আর্কাইভ  রবিবার ● ২৫ সেপ্টেম্বর ২০২২ ● ১০ আশ্বিন ১৪২৯
আর্কাইভ   রবিবার ● ২৫ সেপ্টেম্বর ২০২২
 
 
শিরোনাম: মরিয়ম মান্নানের মা জীবিত উদ্ধার; ছিলেন স্বেচ্ছায় আত্মগোপনে       ডেপুটি স্পিকারের সংবর্ধনা অনুষ্ঠানে আ.লীগের দুই গ্রুপে সংঘর্ষ       এনআইডিতে লাগবে ১০ আঙুলের ছাপ       গাইবান্ধা জেলা আওয়ামী লীগের সভাপতি সিদ্দিক, সম্পাদক মোজাম্মেল       ঠাকুরগাঁওয়ে মোটরসাইকেলের নিয়ন্ত্রণ হারিয়ে নিহত ২      

পিছিয়ে পড়া সময়টুকু পুষিয়ে নিতে হবে- দিনাজপুরে শিক্ষামন্ত্রী

সোমবার, ১৪ মার্চ ২০২২, দুপুর ০৪:২১

শাহ্ আলম শাহী,দিনাজপুর থেকেঃ শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেছেন, সারা বিশ্বের ন্যায় আমাদের দেশের ভয়াবহ করোনার কারনে শিক্ষা কার্যক্রম অনেকটাই ব্যহত হয়েছে। ফলে শিক্ষার্থীরা কিছুটা ক্ষতিগ্রস্থ হয়েছে। নিজেরা পড়া-শুনা এগিয়ে নিয়ে পিছিয়ে পড়া সময়টুকু পুষিয়ে নিতে হবে।

দিনাজপুরের ঐতিহাসিক গোর-এ শহীদ বড়ময়দানে আজ সোমবার (১৪ মার্চ) সকালে ৫০তম শীতকালীন জাতীয় ক্রীড়া প্রতিযোগিতা-২০২২ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্যে তিনি এ কথা বলেন।

শিক্ষামন্ত্রী দীপু মনি বিশ্ববিদ্যালয়সহ সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকদের যুগোপযোগী পদ্ধতি অনলাইনে শিক্ষার্থীদের সংযোজন করে পাঠদানে ব্যবস্থা নেয়ার পরামর্শ দিয়ে বলেন, শিক্ষার অগ্রগতি উন্নয়ন এবং ডিজিটাল পদ্ধতিতে বিজ্ঞানভিত্তিক মান সম্পন্ন পাঠদানে শিক্ষার্থীদের গড়ে তুলতে এগিয়ে আসতে হবে।তবেই শিক্ষার পিছিয়ে পড়ার অবস্থান থেকে শিক্ষার্থীরা এগিয়ে আসতে পারবে। 

অনুষ্ঠানে স্থানীয় সংসদ সদস্য জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব আবু বকর ছিদ্দীক, কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের সচিব কামাল হোসেন, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের পরিচালক শাহেদুল খবির চৌধুরী, দিনাজপুর শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর কামরুল ইসলাম, রাজশাহী শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর হাবিবুর রহমান, বাংলাদেশ জাতীয় স্কুল-মাদরাসা ও কারিগরি শিক্ষা ক্রীড়া সমিতির সম্পাদক আক্তারুজ্জামান ভূঞা,স্থানীয় মহিলা সংসদ সদস্য এ্যাডভোকেট জাকিয়া তাবাসসুম জুঁই,দিনাজপুর জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকী, পুলিশ সুপার মোহাম্মদ আনোয়ার হোসেন সহ  শিক্ষা মন্ত্রনালয়ের উবধর্তন কর্মকর্তা এবং প্রতিটি শিক্ষাবোর্ডের চেয়ারম্যানরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ জাতীয় স্কুল-মাদরাসা ও কারিগরি শিক্ষা ক্রীড়া সমিতির আয়োজনে এবং দিনাজপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের ব্যবস্থাপনায় ৫ দিনব্যাপী ৫০তম শীতকালীন জাতীয় ক্রীড়া প্রতিযোগিতা-২০২২ এবার ৮টি ইভেন্টে দেশের ৯টি শিক্ষাবোর্ডের অধীনে ৮২৪ জন ছাত্র-ছাত্রী অংশ নিয়েছে।

মন্তব্য করুন


Link copied