তু ওরা  আদালতের নির্দেশেও বাবাকে দেখতে দেয়নি। মৃত্যুর সময় বাবার মুখ দেখতে পারলাম না এর চেয়ে বড় দুঃখ আর কি হতে পারে। 

মন্তব্য করুন


Link copied