আর্কাইভ  রবিবার ● ৫ ডিসেম্বর ২০২১ ● ২১ অগ্রহায়ণ ১৪২৮
আর্কাইভ   রবিবার ● ৫ ডিসেম্বর ২০২১

বিএমএসএফ’র কেন্দ্রীয় ভারপ্রাপ্ত সম্পাদক সাংবাদিক শাহী

সোমবার, ২২ নভেম্বর ২০২১, দুপুর ০২:৪২

স্টাফ রিপোর্টার: দেশের তৃণমূল পর্যায়ের সর্ববৃহৎ সাংবাদিক সংগঠন ‘বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম-বিএমএসএফ’র এর কেন্দ্রীয় কমিটি’র ভারপ্রাপ্ত সম্পাদকের দায়িত্ব পেয়েছেন,সাংবাদিক শাহ্ আলম শাহী।
সংগঠনের ক্লান্তি-লগ্নে শৃঙ্খলা ফিরিয়ে আনতে গঠনতন্ত্র নীতিমালা অনুযায়ী সংগঠনের এক নম্বর যুগ্ম-সাধারণ সম্পাদক ও চ্যানেল আই’য়ের স্টাফ রিপোর্টার শাহ্ আলম শাহী’কে রোববার সন্ধ্যায় আনুষ্ঠানিকভাবে ভারপ্রাপ্ত সম্পাদকের দায়িত্ব অর্পণ করেছে, কেন্দ্রীয় কমিটি’র নেতৃবৃন্দ।

এ সময় বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম-বিএমএসএফ’র দীর্ঘদিনের ঘোষিত পরিকল্পনা ও সারাদেশের সাংবাদিকদের বহুল কাঙ্ক্ষিত স্বপ্ন ‘জার্নালিষ্ট সেল্টার হোম’এরও উদ্বোধন করা হয়।

রাজধানী ঢাকার শাহজাহানপুর রেলগেট এলাকায় আমানুল্লাহ ভবনের ৩য় তলায় ছয় রুম বিশিষ্ট এ জার্নালিষ্ট সেল্টার হোম। বিএমএসএফ’র কেন্দ্রীয় সিনিয়র-সহ-সভাপতি সাঈদুর রহমান রিমনের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, সংগঠনের কেন্দ্রীয় সহ-সভাপতি মোঃ আফজাল হোসেন, কেন্দ্রীয় নেতা সোহাগ আরেফীন, এনামুল হক সোহেল, এ, এ আকরাম, মোহাম্মদ আলী সুমন, শারমীন সুলতানা মিতু, জুয়েল খন্দকার,কাজী মিরাজ মাহমুদ, সম্পাদক মীর আলাউদ্দিন, খালেকুজ্জামান পান্নু, আ: রহিম ও তাসলিমা আক্তার প্রমুখ। এছাড়া সভায় কেন্দ্রীয় কমিটির আরও অর্ধ শতাধিক নেতা-কর্মী উপস্থিত ছিলেন।
সভায় দীর্ঘ আলাপ আলোচনা শেষে সর্ব সম্মতিক্রমে সংগঠনের ক্লান্তি-লগ্নে শৃঙ্খলা ফিরিয়ে আনতে বিতর্কিত সাধারণ সম্পাদক আহমদ আবু জাফর এর পদ পদবী ও ক্ষমতা অন্তর্বর্তীকালীন সময়ের জন্য স্থগিত করা হয়। তার অবর্তমানে সার্বিক দায়িত্ব পালনের জন্য সাংগঠনিক নিয়ম অনুযায়ী প্রথম যুগ্ম-সাধারণ সম্পাদক শাহ আলম শাহীকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এর দায়িত্ব দেওয়া হয়। দায়িত্বপ্রাপ্ত ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শাহ আলম শাহী’র নেতৃত্বে অচিরেই বিএমএসএফ সাংগঠনিক কাঠামো ও শৃঙ্খলায় ফিরে আসবে, অটুট থাকবে বিএমএসএফ এর বন্ধন এমনটাই আশা ব্যক্ত করেন,বক্তারা। এ জন্যে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকে সার্বিক দায়িত্ব পালনে সহায়তার জন্যে সংগঠনের ২য় যুগ্ম-সাধারণ সম্পাদক মিজানুর রহমানকে অনুরোধ করা হয়।
প্রসঙ্গত: আশি’র দশক থেকে শাহ্ আলম শাহী গণমাধ্যমের সাথে সম্পৃক্ত রয়েছেন। ব্যবহারিক জীবনে অত্যন্ত স্পষ্ট ভাষী, সদা ব্যস্ত,কর্ম চঞ্চল এই গণমাধ্যম ব্যক্তিত্ব মানুষটি মূলত: চ্যানেল আই’য়ের স্টাফ রিপোর্টার হিসেবে দিনাজপুরে কর্মরত রয়েছেন। এছাড়াও জাতীয় দৈনিক এবং বেশকিছু প্রিন্ট ও অনলাইন মিডিয়ার সাথেও তিনি সম্পৃক্ত।
সাংবাদিকতা ও সাহিত্যের পাশাপাশি সংস্কৃতি অঙ্গনে তাঁর অবাধ বিচরণ। নাটক,চলচ্চিত্র,ভিডিও মিউজিকে ব্যাপক সাফল্য রেখেছেন তিনি। সকল শোভন ও সুন্দরের প্রতি প্রগাঢ় ভালোবাসায় তিনি কাতর। আবার অসুন্দর এবং অসামঞ্জস্যের বিরুদ্ধে তাঁর প্রচণ্ড ক্রোধ.সংক্ষোভ দ্রোহ ও বিপ্লব। তাঁর সকল অনুভব এবং উচ্চারণ স্বঃস্ফুর্ত ও অন্তর্গত নিখাদ চেতনা থেকে  যেমন উৎসারিত.তেমনি তা পরিশীলিত এবং শিল্পোত্তীর্ণ। পেশাগত জীবনের পলাতক মূহুর্তগুলোকে ছাড় না দিয়ে তিনি  সাহিত্য-সাংস্কৃতির সৃজনশীল কর্মপ্রচেষ্টায়  ধরে রেখেছেন। সাহিত্য ও সাংবাদিকতায় অসংখ্য পুরস্কার লুফে নিয়েছেন তিনি।

মন্তব্য করুন


Link copied