আর্কাইভ  রবিবার ● ৫ ডিসেম্বর ২০২১ ● ২১ অগ্রহায়ণ ১৪২৮
আর্কাইভ   রবিবার ● ৫ ডিসেম্বর ২০২১

রংপুরের গঙ্গাচড়ায় নৌকা প্রতীক পেতে মরিয়া সাবেক যুবদল নেতা

বুধবার, ১৭ নভেম্বর ২০২১, রাত ০৯:১৪

স্টাফ রিপোর্টার: রংপুরের গঙ্গাচড়া উপজেলার বড়বিল ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য নৌকা প্রতীক পেতে দৌড়ঝাঁপ করছেন সাবেক যুবদল নেতা আফজালুল হক রাজু।

দলীয় সূত্র জানা যায় , গঙ্গাচড়া উপজেলা যুবদলের ২০১৩ সালের কমিটিতে জায়গা পান রাজু। সংগঠনের সঙ্গে যুক্ত থাকা অবস্থায় তিনি গত ইউপি নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হয়ে চেয়ারম্যান নির্বাচিত হন। এর আগে তিনি বড়বিল ইউনিয়ন স্বেচ্ছাসেবক দলের সভাপতি ছিলেন। এবার তিনি ইউপি নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পাওয়ার চেষ্টা করছেন।

গঙ্গাচড়া উপজেলা যুবদলের সাবেক সভাপতি চাঁদ সরকার বলেন, বড়বিল ইউপি চেয়ারম্যান রাজু উপজেলা যুবদলের শিল্পবিষয়ক সম্পাদক ছিলেন। এখন তিনি আওয়ামী লীগে যোগদান করেছেন, তবে তাঁর কোনো পদ নেই বলে জানিয়েছেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজিজুল ইসলাম।

এ বিষয়ে যোগাযোগ করা হলে চেয়ারম্যান রাজু বলেন, ‘করছি, তাতে কী হয়েছে? যা করছি, আরও কিছু করছি, তা দেন লেখে।’

গঙ্গাচড়া উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক আজিজুল ইসলাম বলেন,'' আওয়ামী লীগে হাইব্রিডদের কোনো জায়গা নেই। কেউ যদি আওয়ামী লীগ না করে অন্য দল থেকে এসে নৌকা প্রতীক চায় তবে শূন্য হাতে তাকে ফিরতে হবে''।

এদিকে অভিযোগ রয়েছে, চেয়ারম্যান রাজু ২০১৬ সালে ভিজিএফের বরাদ্দকৃত চাল উপকারভোগীদের মধ্যে বিতরণ না করে ২০০ বস্তা আত্মসাৎ করেন। তৎকালীন উপজেলা নির্বাহী কর্মকর্তা এই ২০০ বস্তা চাল বিভিন্ন গোদাম থেকে জব্দ করেন। রাজু পরে সমঝোতার ভিত্তিতে চাল কিনে দায়সারাভাবে বিতরণ করে অভিযোগ থেকে অব্যাহতি পান।

এ নিয়ে সাবেক গঙ্গাচড়া  উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা বাবুল চন্দ্র রায়ের সঙ্গে কথা হলে তিনি চাল আত্মসাতের কথা স্বীকার করে বলেন, ‘সাবেক উপজেলা নির্বাহী অফিসার চাল আত্মসাতের তদন্ত প্রতিবেদন জেলা প্রশাসকের কাছে পাঠিয়েছিলেন। প্রতিবেদনে কী লেখা ছিল তা আমার জানা নাই।’

মন্তব্য করুন


Link copied