আর্কাইভ  সোমবার ● ২৯ নভেম্বর ২০২১ ● ১৫ অগ্রহায়ণ ১৪২৮
আর্কাইভ   সোমবার ● ২৯ নভেম্বর ২০২১

রংপুরের হারাগাছে নির্যাতনে মৃত্যু: ময়নাতদন্তের প্রতিবেদন চাইলেন হাইকোর্ট

বুধবার, ৩ নভেম্বর ২০২১, দুপুর ০৪:৪২

ডেস্ক: রংপুরের হারাগাছ থানায় তাজুল ইসলামকে নির্যাতন করে হত্যার অভিযোগের পরিপ্রেক্ষিতে গঠিত চার সদস্যর কমিটির প্রতিবেদন দাখিল করতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। 

আগামী ১১ নভেম্বরের মধ্যে লাশের ময়নাতদন্ত প্রতিবেদন ও অপমৃত্যুর মামলার অনুলিপি দাখিল করতে বলা হয়েছে।

বুধবার বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ স্বতঃপ্রণোদিত রুলসহ এই আদেশ দেন। একই সঙ্গে পরবর্তী আদেশের জন্য ১৫ নভেম্বর দিন রেখেছেন আদালত।

সুপ্রিমকোর্টের আইনজীবী জ্যোতির্ময় বড়ুয়া এ সংক্রান্ত সংবাদ প্রতিবেদন মঙ্গলবার বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের বেঞ্চের নজরে এনে স্বপ্রণোদিত আদেশ চান। তখন বিচারকরা তাৎক্ষণিক কোনো আদেশ না দিয়ে রাষ্ট্রপক্ষকে এ বিষয়ে খবর নিয়ে ঘটনার বিস্তারিত আদালতকে জানাতে বলেন। এর ধারাবাহিকতায় বিষয়টি আজ ওঠে।

রাষ্ট্রপক্ষের উপস্থাপন করা তথ্যের মধ্যে সুরতহাল প্রতিবেদনের একটি কপি দাখিল করা হয়। রংপুরের জেলা ম্যাজিস্ট্রেটের প্রস্তুত করা সুরতহাল প্রতিবেদনে লাশের অবস্থা স্বাভাবিক ছিল ও আঘাতের চিহ্ন ছিল না বলে উল্লেখ করা হয়।

নিহত ওই ব্যক্তির লাশ ময়নাতদন্তের জন্য সোমবার রাতেই রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়। মঙ্গলবার বিকালে ময়নাতদন্ত শেষে লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। 

মন্তব্য করুন


Link copied