আর্কাইভ  শনিবার ● ১০ ডিসেম্বর ২০২২ ● ২৬ অগ্রহায়ণ ১৪২৯
আর্কাইভ   শনিবার ● ১০ ডিসেম্বর ২০২২
 width=

 

রংপুরে বহিষ্কার হলেন আ.লীগের বিদ্রোহী প্রার্থী মিলন

রংপুরে বহিষ্কার হলেন আ.লীগের বিদ্রোহী প্রার্থী মিলন

রংপুর সিটি নির্বাচনের প্রতীক বরাদ্দ

রংপুর সিটি নির্বাচনের প্রতীক বরাদ্দ

রংপুর সিটি নির্বাচনে আ'লীগের মেয়র প্রার্থী ডালিয়ার ইশতেহার ঘোষণা

রংপুর সিটি নির্বাচনে আ'লীগের মেয়র প্রার্থী ডালিয়ার ইশতেহার ঘোষণা

রংপুর সিটি নির্বাচন : ৭ প্রার্থীর মনোনয়ন প্রত্যাহার

রংপুর সিটি নির্বাচন : ৭ প্রার্থীর মনোনয়ন প্রত্যাহার

 width=
শিরোনাম: রংপুরে ট্রাকের চাপায় এইচএসসি পরীক্ষার্থী নিহত       বিশ্বকাপ শেষ ব্রাজিলের, স্বপ্নভঙ্গ টাইব্রেকারে       রংপুরে বহিষ্কার হলেন আ.লীগের বিদ্রোহী প্রার্থী মিলন       বেগম রোকেয়া দিবসে নীলফামারীতে ৩৪জন শ্রেষ্ঠ জয়িতা পুরস্কার পেলেন       নীলফামারীতে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস পালিত      
 width=

রংপুরে ঐক্য ধরে রাখাই হবে আওয়ামী লীগ প্রার্থীর বড় চ্যালেঞ্জ

বুধবার, ২৩ নভেম্বর ২০২২, রাত ১০:৩১

ডেস্ক: আগামী ২৭ ডিসেম্বর অনুষ্ঠেয় রংপুর সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়েছেন সাবেক এমপি অ্যাডভোকেট হোসনে আরা লুৎফা ডালিয়া। এদিকে ডালিয়ার মনোনয়ন পাওয়ায় আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীরা খুশি হতে না পারলেও তারা মুখে বলছেন, দলের সিদ্ধান্ত তারা মেনে নেবেন।

তবে নির্বাচন বিশ্লেষকদের মতে, বিগত নির্বাচনে দলীয় ঐক্য না থাকায় আওয়ামী লীগের প্রার্থী বিপুল ভোটে হেরেছিলেন। এবারও অনৈক্যের দিকে ধাবিত হলে আওয়ামী লীগের পরাজয় নিশ্চিত। তাই দলের ঐক্য ধরে রাখাই হবে ডালিয়ার জন্য বড় চ্যালেঞ্জ।

দলীয় সূত্রে জানা গেছে, আওয়ামী লীগের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভাপতি এবং আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার নির্দেশক্রমে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের রংপুর সিটি নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ প্রার্থীর নাম ঘোষণা করেছেন। রংপুর সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে ২০ নভেম্বর থেকে মনোনয়ন ফরম বিক্রি শুরু করে আওয়ামী লীগ। বুধবার ছিল মনোনয়ন ফরম বিক্রি ও জমা দেওয়ার শেষ দিন।

এদিকে দলের সিদ্ধান্ত মেনে নিয়ে আওয়ামী লীগের মনোনয়ন বঞ্চিত প্রার্থীরা নৌকা প্রতীকের পক্ষে একত্রে কাজ করবেন বলে তাদের প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন। মনোনয়ন প্রত্যাশীরা মুখে দলের সিদ্ধান্ত মেনে নেবেন বললেও ভেতরে ভেতরে তারা অনেকটা ক্ষুব্ধ। এমনটা বোঝা গেছে মনোনয়ন বঞ্চিত কয়েকজনের সাথে কথা বলে।

মেয়র পদে মনোনয়ন প্রত্যাশী ছিলেন মহানগর আওয়ামী লীগের সভাপতি সাফিউর রহমান সফি। তিনি বলেন, এ বিষয়ে আমরা এখন পর্যন্ত কিছু জানি না। দল যদি মনোনয়ন দিয়ে থাকে, তাহলে আমাদের করার কিছু নেই। দলের সিদ্ধান্তই চূড়ান্ত।

আরেক মনোনয়ন প্রত্যাশী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তুষার কান্তি মন্ডল এ বিষয়ে কোনো মন্তব্য না করলেও তিনি বলেন, দলের সিদ্ধান্ত হলে তা মেনে নেবেন।

মহানগর আওয়ামী লীগের নেতা রেজাউল ইসলাম মিলন বলেন, আমরা দলকে ভালোবাসি। দলের জন্য দীর্ঘদিন রাজপথে থেকেছি। দলের সভানেত্রী যে সিদ্ধান্ত দিয়েছে, তা আমরা মাথা পেতে নিয়েছি। দলের জন্য কাজ করবো। নৌকা প্রতীককে বিজয়ী করার চেষ্টা করবো।

ডালিয়া আইন বিভাগ থেকে এলএলবি পাশ করেন ও আইন অনুশীলন করেন। তিনি বাংলাদেশে নারী অধিকারের পক্ষে আন্দোলন করেন। নারীর বিরুদ্ধে সহিংসতা বিরোধী বিভিন্ন সভা-সেমিনারে তাকে বক্তা ও সংগঠক হিসেবে তার পরিচিতি রয়েছে। হোসনে আরা লুৎফা ডালিয়া রংপুর নাট্যচক্রের সভাপতি ছিলেন। এছাড়া রংপুর শিল্পকলা একাডেমীর অ্যাডহোক কমিটির সদস্য তিনি। একই সাথে রংপুর থিয়েটারের সভাপতি।

তিনি রংপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতির দায়িত্ব পালন করছেন। সংরক্ষিত নারী আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। এদিকে ডালিয়ার সাথে একাধিকবার মোবাইল ফোনে যোগাযোগ করা হলেও তিনি ফোন না ধরায় তার প্রতিক্রিয়া নেওয়া সম্ভব হয়নি।

নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী, আগামী ২৭ ডিসেম্বর রংপুর সিটির ভোট গ্রহণ হবে। মনোনয়ন দাখিলের শেষ দিন ২৯ নভেম্বর। ১ ডিসেম্বর মনোনয়নপত্র বাছাই এবং মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ৮ ডিসেম্বর। প্রতীক বরাদ্দ দেওয়া হবে পর দিন ৯ ডিসেম্বর।

মন্তব্য করুন


Link copied