আর্কাইভ  শনিবার ● ২৬ নভেম্বর ২০২২ ● ১২ অগ্রহায়ণ ১৪২৯
আর্কাইভ   শনিবার ● ২৬ নভেম্বর ২০২২
 width=

 

রংপুর সিটি কর্পোরেশন নির্বাচন শতভাগ সুষ্ঠু ও নিরপেক্ষ হবে- ইসি রাশিদা 

রংপুর সিটি কর্পোরেশন নির্বাচন শতভাগ সুষ্ঠু ও নিরপেক্ষ হবে- ইসি রাশিদা 

রংপুর সিটি কর্পোরেশন নির্বাচন; পাল্টে গেল নির্বাচনের ছক

রংপুর সিটি কর্পোরেশন নির্বাচন; পাল্টে গেল নির্বাচনের ছক

রংপুর বাসী নৌকায় ভোট দিতে মুখিয়ে আছে; আ'লীগ মনোনীত প্রার্থী ডালিয়া

রংপুর বাসী নৌকায় ভোট দিতে মুখিয়ে আছে; আ'লীগ মনোনীত প্রার্থী ডালিয়া

রংপুর সিটি নির্বাচন;  মেয়র পদে ১৩ জনসহ ২৬০ প্রার্থীর মনোনয়ন সংগ্রহ

রংপুর সিটি নির্বাচন; মেয়র পদে ১৩ জনসহ ২৬০ প্রার্থীর মনোনয়ন সংগ্রহ

 width=
শিরোনাম: “আন্দোলনের নামে মানুষ পুড়িয়ে মারতে চাইলে একটাকেও ছাড়বো না”       রংপুরে বিএনপি নেতাকর্মীদের নামে মামলা প্রত্যাহারের দাবিতে আল্টিমেটাম       দিনাজপুরে প্রায় ১০ বছর পর আ.লীগের সন্মেলনে কারা আসছেন নেতৃত্বে ?        মহিলা আ. লীগের নতুন সভাপতি চুমকি, সম্পাদক শবনম       রংপুর সিটি কর্পোরেশন নির্বাচন শতভাগ সুষ্ঠু ও নিরপেক্ষ হবে- ইসি রাশিদা       
 width=

রংপুরে ওএমএসের পণ্যে ওজনে কারচুপি, ডিলারের জরিমানা

বুধবার, ১৬ নভেম্বর ২০২২, দুপুর ১১:৩৪

রংপুর: রংপুরে সরকারের খাদ্যবান্ধব কর্মসূচি ওএমএসে (ওপেন মার্কেট সেল) নির্ধারিত পরিমাণের চেয়ে কম দেওয়ার অভিযোগ উঠেছে। পাঁচ কেজি করে আটা দেওয়ার কথা থাকলেও শুধু ২-৩ কেজি করে বিক্রি করছে মেসার্স নাছরিন ট্রেডার্স নামের এক ডিলার। শুধু তাই নয়, সেই ৩ কেজি আটা দিতেও ওজনে কারচুপির প্রমাণ মিলেছে।

মঙ্গলবার (১৫ নভেম্বর) বিকেলে রংপুর নগরীর আলমনগর পীরপুর এলাকায় মেসার্স নাছরিন ট্রেডার্সে অভিযান পরিচালনা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। অভিযানে ওই প্রতিষ্ঠানটির অভিনব এই কারচুপি হাতেনাতে ধরেন অধিদপ্তরের রংপুরের সহকারী পরিচালক আফসানা পারভীন।

তিনি সাংবাদিকদের জানান, মেসার্স নাছরিন ট্রেডার্সের দুইটি ওএমএস পয়েন্টে অভিযান পরিচালনা করা হয়েছে। এতে জন প্রতি ৫ কেজি করে আটা দেওয়ার কথা থাকলেও দেওয়া হচ্ছে ২-৩ কেজি করে। আবার সেটাও পরিমাপে কম।

ওজন কম দেওয়াসহ সরকারি মালামাল সুষ্ঠুভাবে বিক্রি না করার অপরাধে ওই প্রতিষ্ঠানকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। একই সঙ্গে এন্ট্রি খাতা তাতক্ষণিক সংশোধন করা হয়েছে।

আফসানা পারভীনের অভিযোগ, মেসার্স নাছরিন ট্রেডার্স তাদের টালি খাতায় ৩ কেজি এন্ট্রি (লেখা) দিলেও বাস্তবে সবাইকে ২ কেজি ৭৮০গ্রাম করে আটা দিচ্ছিলেন। প্রত্যেক সেলে প্রায় ২২০ গ্রাম আটা ওজনে কারচুপি করছিল প্রতিষ্ঠানটি।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের রংপুরের সহকারী পরিচালক আফসানা পারভীন জানান, ওএমএস একটি মানবিক সহায়তা কর্মসূচি, যার মাধ্যমে সরকার কম মূল্যে দেশের দরিদ্র পরিবারগুলোর মধ্যে খাদ্যপণ্য বিতরণ করে থাকে। এসব প্রতিষ্ঠানের কোনো অনিয়ম মেনে নেওয়া হবে না।

মন্তব্য করুন


Link copied