আর্কাইভ  রবিবার ● ২৫ সেপ্টেম্বর ২০২২ ● ১০ আশ্বিন ১৪২৯
আর্কাইভ   রবিবার ● ২৫ সেপ্টেম্বর ২০২২
 
 
শিরোনাম: রংপুরে ভুয়া চাকুরীদাতা প্রতারক চক্রের ২ সদস্য গ্রেফতার       মরিয়ম মান্নানের মা জীবিত উদ্ধার; ছিলেন স্বেচ্ছায় আত্মগোপনে       ডেপুটি স্পিকারের সংবর্ধনা অনুষ্ঠানে আ.লীগের দুই গ্রুপে সংঘর্ষ       এনআইডিতে লাগবে ১০ আঙুলের ছাপ       গাইবান্ধা জেলা আওয়ামী লীগের সভাপতি সিদ্দিক, সম্পাদক মোজাম্মেল      

রংপুরে আনোয়ারুল ক্লিনিক বন্ধের নির্দেশ, লাখ টাকা জরিমানা

মঙ্গলবার, ৭ জুন ২০২২, বিকাল ০৭:৪৪

মমিনুল ইসলাম রিপন: রংপুরে হাসপাতাল পরিচালনার ক্ষেত্রে বৈধ কাগজপত্র না থাকার অপরাধে আনোয়ারুল ক্লিনিক অ্যান্ড নার্সিং হোম নামে একটি প্রতিষ্ঠান বন্ধ করে দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। একইসঙ্গে প্রতিষ্ঠানটিকে এক লাখ ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ের, মালিকের এক মাসের কারাদণ্ড প্রদান করা হয়েছে। 
মঙ্গলবার (৭ জুন) দুপুরে রংপুর নগরীর ধাপ চেকপোস্ট ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজ মোড় এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়। 

এতে ভ্রাম্যমাণ আদালতের নেতৃত্ব দেন জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জান্নাত। এ সময় সিভিল সার্জন কার্যালয়ের কর্মকর্তা ও মহানগর পুলিশের সদস্যরা তাকে সহযোগিতা করেন।

অনিবন্ধিত ক্লিনিক, হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারের বিরুদ্ধে স্বাস্থ্য বিভাগ ও জেলা প্রশাসনের উদ্যোগে যৌথ এ অভিযান পরিচালিত হয়। অভিযানকালে ভ্রাম্যমাণ আদালতের কাছে হাসপাতাল পরিচালনার বৈধ কাগজপত্র দেখাতে পারেনি আনোয়ারুল ক্লিনিক অ্যান্ড নার্সিং হোম। 

এ কারণে মেডিকেল প্র্যাকটিস এবং বেসরকারি ক্লিনিক ও ল্যাবরেটরি (নিয়ন্ত্রণ) অধ্যাদেশ ১৯৮২ এবং মেডিকেল ও ডেন্টাল কাউন্সিল আইন-২০১০ অনুযায়ী প্রতিষ্ঠানটিকে ১ লাখ ৫ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ের, এক মাসের কারাদণ্ড প্রদান করা হয়েছে। এ ছাড়া ক্লিনিকটিকে আগামী তিন কার্যদিবসের মধ্যে সব কার্যক্রম বন্ধ করার জন্য নির্দেশনা প্রদান করেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট জান্নাত।

রংপুর জেলা সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা. মো. আখতারুজ্জামান শুভ বলেন, চিকিৎসাক্ষেত্রে শৃঙ্খলা ফিরিয়ে আনার জন্য স্বাস্থ্য অধিদপ্তর কাজ করছে। রংপুরে নিবন্ধনহীন ক্লিনিক এবং ডায়াগনস্টিক সেন্টারের তালিকা করা হয়েছে। পর্যায়ক্রমে এ অভিযান পরিচালনা করা হবে।  

মন্তব্য করুন


Link copied