আর্কাইভ  সোমবার ● ৩ অক্টোবর ২০২২ ● ১৮ আশ্বিন ১৪২৯
আর্কাইভ   সোমবার ● ৩ অক্টোবর ২০২২
 
 
শিরোনাম: ১৪ জেলায় ঝড়ের পূর্বাভাস       ডিমলায় আপডেট ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টারকে জরিমানা ও সিলগালা       রংপুরে ধর্ষক গ্রেফতার       পাঁচ দিনের ছুটির কবলে প্রশাসন       এলপিজি গ্যাসের দাম কমল      

রংপুরে উৎসব মুখর পরিবেশে শিশু নিলো করোনার টিকা

বুধবার, ৩১ আগস্ট ২০২২, রাত ১০:৪২

মহানগর প্রতিনিধি: একদিকে কালো মেঘ। অন্যদিকে তুমুল বৃষ্টি। তারপরও থেমে নেই শিশুদের করোনার টিকা গ্রহণ। গতকাল বৃহস্পতিবার রংপুরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে দেখা গেছে এমন উৎসব মুখর পরিবেশে টিকা গ্রহণের দৃশ্য। কোন বাঁধাই যেন দমাতে পারেনি শিশুদের এই উৎসাহ। 

রংপুরে শিক্ষা প্রতিষ্ঠানের ৫ থেকে ১২ বছরের শিশুদের মাঝে করোনার টিকা কার্যক্রমে দেখা যায় এমন চিত্র।

বুধবার সকালে রংপুরের শিশু নিকেতন উচ্চ বিদ্যালয়ে দেখা যায়, করোনার টিকা দেওয়ার জন্য অভিভাবকগণ তাদের সন্তানদের নিয়ে স্কুল কেন্দ্রে এসেছেন।বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির শিক্ষার্থী সুবহানা নূর জানায়, কালো মেঘের গর্জন এবং বৃষ্টির মাঝেও টিকা নিতে পেরে সে আনন্দিত ।

শিশু নিকেতন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিমল চন্দ্র রায় সরকারের এ সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে বলেন, এতে শিশুরা করোনার ঝুঁকি থেকে রক্ষা পাবে। সরকারের এ সিদ্ধান্তকে সাধুবাদ জানান তিনি। এসময় উপস্থিত ছিলেন স্কুল পরিচালনা কমিটির অন্যতম সদস্য সাংবাদিক সাইফুল ইসলাম, তিনি জানান, করোনার প্রকোপ থেকে শিশুদের বাঁচাতে সরকার যে উদ্যোগ নিয়েছে তা সত্যিই প্রশংসনীয় একই কথা জানান প্রধান অফিস সহকারী সৈয়দ শরিফুল ইসলাম বাবু।

অন্যদিকে, আদাবর সরকারি প্রাথমিক বিদ্যালয় সহ মোট ৫৭ শিক্ষা প্রতিষ্ঠানে একই ভাবে শিশুদের আগ্রহ নিয়ে টিকা নিতে দেখা গেছে। প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে শিশুদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। এছাড়াও, বুধবার ( ৩১ আগষ্ট) ৫৭ টি স্কুলে ৫৭ টা টিম প্রায় দশ হাজার শিশু শিক্ষার্থীদের মাঝে করোনা টিকা দেওয়া হয়।
গত বুধবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত ২৫৮ শিক্ষা প্রতিষ্ঠানে ৫০ হাজারের বেশি শিক্ষার্থী দের টিকার আওতায় আনা হয়েছে বলে জানান সিটি করপোরেশন স্বাস্থ্য কর্মকর্তা মোঃ আব্দুল কাইয়ুম।

এর আগে গত বৃহস্পতিবার সকালে টিকা কার্যক্রমের উদ্বোধন করেন রংপুর সিটি করপোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান। বুধবার সন্ধ্যায় রংপুর সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. কামরুজ্জামান তাজ নগরীতে ৫২৩ টি প্রতিষ্ঠানে ৯২ হাজার শিক্ষার্থী কে আগামী ৭ সেপ্টেম্বরের মধ্যে টিকার আওতায় আনার কথা বলেন। তিনি আরো বলেন, প্রথম দিকে কিছু শিক্ষার্থী রেজিস্ট্রেশন না করায় সংখ্যা কম ছিল এখন বাড়ছে। আশা করি সরকারের সঠিক লক্ষ্য বাস্তবায়িত হবে।

মন্তব্য করুন


Link copied