আর্কাইভ  বৃহস্পতিবার ● ২ ফেব্রুয়ারি ২০২৩ ● ২০ মাঘ ১৪২৯
আর্কাইভ   বৃহস্পতিবার ● ২ ফেব্রুয়ারি ২০২৩
 width=
 width=
ব্রেকিং নিউজ
শিরোনাম: স্বামীর মোটরসাইকেল থেকে পড়ে স্ত্রী নিহত       ঠাকুরগাঁওয়ে উপ-নির্বাচনে এমপি হলেন লাঙ্গলের হাফিজ       ৯৫১ ভোটে হেরে গেলেন হিরো আলম       বেরোবিতে গত কয়েক বছরে গবেষণা বেড়েছে পাঁচ গুণ       হাতিবান্ধা উপজেলা ভাইস চেয়ারম্যানের মাদকগ্রহনের ঘটনায় তদন্ত শুরু      
 width=

বল ভেবে হ্যান্ড গ্রেনেড নিয়ে খেলছিল শিশুরা

রবিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২২, সকাল ০৮:৩৮

দিনাজপুর: দিনাজপুরের চিরিরবন্দরে পুকুর খনন করতে গিয়ে দেশ স্বাধীনের পূর্বে তৈরি হওয়া একটি হ্যান্ড গ্রেনেড উদ্ধার করা হয়েছে। গতকাল শনিবার সকাল ১১টার দিকে উপজেলার তেঁতুলিয়া ইউনিয়নের শেফালী বাজারের পূর্ব দিকে বৈকুণ্ঠপুর গ্রামের সরোজ কুমারের পুকুর থেকে পরিত্যক্ত হ্যান্ড গ্রেনেডটি উদ্ধার করা হয়। শনিবার সাড়ে ৫টার দিকে গ্রেনেডটির বিস্ফোরণ ঘটায় র‌্যাব।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, ওই এলাকার বাসিন্দা সরোজ কুমারের অনেক পুরোনো পুকুরটি নতুন করে খনন করছিলেন কয়েকজন শ্রমিক। এ সময় কাদার ভেতর গ্রেনেডটি পান তারা। প্রথমদিকে এটি গ্রেনেড বুঝতে না পেরে তারা পুকুরের অপর পাড়ে ফেলে দেন। পরে সেখানকার শিশুরা সেটি নিয়ে খেলছিল। এরই মধ্যে সেটি গ্রেনেড হিসেবে চিনতে পেরে এলাকাবাসীর মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। তাৎক্ষণিক তারা বিষয়টি চিরিরবন্দর থানা পুলিশকে অবহিত করে। খবর পেয়ে দুপুরে পুলিশ হ্যান্ড গ্রেনেডটি উদ্ধার করে রংপুর র‌্যাবের বম্ব ডিসপোজাল ইউনিটকে অবহিত করে।

এ বিষয়ে চিরিরবন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. বজলুর রশিদ জানান, পুকুর খনন করতে গিয়ে পরিত্যক্ত অবস্থায় ওই হ্যান্ড গ্রেনেডটি পাওয়া যায়। গ্রেনেডটি খুবই ছোট আকৃতির এবং তার গায়ে লেখা রয়েছে ১৯৬৬। তাতে মরিচা পড়ে গেছে।

তিনি আরও জানান, পুলিশ প্রাথমিকভাবে এটিকে সক্রিয় হিসেবে বিবেচনায় নিয়ে রংপুর র‌্যাবের বম্ব ডিসপোজাল ইউনিটকে খবর দেয়। পরে তারা গিয়ে সেটি নিষ্ক্রিয় করে পুলিশের কাছে হস্তান্তর করে। ধারণা করা হচ্ছে, গ্রেনেডটি মুক্তিযুদ্ধের সময়ের।

মন্তব্য করুন


Link copied