আর্কাইভ  শুক্রবার ● ৩০ সেপ্টেম্বর ২০২২ ● ১৫ আশ্বিন ১৪২৯
আর্কাইভ   শুক্রবার ● ৩০ সেপ্টেম্বর ২০২২
 
 
শিরোনাম: রুপালি পর্দা- প্রেম, বিয়ে, সন্তান কেন এত অসম্মান?       ঠোঁটের কালচে দাগ দূর হোক, ফিরিয়ে আনুন গোলাপি ভাব       বাংলাবান্ধা স্থলবন্দরে ১০ দিন সকল প্রকার আমদানি রফতানি বন্ধ       বিদেশিদের কাছে বিএনপির অপশাসনের চিত্র তুলে ধরুন: প্রধানমন্ত্রী       পূজাকে বিয়ের প্রস্তাব পাঠিয়েছেন শাকিব      

রংপুরের ১৯ টি ইউনিয়নে নির্বাচন ২৬ ডিসেম্বর

বুধবার, ২২ ডিসেম্বর ২০২১, রাত ০৮:১০

মমিনুল ইসলাম রিপন: ইউনিয়ন পরিষদ নির্বাচনের চতুর্থ ধাপে আগামী ২৬ ডিসেম্বর  ২০২১ রংপুরের  গংগাচড়া ও বদরগঞ্জ উপজেলার ১৯টি ইউনিয়নে  নির্বাচন অনুষ্ঠিত হবে ।নিরাপত্তা বেষ্টনীর চাদরে ঢাকা হয়েছে এই দুই উপজেলা। 
নির্বাচন অফিস সূত্রে জানা গেছে গংগাচড়া ও বদরগঞ্জ উপজেলার ১৯টি ইউনিয়নে  চেয়ারম্যান পদে ১০১ জন, সাধারণ সদস্য পদে ৭০৩  জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ২৬৩ জন প্রার্থী প্রতিদ্ব›িদ্ধতা করছেন। দুই উপজেলার ২০০ টি কেন্দ্রে  ৪ লক্ষ ২২ হাজার ১১৩ জন ভোটার তাদের ভোট প্রয়োগ করবেন। প্রতিটি কেন্দ্রে ৩ জন পুলিশ ও ১৭ জন আনছার-ভিডিপি সদস্য দায়িত্ব পালন করবেন। ২০০ জন প্রিজাইডিং অফিসার, ১১৬৬ জন সহকারী প্রিজাইডিং অফিসার ও ২৩৩২ জন পুলিং অফিসারও নিয়োগ করা হয়েছে এবং তাদের প্রশিক্ষন প্রদানের  কর্মসুচি আজ(২২-১২-২১) শেষ হয়েছে। এছাড়াও দুই উপজেলায় প্রয়োজনীয় সংখ্যক  জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটসহ আইন শৃংঙ্খলা বাহিনীর সদস্যরা দায়িত্বে থাকবেন। পাশাপাশি র‌্যাব ও এপিবিএন সদস্যরা প্রতিটি ইউনিয়নে টহল দেবেন। 
 এর মধ্যে গংগাচড়া উপজেলায় ৯টি ইউনিয়নে   চেয়ারম্যান পদে ৫০ জন, সাধারণ সদস্য পদে ৩৬৬  জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ১২২ জন প্রার্থী প্রতিদ্ব›িদ্ধতা করছেন। এউপজেলার ১০৭ টি কেন্দ্রে  ২ লক্ষ ১৭ হাজার ১৭৩ জন ভোটার তাদের ভোট প্রয়োগ করবেন।এ ইউনিয়নে ১০৭ জন প্রিজাইডিং অফিসার, ৬০৪ জন সহকারী প্রিজাইডিং অফিসার ও ১২০৮ জন পুলিং অফিসার দায়িত্ব পালন করবেন।
 ইউনিয়ন গুলো  হচ্ছে,বেতগাড়ী,কোলকোন্দ,বড়বিল,গংগাচড়া,লক্ষীটারী,গজঘন্টা,মর্ণেয়া,আলোমবিদিতর  নোহালী
 এছাড়া বদরগঞ্জ উপজেলায় ১০টি ইউনিয়নে  চেয়ারম্যান পদে ৫১ জন, সাধারণ সদস্য পদে ৩৩৭  জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৪১ জন প্রার্থী প্রতিদ্ব›িদ্ধতা করছেন। এ উপজেলার ৯৩ টি কেন্দ্রে  ২ লক্ষ ৪ হাজার ৯৪০ জন ভোটার তাদের ভোট প্রয়োগ করবেন। ৯৩ জন প্রিজাইডিং অফিসার, ৫৬২ জন সহকারী প্রিজাইডিং অফিসার ও ১১২৪ জন পুলিং অফিসার দায়িত্ব পালন করবেন। ইউনিয়ন গুলো হচ্ছে রাধানগর, গোপীনাথপুর, রামনাথপুর, মধুপুর, গোপালপুর, দামোদরপুর, কুতুবপুর, কালুপাড়া, বিষ্ঞুপুর ও নোহালী।

মন্তব্য করুন


Link copied