আর্কাইভ  মঙ্গলবার ● ১৬ আগস্ট ২০২২ ● ১ ভাদ্র ১৪২৯
আর্কাইভ   মঙ্গলবার ● ১৬ আগস্ট ২০২২
 
PMBA

রংপুরে  মাদক মামলায় ১জনে যাবজ্জীবন কারাদন্ড

বৃহস্পতিবার, ৪ আগস্ট ২০২২, রাত ০৯:৫৫

মমিনুল ইসলাম রিপন: রংপুর নগরীর আলমনগর বাবুপাড়া এলাকায় ১শ৬১ বোতল ফেনসিডিল সহ গ্রেফতার হওয়া মাদক মামলায় আসামী জামিলকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ডের আদেশ দিয়েছে আদালত। বৃহসপতিবার দুপুরে রংপুরের জেলা ও দায়রা জজ শহিদুল ইসলাম এ রায় প্রধান করেন। রায় ঘোষনার সময় আসামী আদালতে উপস্থিত ছিলোনা। সে দীর্ঘ দিন ধরে পলাতক থাকায় তার অনুপস্থিতিতে রায় ঘোষনা করেন বিচারক। রায়ে গ্রেফতার হবার দিন থেকে রায় কার্যকর করার কথা রায়ে উল্লেখ করা হয়েছে। 
মামলার বিবরনে জানা গেছে ২০১৪ সালের ৩০ জুলাই তারিখে রংপুর র‌্যাব ১৩ এর একটি টীম গোপন সংবাদের উপর ভিত্তি করে আসামী জামিল পিতা মৃত ওসমান গনি ঠিকানা আলমনগর বাবু পাড়া থানা কোতয়ালী জেলা রংপুরকে ১শ ৬১ বোতল ফেনসিডিল সহ গ্রেফতার করে। এ ঘটনায় র‌্যাব নিজেরাই বাদী হয়ে কোতয়ালী থানায় মাদক দ্রব্য নিয় ন্ত্রন আইনে মামলা দায়ের করে। তদন্ত শেষে আসামী জামিলের বিরুদ্ধে আদালতে চার্জসীট দাখিল করে পুলিশ। মামলায় ৮ জন সাক্ষ্য ও জেরা শেষে আসামী জামিলকে দোষি সাব্যস্ত করে যাবজ্জীবন সশ্রম কারাদন্ডের আদেশ দেন বিচারক। 
সরকার পক্ষে মামলা পরিচালনাকারী  আইনজিবী পিপি আব্দুল মালেক জানান আসামী একজন চিহ্নিত মাদক ১শ ৬১ বোতল ফেনসিডিল সহ র‌্যাব তাকে আটক করে। সাক্ষ্য প্রমানে দোষি প্রমানিত বিজ্ঞ বিচারক তাকে যাবজ্জীবন কারাদন্ডের রায় প্রদান করেছেন। এ রায়ে সরকার পক্ষ সন্তোষ্ঠ বলে জানান তিনি। এক প্রশ্নের উত্তরে পিপি জানান আসামী গ্রেফতার হবার পর অনেকদিন কারগারে আটক থাকার পর জামিনে মুক্তি পেয়ে আদালতে আর হাজির হয়নি। ফলে তার অনুপস্থিতিতে বিচার সম্পন্ন করা হয়েছে। তবে রায়ে বিচারক বলেছেন গ্রেফতারের পরের দিন থেকে রায় কার্যকর করা হবে। আসামী পক্ষে ষ্টেট ডিফেন্স হিসেবে আইনজিবী থাকলেও রায় ঘোষনার সময় আদালতে উপস্থিত না থাকায় তার প্রতিক্রিয়া জানা যায়নি।

মন্তব্য করুন


Link copied