আর্কাইভ  রবিবার ● ২৫ সেপ্টেম্বর ২০২২ ● ১০ আশ্বিন ১৪২৯
আর্কাইভ   রবিবার ● ২৫ সেপ্টেম্বর ২০২২
 
 
শিরোনাম: মরিয়ম মান্নানের মা জীবিত উদ্ধার; ছিলেন স্বেচ্ছায় আত্মগোপনে       ডেপুটি স্পিকারের সংবর্ধনা অনুষ্ঠানে আ.লীগের দুই গ্রুপে সংঘর্ষ       এনআইডিতে লাগবে ১০ আঙুলের ছাপ       গাইবান্ধা জেলা আওয়ামী লীগের সভাপতি সিদ্দিক, সম্পাদক মোজাম্মেল       ঠাকুরগাঁওয়ে মোটরসাইকেলের নিয়ন্ত্রণ হারিয়ে নিহত ২      

রংপুরে অননুমোদিত শিশুখাদ্য কারখানায় অভিযান, চিপস-লিচু পুড়িয়ে ধ্বংস

মঙ্গলবার, ৪ জানুয়ারী ২০২২, সকাল ০৯:৫৩

ডেস্ক: রংপুরের কাউনিয়া উপজেলার শহীদবাগ এলাকার মিফতাউল ফুড প্রোডাক্ট নামে একটি অননুমোদিত শিশুখাদ্য কারখানায় অভিযান চালিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। সোমবার (৩ ডিসেম্বর) বিকালে কাউনিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা তাহমিনা তারিমের নেতৃত্বে এ অভিযান চালানো হয়।

অভিযানে বিপুল পরিমাণ চিপস, তৈরি লিচুসহ বিভিন্ন শিশুখাদ্য জব্দ করে। কারখানা কর্তৃপক্ষ কোনও বৈধ অনুমতিপত্র দেখাতে না পারায় সবগুলো মালামাল পুড়িয়ে ধ্বংস করা হয়। সেই সঙ্গে ৩০ হাজার টাকা জরিমানা এবং কারখানাটি সিলগালা করে দেওয়া হয়।

কাউনিয়া থানার ওসি মাসুমুর রহমান জানান, উপজেলা নির্বাহী কর্মকর্তার নেতৃত্বে কাউনিয়া থানা পুলিশ যৌথভাবে ওই কারখানায় অভিযান চালায়। সেখানে বিভিন্ন শিশুখাদ্য দেখতে পেয়ে কারখানার মালিক মফিজুল ইসলামের কাছে বিএসটিআইয়ের প্রয়োজনীয় অনুমতিসহ কাগজপত্র দেখতে চাইলে তিনি দেখাতে পারেননি। ফলে সেগুলো খাবার অনুপযোগী ও স্বাস্থ্যের জন্য ক্ষতিকারক বিবেচনায় সব মালামাল আগুন ধরিয়ে পুড়িয়ে দেওয়া হয়। সেই সঙ্গে ভ্রাম্যমাণ আদালত মালিককে ৩০ হাজার টাকা জরিমানা করেন। বন্ধ করে দেওয়া হয় কারখানাটি।

মন্তব্য করুন


Link copied