আর্কাইভ  শনিবার ● ৪ ডিসেম্বর ২০২১ ● ২০ অগ্রহায়ণ ১৪২৮
আর্কাইভ   শনিবার ● ৪ ডিসেম্বর ২০২১

`ব্রহ্মপুত্র সেতু উত্তরবঙ্গের সাথে ঢাকার নতুন দিগন্তের সূচনা করবে’

সোমবার, ৮ নভেম্বর ২০২১, দুপুর ১০:৫৯

ডেস্ক: রৌমারী, রাজিবপুর উপজেলার সাথে কুড়িগ্রাম জেলা সদরের সংযোগ সেতু নির্মিত হলে দেশের উত্তরাঞ্চলের ৭ জেলার সাথে রাজধানী ঢাকার যোগাযোগের ক্ষেত্রে এক নতুন দিগন্তের সূচনা করবে বলে জানিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন এমপি। তিনি বলেন, ‘এ সেতু অবহেলিত এ বিস্তীর্ণ জনপদের উন্নয়নের মাইলস্টোন হিসেবে ভূমিকা রাখবে, যার মধ্য দিয়ে অর্থনৈতিক অগ্রগতি ও কর্মসংস্থান সৃষ্টি হবে এবং কৃষিভিত্তিক এ অঞ্চলে শিল্প প্রতিষ্ঠান স্থাপনের দুয়ার খুলে দেবে। এছাড়াও ভারতের আসাম ও মেঘালয়ের সাথে বিনিয়োগ ও বাণিজ্য সম্প্রসারণেও এ ব্রিজ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।’

রোববার (০৭ নভেম্বর) দিনব্যাপী ব্রম্মপুত্র নদে সেতু নির্মাণের সাম্ভব্য স্থান, রৌমারী উপজেলার ফলুয়ারচর থেকে চিলমারী উপজেলার রমনা ঘাট, বনগ্রাম ঘাট, উলিপুর উপজেলার সাহেবের আলগা ইউনিয়নের হবিগঞ্জ ঘাট এলাকা পরিদর্শন শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, এ ব্রিজ নির্মাণের জন্য মহান সংসদে দাবি তুলেছি। প্রধানমন্ত্রীর সাথে কথা বলেছি এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ে ডিও লিটার প্রেরণ করেছি। এরই পরিপ্রেক্ষিতে সেতু বিভাগের কর্মকর্তারা সরেজমিনে ব্রিজের সম্ভাব্য স্থান পরিদর্শনে এসেছেন। ইনশাআল্লাহ এ ব্রিজ নির্মিত হবে।

এসময় তার সাথে উপস্থিত ছিলেন- সেতু কর্তৃপক্ষের পরিচালক ড. মনিরুজ্জামান, প্রজেক্ট ডিরেক্টর লিয়াকত হোসেন, সেতু কর্তৃপক্ষের উপসচিব মো. আবুল হাসান, রৌমারী উপজেলা পরিষদ চেয়ারম্যান শেখ আব্দুল্যাহ প্রমুখ।

মন্তব্য করুন


Link copied