আর্কাইভ  বৃহস্পতিবার ● ১৮ আগস্ট ২০২২ ● ৩ ভাদ্র ১৪২৯
আর্কাইভ   বৃহস্পতিবার ● ১৮ আগস্ট ২০২২
 
PMBA

পুলিশকে জনগণের আস্থা অর্জন করতে হবে- প্রধানমন্ত্রী

রবিবার, ১০ এপ্রিল ২০২২, রাত ০৯:৫১

 মমিনুল ইসলাম রিপন: পুলিশকে জনগণের আস্থা ও বিশ্বাস অর্জনে কাজ করে যাওয়ার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার (১০ এপ্রিল) দুপুরে রাজারবাগ পুলিশ লাইন্সে নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধীদের জন্য পুলিশের ‘সার্ভিস ডেস্ক’ উদ্বোধনী অনুষ্ঠানে এ আহ্বান জানান তিনি। প্রধানমন্ত্রী গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হন।
তিনি বলেন, জাতির পিতার আকাঙ্ক্ষা ছিল বাংলাদেশের পুলিশ হবে জনগণের পুলিশ। পুলিশের এ দুটি উদ্যোগই গণমুখী হয়েছে।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রী চট্টগ্রাম, পীরগঞ্জ, রংপুর ও খুলনাসহ দেশের বিভিন্ন স্থানে ভার্চুয়ালি পুলিশ সদস্য এবং উপকারভোগীদের সঙ্গে মতবিনিময় করেন। এতে আরও বক্তব্য রাখেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের জ্যেষ্ঠ সচিব মো. আখতার হোসেন। এছাড়া পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদও বক্তৃতা করেন।
স্বরাষ্ট্রমন্ত্রী জানান, ‘সার্ভিস ডেস্ক’ পরিচালনার জন্য একজন সাব-ইন্সপেক্টরের নেতৃত্বে প্রশিক্ষিত নারী পুলিশ সদস্যদের পদায়ন করা হয়েছে। ডেস্ক কর্মকর্তা থানায় আসা নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধীদের সমস্যা মনোযোগ সহকারে শুনে আইনি ব্যবস্থা নিশ্চিত করবেন।অনুষ্ঠানে গৃহহীন পরিবারের জন্য পুলিশের নির্মিত ৪০০টি বাড়ি হস্তান্তর করা হয়।
এসময় রংপুর জেলার পীরগঞ্জ থানা থেকে গণভবনের সাথে সরাসরি অনলাইনে সংযুক্ত ছিলেন রংপুর রেঞ্জের ডিআইজি দেবদাস ভট্টাচার্য বিপিএম, অতিরিক্ত ডিআইজি শাহ মিজান শাফিউর রহমান বিপিএম (বার) পিপিএম, রংপুর জেলার পুলিশ সুপার মোঃ ফেরদৌস আলী চৌধুরীসহ পুলিশের উর্ধ্বতন কর্মকতাবৃন্দ। এছাড়াও উপস্থিত ছিলেন, বীর মুক্তিযোদ্ধাবৃন্দ, উপজেলা চেয়ারম্যান, উপজেলার বিভিন্ন সরকারি কর্মকর্তাবৃন্দ, পৌরসভার মেয়র, স্থানীয় জনপ্রতিনিধি এবং রাজনৈতিক নেতৃবৃন্দ, সাংবাদিকবৃন্দ, বিভিন্ন সময়ে সার্ভিস ডেস্ক থেকে সেবা গ্রহণকারী নাগরিক ও নতুন গৃহ পাওয়া উপকারভোগীগণ।
রেঞ্জ ডিআইজি দেবদাস ভট্টাচার্য বিপিএম এর সঞ্চালনায় প্রধানমন্ত্রী রংপুর জেলার নারী, শিশু, বয়স্ক ডেস্কে সেবা প্রদানকারী অফিসার, সেবা গ্রহণকারী নাগরিক ও নতুন গৃহ পাওয়া উপকারভোগীদের অনুভূতি শুনেন।
এসময় পীরগঞ্জ থানার নারী, শিশু, বয়স্ক ডেস্ক থেকে সেবা গ্রহণকারী মোছাঃ লাইজু বেগম (৩০) বলেন, “আমার স্বামী ট্রাক ড্রাইভার। গত ১৫ মার্চ, ২০২২ তারিখে আমার ৪ বছরের শিশু সন্তান লাজিমকে অপহরণ করে অপহরণকারী আমার কাছে মুক্তিপণ দাবি করে। আমি তখন পীরগঞ্জ থানায় গিয়ে নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধী ডেস্কে সাহায্য চাইলে পুলিশ মাত্র ৩ ঘন্টার মধ্যে আমার ছেলেকে কুড়িগ্রাম জেলার নাগেশ্বরী থানা থেকে উদ্ধার করে ও আসামিকে গ্রেফতার করে। আমি নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধী ডেস্কের এতো দ্রুত ও আন্তরিক সেবা পেয়ে খুবই খুশি।
রংপুরের পীরগঞ্জে নতুন ঘর পাওয়া সেকেন্দার আলী (৫০) জানান, আমি একজন অন্ধ মানুষ, ভিক্ষা করে খাই। আমার কোন বাড়ি ঘর ছিলোনা, আমি আগে স্কুলের বারান্দায় ঘুমাইতাম। পুলিশ আমাকে এখন একটা সুন্দর ঘর করে দিয়েছে, পুলিশের এই ঘর পেয়ে আমি অনেক খুশি। আল্লাহর কাছে তাদের জন্য দোয়া করি।রংপুর জেলা থেকে নতুন গৃহ পেয়েছেন কোতোয়ালী থানার বিধবা নারী মোছাঃ ছাফিয়া বেগম (৩৫), পেশা ভিক্ষাবৃত্তি, গঙ্গাচড়া থানার বিধবা নারী মোছাঃ পেয়ারী বেগম (৫৩), পেশাঃ ভিক্ষাবৃত্তি, তারাগঞ্জ থানার বিধবা নারী মোছাঃ মকছু বেগম (৪৮), পেশাঃ ভিক্ষাবৃত্তি, বদরগঞ্জ থানার মোছাঃ রুপিয়া খাতুন (৪২), পেশাঃ গৃহকর্মী, মিঠাপুকুর থানার প্রতিবন্ধী মোঃ গোলাম মোস্তফা (৪৮), পীরগঞ্জ থানার দৃষ্টি প্রতিবন্ধী মোঃ সেকান্দার মিয়া (৫০), পেশাঃ ভিক্ষুক, পীরগাছা থানার বিধবা নারী মোছাঃ আছমা খাতুন (৫৪), পেশাঃ দিনমজুর, কাউনিয়া থানার বিধবা নারী মোছাঃ রাবেয়া খাতুন (৫২)।

মন্তব্য করুন


Link copied