আর্কাইভ  শনিবার ● ৪ ডিসেম্বর ২০২১ ● ২০ অগ্রহায়ণ ১৪২৮
আর্কাইভ   শনিবার ● ৪ ডিসেম্বর ২০২১

রংপুরে আ.লীগের দুই বিদ্রোহী প্রার্থীকে বহিষ্কার

সোমবার, ৮ নভেম্বর ২০২১, রাত ১০:০৯

রংপুর: দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে রংপুরের পীরগাছায় আওয়ামী লীগের দুই বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থীকে দল থেকে বহিষ্কার করা হয়েছে। তারা হলেন, উপজেলার তাম্বুলপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক সোহরাব হোসেন মিঠু ও একই ইউনিয়ন কমিটির সদস্য নুরুজ্জামান বিএস।

সোমবার (৮ নভেম্বর) দুপুরে বহিষ্কারের বিষয়টি নিশ্চিত করেন পীরগাছা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মাহমুদ মিলন। এর আগে বৃহস্পতিবার (২৮ অক্টোবর) দলীয় প্যাডে উপজেলা আওয়ামী লীগের সভাপতি-সম্পাদক স্বাক্ষরিত এক চিঠিতে এ বহিষ্কারাদেশ দেওয়া হয়।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মাহমুদ মিলন জানান, দলীয় সিদ্ধান্ত অমান্য করে ইউপি নির্বাচনে নৌকার প্রার্থীর বিরুদ্ধে উপজেলার তাম্বুলপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক সোহরাব হোসেন মিঠু মোটরসাইকেল ও একই ইউনিয়ন কমিটির সদস্য নুরুজ্জামান বিএস ঘোড়া প্রতীক নিয়ে বিদ্রোহী প্রার্থী হয়েছেন। এতে তারা দলের শৃঙ্খলা ভঙ্গ করেছেন। আওয়ামী লীগের প্রার্থীর বিরুদ্ধে প্রার্থী হওয়ায় তাদেরকে গত ২৮ অক্টোবর উপজেলা আওয়ামী লীগের জরুরি সভার সিদ্ধান্তক্রমে বহিষ্কার করা হয়।

এ বিষয়ে সদ্য বহিষ্কৃত তাম্বুলপুর ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য ও নৌকার বিদ্রোহী প্রার্থী নুরুজ্জামান বিএস বলেন, আমি দীর্ঘদিন থেকে আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত‌। কিন্তু আমাকে নৌকা দেওয়া হয় নাই। যাকে নৌকার মনোনয়ন দেওয়া হয়েছে তার চেয়ে নিজেকে যোগ্য চেয়ারম্যান প্রার্থী মনে করছি। তাই নির্বাচন করছি।

অপর বিদ্রোহী প্রার্থী সোহরাব হোসেন মিঠু জানান, দল আমাকে বহিষ্কার করেনি। আমি নিজে দল থেকে বহিষ্কার হয়েছি। অযোগ্য ব্যক্তিকে নৌকা দিলে তা মেনে নেওয়া যায় না। দল আমাকে কি করলো তা আমার জানার দরকার নাই।

মন্তব্য করুন


Link copied