আর্কাইভ  বুধবার ● ১ ফেব্রুয়ারি ২০২৩ ● ১৯ মাঘ ১৪২৯
আর্কাইভ   বুধবার ● ১ ফেব্রুয়ারি ২০২৩
 width=
 width=
শিরোনাম: হিলি সীমান্তে বিএসএফ-বিজিবি মুখোমুখি        আগামী দুদিনে সারাদেশের তাপমাত্রা কমতে পারে       পাগলের কুড়ালের কোপে প্রাণ গেল ধান ব্যবসায়ীর       বাংলাদেশের কোচ হাথুরুসিংহে       নীলফামারীতে হাজতখানার আসামীদের বসার জন্য কার্পেট উপহার দিলেন মানবিক বিচারক       
 width=

পঞ্চগড়ের বিভিন্ন এলাকায় বাতাসের সাথে বজ্র ও শিলা বৃষ্টি

শুক্রবার, ২৫ ফেব্রুয়ারি ২০২২, দুপুর ০৪:৪৭

ডিজার হোসেন বাদশা : পঞ্চগড়ে হঠাৎ করেই ঝড়ো বাতাসের সাথে বিক্ষিপ্ত ভাবে বজ্র ও শিলা বৃষ্টি হয়েছে। এতে করে ঘরবাড়ির পাশপাশি ফসলি জমির ব্যাপক ক্ষতির আশঙ্খা করছেন স্থানীয়রা।

শুক্রবার (২৫ ফেব্রুয়ারি) দুপুর ২টার পর থেকে হঠাৎ পঞ্চগড় জেলায় বিচ্ছিন্ন ভাবে এই বৃষ্টিপাত শুরু হয়।

আবহাওয়া অফিস বলছে আগামী ২৭-২৮ ফেব্রুয়ারি পর্যন্ত বিচ্ছিন্ন ভাবে এই বজ্র বৃষ্টি হতে পারে।

এদিকে তাৎখনিক ভাবে ক্ষয়-ক্ষতির খবর পাওয়া না গেলেও জেলার তেঁতুলিয়া উপজেলার বুড়াবুড়ি, দেবনগড়সহ জেলার দেবীগঞ্জ উপজেলাসহ জেলার বিভিন্ন এলাকায় বিক্ষিপ্ত আকারে শিলা বৃষ্টি হওয়ার খবর পাওয়া গেছে। বিচ্ছিন্ন ভাবে শিলাবৃষ্টির কারণে আমের মুকুল, গম, ভুট্টাসহ ফসলের কিছুটা ক্ষতির সম্মুখীন হয়েছেন কৃষকেরা। অন্যদিকে শিলাবৃষ্টি ও দামকা হওয়ার কারণে ব্যহত হয়েছে সাধারণ মানুষের স্বাভাবিক চলাফেরা।

তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাসেল শাহ্ জানান, বঙ্গপোসাগরে লঘুচাপের কারণে দেশের সর্ব উত্তরের জেলা পঞ্চগড়ে ঝড়ো বাতাসের সাথে বজ্র ও বিচ্ছিন্ন ভাবে বিক্ষিপ্ত আকারে শিলা বৃষ্টি হয়েছে। দুপুরে শুরু হওয়া বৃষ্টিপাতের পরিমাণ বিকেল ৩টায় রেকর্ড করা হয়েছে ৩ মিলিমিটার।

তিনি আরো জানান, বৃষ্টির সময় বাতাসের গতিবেগ রেকর্ড করা হয়েছে ঘন্টায় ১২ কিলোমিটার। তবে আগামী ২৭-২৮ ফেব্রুয়ারি পর্যন্ত বিচ্ছিন্ন ভাবে এই বজ্র বৃষ্টি হওয়ার আশঙ্খা রয়েছে বলে তিনি আরো জানান।

মন্তব্য করুন


Link copied