আর্কাইভ  রবিবার ● ২৫ সেপ্টেম্বর ২০২২ ● ১০ আশ্বিন ১৪২৯
আর্কাইভ   রবিবার ● ২৫ সেপ্টেম্বর ২০২২
 
 
শিরোনাম: মরিয়ম মান্নানের মা জীবিত উদ্ধার; ছিলেন স্বেচ্ছায় আত্মগোপনে       ডেপুটি স্পিকারের সংবর্ধনা অনুষ্ঠানে আ.লীগের দুই গ্রুপে সংঘর্ষ       এনআইডিতে লাগবে ১০ আঙুলের ছাপ       গাইবান্ধা জেলা আওয়ামী লীগের সভাপতি সিদ্দিক, সম্পাদক মোজাম্মেল       ঠাকুরগাঁওয়ে মোটরসাইকেলের নিয়ন্ত্রণ হারিয়ে নিহত ২      

বিধিমালা ভঙ্গ করলে ভবন মালিকদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে - মেয়র মোস্তফা

বুধবার, ১ জুন ২০২২, রাত ০৯:৩১

মমিনুল ইসলাম রিপন ॥জাতীয় সংসদের আসন্ন অধিবেশনে রংপুর উন্নয়ন কর্তৃপক্ষ বিল পাস হবে বলে জানিয়েছে রংপুর সিটি কর্পোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা। তিনি বলেন, পরিকল্পিত নগরায়নের জন্য উন্নয়ন কর্তৃপক্ষ থাকা জরুরি। আমরা এতদিন এই দিক থেকে পিছিয়ে ছিলাম।

মাননীয় প্রধানমন্ত্রীর আন্তরিকতায় এবার সেই অপেক্ষার অবসান হতে যাচ্ছে। আশা করছি আগামী সপ্তাহে জাতীয় সংসদ অধিবেশনে রংপুর উন্নয়ন কর্তৃপক্ষ বিল পাস হবে। এটা হলে আমরা রংপুরকে পরিকল্পিত নগরায়নের ক্ষেত্রে এগিয়ে নিতে পারব।

বুধবার (০১ জুন) দুপুরে রংপুর নগরীর শীতল কমিউনিটি সেন্টারে শুরু হওয়া ৪ দিনব্যাপি আবাসন মেলার উদ্বোধন শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।  মেয়র মোস্তাফিজার রহমান বলেন, রংপুর দিন দিন উন্নত হচ্ছে। আমাদেরকে ইমরাত নির্মাণ বিধিমালা মানতে হবে। বিধিমালা ভঙ্গ করে নির্মিত ভবন মালিকদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ নেওয়া হবে।

এখন আমাদের জনবল সংকট রয়েছে। আমরা চাইলেও সবখানে ভবন নির্মাণে তদারিক করতে পারব না। তবে আমরা চাই বিধিমালার আলোকে ত্রুটিমুক্ত ভবন নির্মাণ হোক। যদি তা না হয়, তাহলে আমাদের আকাঙ্খার জায়গা অপূর্ণ থেকে যাবে। তবে যে কোনো সময়ে ত্রুটিপূর্র্ণ ও বিধিমালা ভঙ্গ করে গড়ে তোলা ভবনগুলো ক্রাশ করা হবে।  

তিনি আরও বলেন, আমাদের শহরে ২৫টির বেশি আবাসন ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে। তাদের প্রতিও আমার আহ্বান ইমরাত নির্মাণ বিধিমালা মেনে ভবন নির্মাণ করুন। তাহলে পরিকল্পিত নগরায়নের ক্ষেত্রে আমরা এগিয়ে যাবে। আর যদি বিধিমালা না মেনে ভবন নির্মাণ করেন, তাহলে ভবন ক্রটিপূর্ণ হবে। ভবিষ্যতে রংপুর উন্নয়ন কর্তৃপক্ষ গঠন হলে আপনাদেরকে ঝামেলায় পড়তে হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোছাদ্দেক হোসেন বাবলু, প্রোপার্টি প্লাস ইভেন্টস এর সিইও মহাব্বত খান , রংপুর রিয়েল এস্টেট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক হাসানুজ্জামান সরকার, লেক পার্ক সিটি লিমিটেডের প্রোজেক্ট ইঞ্জিনিয়ার সৈয়দ ফেরদৌস রহমান, সিসিডি হাউজিংয়ের ইলেকট্রিক ইঞ্জিনিয়ার শেখ রেজওয়ান, আদ্ব-দীন প্রোপার্টিজের ব্যবস্থাপনা পরিচালক হোসাইন আলী, ইতুশা বিল্ডার্সের চেয়ারম্যান আব্দুস সাত্তার শাহ, মমতা প্রোপার্টির অবসরপ্রাপ্ত কর্ণেল নেয়ামুল ইসলাম ফাতেমী, রাজা হল্লো ব্লকের নির্বাহী পরিচালক মেহেদী হাসান, সত্তাম হাউজিংয়ের সভাপতি মোয়াজ্জেম হোসেন লাভলু, মোহনা হাউজিংয়ের সভাপতি আব্দুর রশিদ সরকার প্রমুখ।  

চারদিনের এ মেলায় রংপুরসহ দেশের বিভিন্ন স্বনামধন্য আবাসন প্রতিষ্ঠান, আবাসন পণ্য ও ফিন্যান্স প্রতিষ্ঠান অংশ নিয়েছে। রংপুরের বর্তমান ও ভবিষ্যৎ আবাসন নিয়ে মেলায় রয়েছে আকর্ষনীয় আয়োজন। অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলোর পক্ষ থেকে দেয়া হচ্ছে ১০-১৫ ভাগ বিশেষ মূল্য ছাড়। এ ছাড়া প্লট, ফ্ল্যাট, কমার্শিয়াল স্পেস, রিসোর্ট কেনার সুযোগ ও আবাসন সংক্রান্ত বিভিন্ন তথ্য সুবিধা মিলছে মেলার প্রতিটি স্টল থেকে।

ডিজিটাল সার্ভে, সয়েল টেস্ট, আর্কিট্রাকচারাল ডিজাইন, স্ট্রাকচারাল ডিজাইন, ইনটেরিওর ডিজাইন, ইলেকট্রিক্যাল ডিজাইন, প্লাম্বিং ডিজাইন, জমির আইন ও নির্মাণ সংক্রান্ত সব তথ্য প্রদানে সহযোগিতা করছে মেলায় অংশ নেওয়া প্রতিষ্ঠানগুলো। আরও থাকছে ফায়ার সেফটি, সিকিউরিটি সাপোর্ট ও হোম লোন নিয়ে আবাসন করার সুবর্ণ সুযোগ। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত এ মেলার স্টল খোলা থাকবে।

আয়োজক প্রতিষ্ঠানের সিইও মহাব্বত খান বলেন, প্রোপার্টি প্লাস ইভেন্টস তার দীর্ঘ ১০ বছরের পথচলায় আবাসন খাতের বিভিন্ন দিক সবার কাছে তুলে ধরতে এবং ক্রেতা-বিক্রেতাদের মধ্যে সম্পর্ক গড়ে তুলতে দেশের সব বিভাগীয় নগরে, ঢাকার বিভিন্ন গুরুত্বপূর্ণ অঞ্চলে এবং দেশের বাইরে ৫০টি মেলা সম্পন্ন করেছে। দেশের অব্যাহত উন্নয়নের সঙ্গে মানুষের জীবনমান উন্নত হচ্ছে। এই উন্নয়নকে ত্বরান্বিত করাই আমাদের এই মেলার উদ্দেশ্য। আবাসন মেলার মাধ্যমে ক্রেতা ও বিক্রেতার মধ্যে একটা সেতুবন্ধন গড়ে উঠবে।

মন্তব্য করুন


Link copied