আর্কাইভ  সোমবার ● ২৯ নভেম্বর ২০২১ ● ১৫ অগ্রহায়ণ ১৪২৮
আর্কাইভ   সোমবার ● ২৯ নভেম্বর ২০২১

রংপুরে করোনা সংক্রমণ রোধে কিশোর-কিশোরীদের সাইকেল র‌্যালি

শুক্রবার, ৫ নভেম্বর ২০২১, দুপুর ০৪:৫৪

মমিনুর ইসলাম রিপন রংপুর, (০৫ নভেম্বর) ২০২১: “সর্বদা স্বাস্থ্যবিধি মেনে চলুন, কোভিড-১৯ ভ্যাকসিন নিন এবং করোনায় ক্ষতিগ্রস্ত শিশু ও পরিবারগুলোর পাশে দাঁড়ান” ব্যানারে এ প্রত্যাশা ও দাবীকে সামনে রেখে শিশু-কিশোর-কিশোরীদের স্বেচ্ছাসেবী সংগঠন ‘সবুজের স্বপ্ন জয়’ ইউনিসেফ ব্যবস্থাপনায় এবং রংপুর সিটি কর্পোরেশনের সহায়তায় গতকাল শুক্রবার রংপুর মহানগরীতে সাইকেল র‌্যালি অনুষ্ঠিত হয়। র‌্যালিটি নগরীর টাউন হল চত্বর থেকে বের হয়ে নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করেন।

রংপুর সদরসহ বিভিন্ন উপজেলা থেকে আসা সবুজের স্বপ্ন জয়ের অর্ধ শতাধিক কিশোর কিশোরী সাইক্লিস্টরা প্ল্যাকার্ডে ‘কোভিড-১৯ ভ্যাকসিন নিজে নিন, অন্যকেও নিতে বলুন’, ‘মানবিকতা ও সাম্প্রদায়িক সম্প্রীতিতে যেন এক অন্যের পাশে থাকি’, ‘শিশুদের জন্য বাল্যবিয়ে ও শিশুশ্রম মুক্ত জীবন নিশ্চিত করুন’, ‘দেশের সর্বত্র শিশু বান্ধব পরিবেশ ও সেবা নিশ্চিত করুন’, ‘শিশু-কিশোর কিশোরীদের জন্য সহিংসতা-নিপীড়নমুক্ত ও বৈষম্যহীন জীবন চাই’ এবং ‘সংক্রমণ কমছে তবুও সাস্থ্যবিধি মেনে চলুন’ বার্তা নিয়ে সাইকেল র‌্যালিতে অংশগ্রহণ করেন।

রংপুর সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র মাহমুদুর রহমান টিটু প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে করোনা ভাইরাস প্রতিরোধে সচেতনতামূলক সাইকেল র‌্যালির উদ্বোধন করেন।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ বেতার রংপুর কেন্দ্রের আঞ্চলিক পরিচালক ডঃ মোঃ হারুন-অর-রশিদ ও রংপুর কারমাইকেল কলেজের সাবেক অধ্যক্ষ শাহ আলম।

মাস্ক পড়ার মতো নিরাপদ স্বাস্থ্য বিধি মেনে চলা ও কোভিড-১৯ ভ্যাকসিন গ্রহণে জনগণকে উদ্বুদ্ধ করতে শিশু-কিশোর-কিশোরীদের বছরব্যাপী নেয়া উদ্যোগকে অভিনন্দন জানান বক্তারা। 

র‌্যালি উদ্বোধনকালে কিশোর-কিশোরী প্রতিনিধি আল আমিন, মুনইম, ঋত্বিক ও সানজুম করোনা মহামারিতে ঝরে পড়া শিশুদের স্কুলে ফিরিয়ে আনা, নিরাপদ ও সংক্রমণমুক্ত শিক্ষাঙ্গন নিশ্চিত করা এবং করোনায় ক্ষতিগ্রস্থ পরিবারগুলোকে সহায়তা করার সম্মিলিত উদ্যোগ নেয়ার আহবান জানান। সবুজের স্বপ্নজয়ের সদস্য আশিক, তিশা ও মিফতাহুল দুর্গম এলাকার জনগণের জন্য কোভিড-১৯ ভ্যাকসিন ও নিরাপদ স্বাস্থ্য বিধি নিশ্চিত করতে সেবা প্রদানকারী সংস্থা এবং সরকারিকর্তৃ পক্ষ কে অনুরোধ জানান। ইউনিসেফ বাংলাদেশ এর কমিউনিকেশন ফর ডেভ্লপমেন্ট অফিসার মনজুর আহমেদ, হেলথ অফিসার ডাঃ নাজমুন নাহার বাবলি এবং প্রোগ্রাম অফিসার রওশন রহমান তাদের বক্তব্যে টিকা নেয়ার পাশাপাশি নাক-মুখ ঢেকে সঠিক উপায়ে মাস্ক পড়া ও সাবান দিয়ে ২০ সেকেন্ড ধরে ঘন ঘন হাত ধোয়ার চর্চার মতো জরুরী স্বাস্থ্য বিধি মেনে চলতে সচেতনতামূলক কর্মসূচী অব্যাহত রাখার ওপর গুরুত্ব দেন।

কর্মসূচীতে আরাজী হরিশ্বর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক মোঃ বাবলুর রশিদ, রংপুর মিলেনিয়াম স্টার স্কুল এন্ড কলেজের শিক্ষকরা শেদুল টিপু, সবুজের স্বপ্ন জয় সংগঠনের কিশোর কিশোরী সদস্যদের করোনা সংক্রমণের শুরু থেকে নেয়া জনসচেতনতামূলক কর্মসূচীর প্রশংসা করেন। সেই সাথে উন্নয়ন কর্মসূচীতে শিশু-কিশোর-কিশোরীদের মতামতের প্রতিফলন নিশ্চিত করার জন্য সরকারি-বেসরকারি সংস্থাকে আহবান জানান।

 

মন্তব্য করুন


Link copied