আর্কাইভ  বুধবার ● ১ ফেব্রুয়ারি ২০২৩ ● ১৯ মাঘ ১৪২৯
আর্কাইভ   বুধবার ● ১ ফেব্রুয়ারি ২০২৩
 width=
 width=
শিরোনাম: হিলি সীমান্তে বিএসএফ-বিজিবি মুখোমুখি        আগামী দুদিনে সারাদেশের তাপমাত্রা কমতে পারে       পাগলের কুড়ালের কোপে প্রাণ গেল ধান ব্যবসায়ীর       বাংলাদেশের কোচ হাথুরুসিংহে       নীলফামারীতে হাজতখানার আসামীদের বসার জন্য কার্পেট উপহার দিলেন মানবিক বিচারক       
 width=

পরীক্ষা খারাপ হওয়ায় বাসা ছেড়ে চলে যায় সামি-আলভী

শুক্রবার, ১২ আগস্ট ২০২২, বিকাল ০৬:০০

মমিনুল ইসলাম রিপন: নিখোঁজের ১২ দিন পর সন্ধান মিলেছে রংপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজের নবম শ্রেণিপড়ুয়া দুই শিক্ষার্থী আদহাম আলী সামি ও আলভী বিন আব্দুল্লাহ। পুলিশ বলছে, পরীক্ষার ফলাফল খারাপ হওয়ায় তারা নিজেদের উপর অভিমান করে বাসা ছেড়ে চলে যায়। তবে বিষয়টি কাউকে বুঝতে দেয়নি এ দুই বন্ধু।

শুক্রবার (১২ আগস্ট) বেলঅ সাড়ে এগারোটায় রংপুর মেট্রোপলিটন পুলিশের (আরপিএমপি) ডিবি এন্ড মিডিয়া কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জনোনো হয়।

আরপিএমপির অপরাধ বিভাগের উপ-পুলিশ কমিশনার মো. আবু মারুফ হোসেন জানান, আলভী মিডটার্ম পরীক্ষায় কয়েকটি বিষয়ে অকৃতকার্য ও সামি কাঙ্ক্ষিত ফলাফল করতে না পারায় তারা নিজের উপর এমন অভিমান করেন। পরে সবাইকে না জানিয়ে বাসা ছেড়ে অন্য কোথাও  আলাদা থাকার সিদ্ধান্ত নেয় ওই দুজন। এ কারণে তারা দুই বন্ধু গত ৩১ জুলাই বাসা থেকে কাউকে না জানিয়ে চলে যায় এবং যাওয়ার সময় ফোনের সবকিছু ডিলিট করে ফেলে।

তিনি বলেন, গত ৩১ জুলাই বিকেল সাড়ে ৫টার দিকে তারা বাসা থেকে বের হয়ে প্রথমে লালমনিরহাটে যান। সেখান থেকে ১ আগস্ট ট্রেনযোগে ঢাকায় যান। নিখোঁজের একদিন পরে রংপুর মেট্রোপলিটন কোতোয়ালি থানায় পৃথক দুটি সাধারণ ডায়রি করেন আলভী ও সামির পরিবার। এরপর তদন্ত শুরু করে পুলিশ। নিখোঁজ দুই শিক্ষার্থী কোনো প্রকার যোগাযোগ মাধ্যম ব্যবহার না করায় তদন্তে বেগ পেতে হয়। পরে রাজধানীর খিলক্ষেতে তাদের অবস্থান শনাক্ত করা হয়।

তিনি আরও জানান, মন খারাপ থাকায় বৃহস্পতিবার (১১ আগস্ট) সকাল দশটার দিকে সামি তার মা আছমা বেগমকে অপরিচিত
একটি ফোন নাম্বার থেকে কল করেন। সঙ্গে সঙ্গে এই তথ্য থানায় জানানো হলে ফোন ট্রাক করে হেফাজতে নিতে সক্ষম হয় পুলিশ। তারা রাজধানীর খিলক্ষেতের ব্যাপারীপাড়ার আল-আমিন ছাত্রাবাসে রুম ভাড়া নিয়ে আত্মগোপন করে ছিল। পরে সেখান থেকে তাদের উদ্ধার করে পরিবারের কাছে হস্তান্তর করা হয়।

এ নিয়ে ৮ আগস্ট  ‘সাতদিন ধরে নিখোঁজ দুই বন্ধু সামি-আলভী’ শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশ করা হয়। এর ঠিক পাঁচদিন পর রাজধানীর খিলক্ষেত থেকে তাদের দুজনের সন্ধান মিলল।

মন্তব্য করুন


Link copied