আর্কাইভ  বৃহস্পতিবার ● ২ ফেব্রুয়ারি ২০২৩ ● ২০ মাঘ ১৪২৯
আর্কাইভ   বৃহস্পতিবার ● ২ ফেব্রুয়ারি ২০২৩
 width=
 width=
ব্রেকিং নিউজ
শিরোনাম: স্বামীর মোটরসাইকেল থেকে পড়ে স্ত্রী নিহত       ঠাকুরগাঁওয়ে উপ-নির্বাচনে এমপি হলেন লাঙ্গলের হাফিজ       ৯৫১ ভোটে হেরে গেলেন হিরো আলম       বেরোবিতে গত কয়েক বছরে গবেষণা বেড়েছে পাঁচ গুণ       হাতিবান্ধা উপজেলা ভাইস চেয়ারম্যানের মাদকগ্রহনের ঘটনায় তদন্ত শুরু      
 width=

বিকল্প কর্মসংস্থানের সুযোগ বাড়লে যানজট সহনীয় হবে - মোস্তফা

রবিবার, ১৮ ডিসেম্বর ২০২২, বিকাল ০৭:২৭

মমিনুল ইসলাম রিপন: রংপুর সিটি কর্পোরেশন নির্বাচনের জাতীয় পার্টির লাঙ্গল মার্কার প্রার্থী ও সদ্য সাবেক মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা বলেছেন, রংপুরে বিকল্প কোন কর্মসংস্থানের সু্যোগ না থাকায় মানুষ একটা রিকশা বা ভ্যান চালিয়ে সংসার চালায়। তাই যানজটকে হঠাৎ করে রোধ করার কোন সুযোগ নেই। 
 রোববার (১৮ ডিসেম্বর) দুপুরে যানজট ও জলাবদ্ধতা নিরসনে তার নেয়া উদ্যোগ নিয়ে সাংবাদিকদের করা প্রশ্নের উত্তরে তিনি এসব কথা বলেন।

মোস্তফা বলেন, যানজট একটা জাতীয় সমস্যা। এটা নিরসনে হুট করে আকাঙ্ক্ষার লেভেল ছোঁয়া যাবে না। যানজট কমাতে হলে আপনাকে বিকল্প কর্মসংস্থানের ব্যবস্থা করতে হবে। আমি যতই বলি না কেন, পেটে খিদা থাকলে বা বাচ্চা কানের কাছে কান্নাকাটি করলে জীবন বাঁচার তাকিদে কেউ একটা রিক্সা বা অটোর হ্যান্ডেল ধরে। আমাদের এখানে গ্যাস সংযোজন হচ্ছে তখন কলকারখানা, ইন্ডাস্ট্রি হবে তখন বিকল্প কর্মসংস্থানের সুযোগ তৈরি হলে যানজট অটোমেটিক্যালি কমে যাবে।

তিনি বলেন, একটা রিং রোডের মধ্য দিয়ে রংপুর শহরের যোগাযোগ ব্যবস্থা। একটি রিং রোডের মধ্য দিয়ে বিভাগীয় শহরের যোগাযোগ ব্যবস্থা নিশ্চিত করতে গিয়ে যানজট নিরসন করা খুবই কঠিন কাজ। এরপরেও বিভিন্ন বাইপাস সড়ক নির্মাণ করে যানজট নিরসনে পরিকল্পনা রয়েছে। লক্ষ্মী সিনেমা হলের পাশ দিয়ে একটি বাইপাস সড়ক নির্মাণ ও শ্যামাসুন্দরী খালের উপর দিয়ে ওভারপাস বা ফ্লাইওভার নির্মাণ করা হলে রংপুর শহরের যানজট অনেকটাই নিয়ন্ত্রণে আসবে বলেও জানান তিনি।

এ সময় উপস্থিত ছিলেন, জাতীয় পার্টির ভাইস চেয়ারম্যান ও মহানগর কমিটির সাধারণ সম্পাদক এস এম ইয়াসির,সিনিয়র সহ-সভাপতি লোকমান হোসেন,সহ-সভাপতি জাহেদুল ইসলাম, জেলা জাপার সদস্য সচিব হাজী আব্দুর রাজ্জাক,নির্বাচন পরিচালনা কমিটির আইন সম্পাদক এডভোকেট সৈয়দ ফারুক আলম,মহানগর ছাত্রসমাজের সভাপতি ইয়াসিন আরাফাত আসিফ,জেলা আহবায়ক আরিফুল ইসলামসহ জাতীয় পার্টি নেতৃবৃন্দ।

মন্তব্য করুন


Link copied