আর্কাইভ  বুধবার ● ৫ অক্টোবর ২০২২ ● ২০ আশ্বিন ১৪২৯
আর্কাইভ   বুধবার ● ৫ অক্টোবর ২০২২
 
 
শিরোনাম: মধ্য আফ্রিকায় নিহত শান্তিরক্ষী ডিমলার জাহাঙ্গীরের পরিবারে শোকের মাতম       মধ্য আফ্রিকান প্রজাতন্ত্রে বোমা বিস্ফোরণে তিন বাংলাদেশি শান্তিরক্ষী নিহত       শিশুকে শ্লীলতাহানির অভিযোগে গণপিটুনি, পুলিশে সোপর্দ       রেলগেটে কুকুরের নিয়ম মানার ছবি ভাইরাল       নির্বাচন বর্জনের সিদ্বান্ত এখনও হয়নি- জিএম কাদের      

রংপুরের পীরগাছায় দুই প্রার্থী একটি ভোটও পাননি

শুক্রবার, ১২ নভেম্বর ২০২১, রাত ০৮:২৩

মমিনুল ইসলাম রিপন: রংপুরের পীরগাছা উপজেলার কান্দি ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে সাধারণ সদস্য পদে প্রতিদ্ব›িদ্বতাকারী দুই প্রার্থীর ব্যালট বাক্সে কোন ভোট পড়েনি। তারা হলেন ২ নম্বর ওয়ার্ডের প্রার্থী ও বর্তমান ইউপি সদস্য খোকা মিয়া (মোরগ প্রতীক) এবং একই ওয়ার্ডের আরেক প্রার্থী দুলাল মিয়া (বৈদ্যুতিক পাখা)। বিষয়টি এলাকায় ব্যাপক আলোচনা চলছে। 

বৃহস্পতিবাভোটগ্রহণ শেষে রাতে পীরগাছা উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে বেসরকারি ফলাফল ঘোষণাকালে সাধারণ সদস্য প্রার্থী খোকা মিয়া ও দুলাল মিয়া কোনো ভোট পাননি বলে ঘোষণা দেন রিটার্নিং কর্মকর্তা এনামুল হক। ওই ওয়ার্ডে পাঁচজন প্রার্থী সাধারণ সদস্য পদে অংশ নেন। ফলাফলে দেখা যায়, আব্দুল জব্বার তোকদার (ফুটবল) ১০৩৯ ভোট পেয়ে জয়ী হন। তার নিকটতম প্রতিদ্ব›িদ্ব আশরাফুল ইসলাম (টিউবওয়েল) পান ৯৩১ ভোট।

ওই ওয়ার্ডের দাদন গ্রামের বাসিন্দা শফিকুল ইসলাম বলেন, বর্তমান ইউপি সদস্য ও নতুন এক প্রার্থী তাদের নিজের এবং এজেন্ট ও পরিবারের কারো কোনো ভোট পাননি। এটা নিয়ে সকলে আলোজনা করছেন। কোনো ভোট না পাওয়া প্রার্থী খোকা মিয়া বলেন, ‘প্রতিপক্ষের এক প্রার্থীকে ঠেকানোর জন্য আমি নিজেই অন্য প্রার্থীকে ভোট দিয়েছি। তবে আমার একজনও শুভাকাঙ্খী থাকবেনা তা ভাবিনি।

রিটার্নিং কর্মকর্তা এনামুল হক বলেন, নির্বাচনে যে কেউ প্রার্থী হতে পারেন। খোকা মিয়া ও দুলাল মিয়া কান্দি ইউনিয়ন পরিষদ নির্বাচনে ২ নম্বর ওয়ার্ডের সাধারণ সদস্য পদে বৈধ প্রার্থী ছিলেন। 

মন্তব্য করুন


Link copied