আর্কাইভ  রবিবার ● ২৫ সেপ্টেম্বর ২০২২ ● ১০ আশ্বিন ১৪২৯
আর্কাইভ   রবিবার ● ২৫ সেপ্টেম্বর ২০২২
 
 
শিরোনাম: মরিয়ম মান্নানের মা জীবিত উদ্ধার; ছিলেন স্বেচ্ছায় আত্মগোপনে       ডেপুটি স্পিকারের সংবর্ধনা অনুষ্ঠানে আ.লীগের দুই গ্রুপে সংঘর্ষ       এনআইডিতে লাগবে ১০ আঙুলের ছাপ       গাইবান্ধা জেলা আওয়ামী লীগের সভাপতি সিদ্দিক, সম্পাদক মোজাম্মেল       ঠাকুরগাঁওয়ে মোটরসাইকেলের নিয়ন্ত্রণ হারিয়ে নিহত ২      

রংপুরের নারী ফুটবলারদের অত্যাধুনিক সরঞ্জাম দিলেন সাবেক পুলিশ সুপার বিপ্লব সরকার 

রবিবার, ১৫ মে ২০২২, রাত ১১:১৩


মমিনুল ইসলাম রিপন ॥ রংপুরের চার নারী ফুটবলার উন্নত প্রশিক্ষণের জন্য পর্তুগালে যাওয়ার সুযোগ পাওয়া সহ সদ্যপুস্করিণী যুব স্পোটিং ক্লাবের সব সদস্যের জন্য খেলাধুলা ও প্রশিক্ষণের  অত্যাধুনিক সরঞ্জাম পাঠিয়েছেন রংপুরের সাবেক পুলিশ সুপার ও ডিএমপির তেজগাঁও জোনের উপ-কমিশনার (ডিসি) বিপ্লব কুমার সরকার। 

রোববার (১৫ মে) বিকেলে সদর উপজেলার সদ্যপুস্করিণী ইউনিয়নের নয়াপুকুর মিনি স্টেডিয়াম মাঠে নারী ফুটবলাদের হাতে খেলাধুলা ও প্রশিক্ষণের  অত্যাধুনিক সরঞ্জাম গুলো তুলে দেন অতিরিক্ত পুলিশ সুপার আবু তৈয়ব মোঃ আরিফ হোসেন ।

জানা যায়,  চাকরি সূত্রে রংপুরের তৎকালীন সেই পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার  গতবছর  বদলি হয়ে গেছেন।বর্তমানে ঢাকা মেট্রোপলিটন পুলিশের তেজগাঁও ডিভিশনের উপকমিশনার (ডিসি) হিসেবে কর্মরত রয়েছেন তিনি। রংপুর চাকুরী করা কালীন বিভিন্ন ভাবে অসহায় দুস্থ মানুষের পাশে দাড়িয়েছেন ।এর আগে পালিচড়ার ওই নারী ফুটবলারদের বিভিন্ন ভাবে সহযোগিতা করেছেন ।তারাই ধারাবাহিকতায় বদলি হয়ে ঢাকা চলে গেলেও সেই নারী ফুটবলারদের জন্য উন্নত প্রশিক্ষনের সব ধরনের উপকরন পাঠিয়েছেন । 

রংপুরের নারী ফুটবলার নাসরিন বেগম বলেন, এসপি রংপুরে থাকাকালীন আমাদের সব সময় সহযোগিতা করেছেন।আমাদের দুই ফুটবলারের পায়ের লিগারমেন্ট অপারেশন ও করিয়ে দিয়েছেন তিনি।

নারী ফুটবলার রুমি বেগম বলেন,বিপ্লব স্যার বিভিন্ন সময় আমাদের জন্য উপহার পাঠান। ঢাকায় বদলী হয়ে গিয়েছেন তবু আমাদের কথা ভূলেননি ।আমাদের ক্লাবের উন্নয়নে এবং ফুটবল খেলতে তিনি বারবার অনুপ্রাণিত করে যাচ্ছেন। 

নারী ফুটবলারদের প্রধান প্রশিক্ষক মিলন মিয়া বলেন, বিপ্লব স্যার নাসরিন ও রুমির লিগামেন্ট অপারেশনের ব্যবস্থা করেছেন। এতে করে গত বছর নাসরিন জাতীয় পর্যায়ে ভালো পারফরম্যান্স করে দলকে জিতিয়েছে। এবার নারী খেলোয়াড়দের প্রশিক্ষণে অত্যাধুনিক সরঞ্জাম পাঠিয়ে  দিলেন ।

খেলাধুলা ও প্রশিক্ষণের  অত্যাধুনিক সরঞ্জাম বিতরণের সময় উপস্থিত অতিরিক্ত পুলিশ সুপার (এ সার্কেল)  আবু তৈয়ব মোঃ আরিফ হোসেন বলেন, সাবেক পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার পক্ষ থেকে  ক্লাবের খেলোয়াড়দের জন্য উন্নত প্রশিক্ষণের জন্য  জার্সি, বুট, মার্কার কোন, ফাস্ট এইড, আইসবক্স, হার্ডেল,বিফস্ সহ  আধুনিক খেলার সরঞ্জাম সামগ্রী হস্তান্তর করা হল ।শুধু তাই নয় তার উদ্যোগে ঢাকায় স্ট্রাইকার নাসরিন ও রুমির লিগামেন্টের অপারেশন করানো হয়েছে। নাসরিন সুস্থ হলেও রুমি এখনও পুরোপুরি সুস্থ হয়নি। কিছু দিনের মধ্যে  ঢাকায় রুমির অপারেশন করানোর ব্যবস্থা করবেন তিনি।

২০২১ সালের বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে বালিকা অনূর্ধ্ব-১৭ দলের প্রতিভাবান ৪০ খেলোয়াড়কে বিকেএসপিতে দুই মাসব্যাপী উন্নত প্রশিক্ষণ দেওয়া হয়। এর মধ্যে থেকে ১৬ খেলোয়াড়কে ইউরোপের যে কোনো দেশে অধিকতর উন্নত প্রশিক্ষণের জন্য প্রাথমিক ভাবে নির্বাচন করেছে যুব ও ক্রীড়া মন্ত্রণলয়।

মন্তব্য করুন


Link copied