আর্কাইভ  মঙ্গলবার ● ৪ অক্টোবর ২০২২ ● ১৯ আশ্বিন ১৪২৯
আর্কাইভ   মঙ্গলবার ● ৪ অক্টোবর ২০২২
 
 
শিরোনাম: রংপুরে সড়ক দুর্ঘটনায় ২ জন নিহত       পঞ্চগড়ে নৌডুবিতে ইজারাদার ও অদক্ষ মাঝিকে দায়ী করে প্রতিবেদন দাখিল       অপুকে ডিভোর্সের ১৪৮ দিন পর বুবলীকে বিয়ে করেন শাকিব       সয়াবিন তেলের দাম লিটারে কমল ১৪ টাকা       বিএনপির চেয়ে আওয়ামী লীগ এক ডিগ্রী বেশি- রংপুরে জিএম কাদের      

রংপুরে অবৈধভাবে সার মজুদকারীকে ভ্রাম্যমান আদালতে জরিমানা

রবিবার, ২৮ আগস্ট ২০২২, বিকাল ০৫:২২

 মমিনুল ইসলাম রিপন: রংপুরে অবৈধভাবে সার মজুদকারীকে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। সেই সাথে অবৈধ মজুদ করা সার কৃষি বিভাগের মাধ্যমে কৃষকের কাছে ন্যায্য মূল্যে বিক্রির ব্যবস্থা করা হয়। রোববার বিকেলে গোপন সংবাদের ভিত্তিতে নগরীর রবার্টসনগঞ্জ এলাকার আরএন্ডআর ট্রের্ডাসের গুদামে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ফারহান লাবীব জিসানের নেতৃত্বে অভিযান চালানো হয়। অভিযানে অবৈধভাবে ২ হাজার ২’শ বস্তা টিএসপি, ডিএপি, এমওপি সার মজুদ পাওয়া যায়। সেই সাথে নকল টিএসপি সার মজুদের সন্দেহে নমুনা সংগ্রহ করে ভ্রাম্যমান আদালত এবং তা ল্যাবে পরীক্ষার জন্য পাঠানো হয়। অভিযানে অবৈধ সার মজুদের দায়ে আরএন্ডআর ট্রের্ডাসের স্বত্ত্বাধিকারী জসিম উদ্দিনকে ৮০ হাজার টাকা জরিমানা করা হয়। এ সময় উপস্থিত ছিলেন, রংপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নুর নাহার বেগম, সদর উপজেলা কৃষি কর্মকর্তা শামীমুর রহমানসহ প্রশাসনের কর্মকর্তা ও মেট্রোপলিটন পুলিশের সদস্যরা। 

রংপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নুর নাহার বেগম বলেন, কৃষি বান্ধব সরকারের আমলে অবৈধভাবে সার মজুদকারী কিংবা নকল সার বিক্রেতাদের বিরুদ্ধে আমরা কঠোর অবস্থানে রয়েছি। গোপন সংবাদের ভিত্তিতে এ গুদামঘরে অভিযান পরিচালনা করে আমরা সারের অবৈধ মজুদ পেয়েছি। সেগুলো কৃষি অফিসের মাধ্যমে কৃষকদের কাছে ন্যায্য মূল্যে বিক্রির ব্যবস্থা করা হয়েছে। আমাদের এ অভিযান অব্যহত থাকবে। 

মন্তব্য করুন


Link copied