আর্কাইভ  মঙ্গলবার ● ৪ অক্টোবর ২০২২ ● ১৯ আশ্বিন ১৪২৯
আর্কাইভ   মঙ্গলবার ● ৪ অক্টোবর ২০২২
 
 
শিরোনাম: রংপুরে সড়ক দুর্ঘটনায় ২ জন নিহত       পঞ্চগড়ে নৌডুবিতে ইজারাদার ও অদক্ষ মাঝিকে দায়ী করে প্রতিবেদন দাখিল       অপুকে ডিভোর্সের ১৪৮ দিন পর বুবলীকে বিয়ে করেন শাকিব       সয়াবিন তেলের দাম লিটারে কমল ১৪ টাকা       বিএনপির চেয়ে আওয়ামী লীগ এক ডিগ্রী বেশি- রংপুরে জিএম কাদের      

পঞ্চগড়ে কমছে তাপমাত্রা, ৯.৪ ডিগ্রি রেকর্ড

বুধবার, ১৫ ডিসেম্বর ২০২১, দুপুর ১২:২৫

ডিজার হোসেন বাদশা, পঞ্চগড় প্রতিনিধি: পঞ্চগড়ে গত কয়েকদিন ধরে ভিন্ন ভাবে শীতের আমেজ শুরু হয়েছে। দিনভর গরম আবহাওয়া থাকলেও রাতে পুরো দমে অনুভুত হচ্ছে শীত, একই সাথে গভির রাত থেকে সকাল পর্যন্ত ঝড়ছে কুয়াশা।

বুধবার (১৫ ডিসেম্বর) সকাল ৯টায় পঞ্চড়ের তেঁতুলিয়া আবহাওয়া অফিসে দেশের মধ্যে সর্বনিম্ন তাপমাত্রা ৯ দশমিক ৪ ডিগ্রি সেলসয়িাস রেকর্ড করা হয়েছে। যা সকাল ১১টায় সারাদেশের সাথে নির্ণয় করে দেশের মধ্যে সর্বনিম্ন রেকর্ড করা হয়। এদিকে একই দিন বেলা ১২টার সময় দিনের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় ২৪ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

এদিকে সন্ধা থেকে ভোর সকাল পর্যন্ত শীতের তীব্রতা ও গরম কাপড়ের অভাবে দূর্ভোগে পড়ছে স্থানীয় নিম্ন আয়ের মানুষেরা। এদিকে বৈরি আবহাওয়ায় শীতজনিত রোগে আক্রান্ত হচ্ছে শিশুসহ বয়স্করা।

তেঁতুলিয়া আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাসেল শাহ্ বলেন, দিনের থেকে রাতের তাপমাত্রা ক্রমেই হ্রাস পাচ্ছে। অন্যদিকে দিনের তাপমাত্রা কিছুটা বৃদ্ধি পাচ্ছে। বুধবার (১৫ ডিসেম্বর) সকাল ৯টায় দেশের মধ্যে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৯ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস।

মন্তব্য করুন


Link copied