আর্কাইভ  রবিবার ● ২৫ সেপ্টেম্বর ২০২২ ● ১০ আশ্বিন ১৪২৯
আর্কাইভ   রবিবার ● ২৫ সেপ্টেম্বর ২০২২
 
 
ব্রেকিং নিউজ
শিরোনাম: পঞ্চগড়ে নৌকাডুবিতে ২৪ জনের মৃত্যু       উত্তরবঙ্গে তাপমাত্রা কমার আভাস       অস্কারে যাচ্ছে ‘হাওয়া’       রংপুরে জাপানি নাগরিক হত্যায় ইছাহাকের খালাসের আদেশ স্থগিত       রংপুরে ভুয়া চাকুরীদাতা প্রতারক চক্রের ২ সদস্য গ্রেফতার      

রংপুরের মিঠাপুকুরে জালভোট দিতে এসে ২জন আটক

সোমবার, ৭ ফেব্রুয়ারি ২০২২, দুপুর ০৩:৩৮

স্টাফ রিপোর্টার: রংপুরের  মিঠাপুকুর উপজেলার ১৭ ইউনিয়নে শান্তিপূর্ণ পরিবেশে সপ্তম ধাপে ভোট গ্রহণ চলছে। উত্তরাঞ্চলের মাঘের কনকনে শীত আর তীব্র ঠান্ডাকে উপেক্ষা করে ইউনিয়নগুলোর ভোট কেন্দ্রে দীর্ঘ লাইন ধরে পছন্দের প্রার্থীকে ভোট দিতে অপেক্ষা করছে ভোটাররা।চার নং ভাংনী ইউনিয়নে হুলাশুগঞ্জ দ্বি-মুখী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে নৌকার সমর্থন কারি শাওন ওরফে  হামিদুর(২৮) ও রাকিব (৩০)কে জাল ভোট দেয়ায় আটক করেছে পুলিশ। এবারে পুরুষ ভোটারের চেয়ে নারী ভোটারের সংখ্যাই বেশি লক্ষ্য করা গেছে কেন্দ্র গুলোতে। সকাল আটটা থেকে ভোট কেন্দ্রে গুলোতে ভোট গ্রহণ শুরু হয়েছে বিরতিহীনভাবে চলবে বিকেল চারটা পর্যন্ত।
আজ সোমবার (৭ ফেব্রুয়ারি) সকাল সাড়ে আটটায় উপজেলার ৪ নং ভাংনি ইউনিয়নের ১নং ওয়ার্ডের বেতগাড়া ভোট কেন্দ্রে ভোটারদের কয়েকটি দীর্ঘ লাইন চোখে পড়েছে। ভোটাররা বলছেন নিজেদের পছন্দের প্রার্থীকে ভোট দিয়ে বিজয়ী করার লক্ষ্যে ভোট গ্রহনের শুরুতেই লাইনে দাড়িয়েছেন।
ভোট দিতে আসা লাইনে দাড়িয়ে থাকা নতুন ভোটার সামছুল ইসলাম বলেন, আমার পছন্দের মেম্বার প্রার্থীকে ভোট দিতে লাইনে দাঁড়িয়েছি খুব আনন্দ লাগছে। এবারের আমার প্রথম ভোট দেয়া।
কেন্দ্রটির ৩ নং বুথে থাকা এক প্রার্থীর এজেন্ট বলেন, সকাল আটটা থেকে খুব শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ চলছে। ভোট গ্রহণে অতীতে যে গুজব ছিলো সেটি এবার নেই। ভোটাররা সুশৃংখলভাবে তাদের নিজেদের প্রার্থীকে গোপন কক্ষে ভোট দিয়ে ব্যালট বাক্সে ফেলে যাচ্ছে। অভিযোগের বিষয়ে জানতে চাইলে ওই এজেন্ট বলেন ভোট গ্রহণের ৫ ঘন্টা অতিবাহিত হলেও কোন প্রকার অভিযোগ নেই তাদের।
জানাযায়, উপজেলার ১৭ ইউনিয়নে ১৭২টি কেন্দ্রের এক  হাজার ২০৭ টি বুথে এবার ভোট গ্রহণ হচ্ছে। এসব ইউনিয়নে ৮ জন রিটার্নিং কর্মকর্তার অধীনে শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণের জন্য তিন হাজার ৭৯৩ জন কর্মকর্তাকে নিয়োগ দেওয়া হয়েছে। উপজেলায় চার লাখ ১৮ হাজার ৯৪১ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।
উপজেলা নির্বাচন কার্যালয় সুত্রে জানা যায়, সপ্তম ধাপের নির্বাচনে এই উপজেলায় ১৭টি ইউনিয়নের ২২১টি পদে মোট ১ হাজার ১৯২ জন প্রার্থী নির্বাচনে অংশ গ্রহণ করেছেন। তাদের মধ্যে চেয়ারম্যান পদে ১৩১ জন, সাধারণ সদস্য পদে ৭৭৩ জন ও সংরক্ষিত নারী সদস্য পদে ১৯০ জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন।চেয়ারম্যান পদে খোড়াগাছে ৯ জন, পায়রাবন্দে ৬ জন, কাফ্রিখালে ৬ জন, দুর্গাপুরে ১০ জন, ময়েনপুরে ৮ জন,বালারহাটে ৬ জন, বালুয়ামাসিমপুরে ১৩ জন,মিলনপুরে ৬ জন, বড়হযরতপুরে ৯ জন, লতিবপুরে ৬ জন, ইমাদপুরে ৬ জন, রাণীপুকুরে ৭ জন, ভাংনীতে ৯ জন, চেংমারীতে ৯ জন, বড়বালায় ৭ জন, গোপালপুরে ৬ জন ও মির্জাপুরে ৮ জন প্রার্থী ভোট যুদ্ধে বিজয়ের জন্য লড়ছেন। ১৭২টি কেন্দ্রের জন্য ৮ জন রিটার্নিং কর্মকর্তার অধীনে ১৭২ জন প্রিজাইডিং অফিসার, ১ হাজার ২০৭ জন সহকারী প্রিজাইডিং অফিসার ও ২ হাজার ৪১৪ জন পোলিং অফিসার ভোট গ্রহণে কাজ করছেন। এছাড়াও শান্তিপুর্ন পরিবেশে ভোট গ্রহণ ও আইন শৃঙ্খলা রক্ষায় পুলিশ ও আনসার ভিডিপির মোট ৩ হাজার ৭৭০ জন সদস্যসহ ১৬ জন নির্বাহী ম্যাজিষ্ট্রেট সার্বক্ষনিক দায়িত্ব পালন করছেন বলে জানাগেছে।
এএসপি (ডি - সার্কেল) মোঃ কামরুজ্জামান জানান, ১৭২টি কেন্দ্রের মধ্যে ১১২টি কেন্দ্রের প্রতিটিতে ৫ জন এবং ঝুঁকিপূর্ণ কেন্দ্র হিসেবে ৬০টিতে ৬ জন করে পুলিশ সদস্য দায়িত্ব পালন করছেন। এছাড়াও প্রতিটি ইউনিয়নে তিনটি মোবাইল ও একটি করে স্ট্রাইকিং টিম নিয়োজিত আছে।

মন্তব্য করুন


Link copied