আর্কাইভ  মঙ্গলবার ● ৪ অক্টোবর ২০২২ ● ১৯ আশ্বিন ১৪২৯
আর্কাইভ   মঙ্গলবার ● ৪ অক্টোবর ২০২২
 
 
শিরোনাম: রংপুরে সড়ক দুর্ঘটনায় ২ জন নিহত       পঞ্চগড়ে নৌডুবিতে ইজারাদার ও অদক্ষ মাঝিকে দায়ী করে প্রতিবেদন দাখিল       অপুকে ডিভোর্সের ১৪৮ দিন পর বুবলীকে বিয়ে করেন শাকিব       সয়াবিন তেলের দাম লিটারে কমল ১৪ টাকা       বিএনপির চেয়ে আওয়ামী লীগ এক ডিগ্রী বেশি- রংপুরে জিএম কাদের      

বঙ্গবন্ধুর জীবন-দর্শণ নিয়ে রংপুর রিপোর্টার্স ক্লাবের আলোচনা সভা

শুক্রবার, ১৮ মার্চ ২০২২, রাত ১১:০৪

স্টাফ রিপোর্টারঃ বঙ্গবন্ধু এই দেশ দিয়ে গেছে বিধায় আমি কমিশনার হতে পেরেছি। বঙ্গবন্ধু এই দেশ দিয়ে না গেলে আমি কমিশনার হতে পারতাম না। অথচ প্রজাতন্ত্রের একজন কর্মচারী হয়ে আজ গাড়িতে এসি, বাড়িতে এসি ব্যবহারের সুযোগ পাচ্ছি। অথচ আমাদের মহান নেতার বাড়িতে এসি ছিলো না, কার্পেট ছিলো না। তাঁর বাড়িতে হ্যারিকেনের আলোতে রান্না হতো। শুক্রবার ( ১৮ মার্চ) সন্ধায় রংপুর চেম্বার মিলনায়তনে আলোচনায় প্রধান বক্তব্যে জাতির জনকের জীবনে অসংখ্য ত্যাগের উদাহরণ উত্থাপন তুলে ধরে রংপুর মহানগর পুলিশ কমিশনার আব্দুল আলীম মাহমুদ এসব কথা বলেন। 

 

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মদিন উপলক্ষে রংপুরে স্থানীয় রিপোর্টার্স ক্লাব আয়োজিত “বঙ্গবন্ধুর জীবন ও কর্ম“ শীর্ষক এক আলোচনায় বঙ্গবন্ধুর মতো ত্যাগের মহিমায় উদ্ভাসিত হয়ে গণমাধ্যমকর্মীদের দেশ ও এলাকার উন্নয়নে-কল্যাণে কাজ করতে প্রতিজ্ঞাবদ্ধ হবার আহ্ববান জানিয়েছেন আরপিএমপি পুলিশ কমিশনার।

 

রিপোর্টার্স ক্লাবের সভাপতি আব্দুল হালিম আনছারীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন রংপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রেজাউল করীম রাজু। তিনি তার বক্তব্যে বলেন, আজ রাষ্ট্রীয়ভাবে বঙ্গবন্ধুর জন্মদিন পালিত হচ্ছে, ডিসি-এসপিরা বঙ্গবন্ধুর কথা বলছেন, এটা আমাদের সাফল্য, এটা আমাদের গর্ব। কারণ এক সময়ে এই নাম নির্বাসিত হয়েছিলো। বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ আর বাংলাদেশ মানেই বঙ্গবন্ধু নামটি আসবে। বঙ্গবন্ধুর সপ্নের সোনার বাংলাদেশ গড়তে সাংবাদিকদেরকেও তাদের লেখনি র মাধ্যমে ভুমিকা রাখার আহবান জানান তিনি।

 

রিপোর্টার্স ক্লাবের সাধারণ সম্পাদক একাত্তর টিভির ব্যুরো প্রধান শাহ বায়েজীদ আহমেদের সঞ্চলনায় এসময় উপস্থিত থেকে আরও বক্তব্য রাখেন, প্রেসক্লাব সভাপতি মাহবুব রহমান হাবু, জেলা আওয়ামী লীগ যুগ্ম সাধারণ সম্পাদক মোতাহার হোসেন মওলা, সময় টিভির বিশেষ প্রতিনিধি রতন সরকার, সিটি প্রেসক্লাবের সভাপতি সপন চৌধুরী, প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ওয়াদুদ আলী, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আবু তালহা বিপ্লব, মহানগর স্বেচ্ছা সেবকলীগের সাধারণ সম্পাদক রমজান আলী তুহিন, চন্দনপাট ইউনিয়ন চেয়ারম্যান আমিনুর রহমান প্রমুখ।

মন্তব্য করুন


Link copied