আর্কাইভ  সোমবার ● ২৬ সেপ্টেম্বর ২০২২ ● ১১ আশ্বিন ১৪২৯
আর্কাইভ   সোমবার ● ২৬ সেপ্টেম্বর ২০২২
 
 
ব্রেকিং নিউজ
শিরোনাম: কুড়িগ্রামে পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় ৬ শিক্ষক বরখাস্ত       রংপুর জেলা পরিষদ নির্বাচনে আ'লীগের বিদ্রোহী প্রার্থী হওয়ায় বাবলু বহিষ্কার        রংপুর ৯ প্রার্থীর মনোনয়ন প্রত্যাহার       সংবিধান অনুযায়ই যথা সময়ে নির্বাচন হবে- রংপুরে সমাজকল্যান মন্ত্রী       পঞ্চগড়ে নৌকাডুবিতে ২৪ জনের মৃত্যু      

রংপুরের সাতমাথায় নিরাপদ সড়ক সহ ৪ দফা দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ সমাবেশ 

বৃহস্পতিবার, ৩ ফেব্রুয়ারি ২০২২, রাত ০৮:২২

নিজস্ব প্রতিবেদক ॥ রংপুরের সাতমাথায় নিরাপদ সড়ক সহ ৪ দফা দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ সমাবেশ ।

 (০৩ জানয়ারী) বৃহস্পতিবার সকালে নগরীর সাতমাথা মোড়ে বাসচাপায় নিহত আর সি সি আই পাবলিক স্কুল অ্যান্ড কলেজ এর দ্বাদশ শ্রেণির শিক্ষার্থী শিহাব উদ্দিন সহ চার (৪) জনের প্রাণহানি ঘটনায় বাস চালকসহ জড়িতদের বিচার ও নিরাপদ সড়ক ব্যবস্থার দাবিতে বিক্ষোভ সমাবেশ করেন আর সি সি আই পাবলিক স্কুল অ্যান্ড কলেজে সকল শিক্ষার্থীরা।

সমাবেশে শিক্ষার্থীরা বলেন, নিরাপদ সড়ক ব্যবস্থাপনার অভাবে সড়কে বাস-ট্রাক চাপায় এবং বিভিন্ন কারনে প্রতিনিয়ত মানুষের প্রাণহানি ঘটছে। তার ধারাবাহিকতায় গত ২৩ জানুয়ারী নব্দীগঞ্জ বাজার সংলগ্ন স্থানে রংপুর-কুড়িগ্রাম মহাসড়কে বেপরোয়া চালকের নিয়ন্ত্রনহীন গতির কারণে বাস চাপায় আর সি সি আই পাবলিক স্কুল অ্যান্ড কলেজ এর দ্বাদশ শ্রেণির শিক্ষার্থী শিহাব উদ্দিন সহ চার (৪) জনের প্রাণহানি ঘটে।

প্রত্যক্ষদর্শীদের মতে এটি নিছক কোনো দূর্ঘটনা নয় এবং  উক্ত প্রাণহানি বাস চালকের অবহেলা জনিত কারণে ঘটেছে।

আমরা অবিলম্বে বাস চাপায় নিহত কলেজ শিক্ষার্থী শিহাব উদ্দিন সহ  চার জনের প্রাণনাশের জন্য দায়ী ও জড়িত ব্যক্তিদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ জন্য আমাদের ৪ দফা দাবি,

(১) বাস চাপায় নিহত শিহাব উদ্দিন সহ চার জনের প্রাণনাশের সাথে জড়িতদের গ্রেফতার করতে হবে এবং বিচারের মাধ্যমে সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করতে হবে।

(২) নিরাপদ ও যথাযথ সড়ক ব্যবস্থাপনা গড়ে তুলতে হবে।

(৩) বাস চাপায় নিহত শিহাব উদ্দিন সহ চার জনের প্রাণনাশের সাথে জড়িত বাসের রুট পারমিট বাতিল করতে হবে।

(৪) প্রাণহানির শিকার চার জনের পরিবারকে যথাযথ ক্ষতিপূরণ নিশ্চিত করতে হবে।

 এ বিষয়ে যথযথ ব্যাবস্থা গ্রহনের জন্য প্রশাসনের উর্ধতন কর্মকর্তাদের সহযোগিতার কামনা করছি। এছাড়া নিরাপদ সড়ক ব্যবস্থাপনা ও বাস চালককে অনতিবিলম্বে গ্রেফতার করে দৃষ্টান্ত মূলক শাস্তির জন্য আরপিএমপি মাহিগঞ্জ থানার ওসিকে গুরুত্বপূর্ণ ভূমিকা গ্রহণের জন্য জোর দাবি জানায় বিক্ষোভকারী শিক্ষার্থীরা।

 

মন্তব্য করুন


Link copied