আর্কাইভ  সোমবার ● ৩ অক্টোবর ২০২২ ● ১৮ আশ্বিন ১৪২৯
আর্কাইভ   সোমবার ● ৩ অক্টোবর ২০২২
 
 
শিরোনাম: ১৪ জেলায় ঝড়ের পূর্বাভাস       ডিমলায় আপডেট ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টারকে জরিমানা ও সিলগালা       রংপুরে ধর্ষক গ্রেফতার       পাঁচ দিনের ছুটির কবলে প্রশাসন       এলপিজি গ্যাসের দাম কমল      

রংপুরে চাঁদা না পেয়ে’ হামলা-ভাঙচুর, সাবেক শ্রমিকনেতা গ্রেপ্তার

শনিবার, ২০ আগস্ট ২০২২, বিকাল ০৫:২৩

মমিনুল ইসলাম রিপন: দাবি করা চাঁদা না পেয়ে কয়েক ব্যবসায়ীকে মারধর ও দোকান ভাঙচুরের মামলায় রংপুর জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক শাহিন মিয়াকে (৫৭) গ্রেপ্তার করেছে পুলিশ। এর আগে শুক্রবার রাতে নগরীর গণেশপুরে  চাঁদা না পেয়ে কয়েক ব্যবসায়ীকে মারধর ও দোকান ভাঙচুর করেছেন বলে তার বিরুদ্ধে অভিযোগ উঠে।  

শুক্রবার (১৯ আগস্ট) রাত সাড়ে নয়টার দিকে এ ঘটনাটি ঘটে। এর প্রতিবাদে বিক্ষুব্ধ ব্যবসায়ীরা রাতে গণেশপুর-টার্মিনাল সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন।

ব্যবসায়ী ও স্থানীয় লোকজনের সঙ্গে কথা বলে জানা গেছে, স্থানীয় ব্যবসায়ী ও এলাকাবাসী জানায়, মোটরশ্রমিক নেতা শাহিন মিয়া বিভিন্ন ব্যবসাপ্রতিষ্ঠানে গিয়ে ভয়ভীতি দেখিয়ে চাঁদা তুলে আসছিলেন। শুক্রবার রাতে গনেশপুর ক্লাব মোড় এলাকার ব্যবসায়ী নূর হোসেন, কামরুজ্জামান ও সিরাজুলের দোকানে গিয়ে ১০ হাজার টাকা করে চাঁদা দাবি করেন। তারা চাঁদা দিতে অস্বীকৃতি জানালে তাদের ওপর চড়াও হন শাহিন মিয়া। এক পর্যায়ে মারধর করার পাশাপাশি সন্ত্রাসী কায়দায় দোকানে হামলা চালিয়ে মালামাল ভাঙচুর করে। হামলার ঘটনা জানাজানি হলে এলাকাবাসীসহ অন্য ব্যবসায়ীরা ছুটে আসেন। ততক্ষণে ঘটনাস্থল থেকে পালিয়ে যান অভিযুক্ত শাহিন মিয়া।

এ ঘটনার প্রতিবাদে ব্যবসায়ীদের সঙ্গে একাত্মতা প্রকাশ করে সড়ক অবরোধ করেন স্থানীয় লোকজন। তাঁরা সড়কে বাঁশ দিয়ে প্রতিবন্ধকতা সৃষ্টি করেন। এতে গুরুত্বপূর্ণ ওই সড়কে প্রায় দেড় ঘণ্টা ঢাকাগামী বাসসহ সব যানবাহন চলাচল বন্ধ ছিল। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিলে অবরোধ তুলে নেন বিক্ষুব্ধ লোকজন।

রংপুর মেট্রোপলিটন পুলিশের কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহফুজার রহমান বলেন, চাঁদার দাবিসহ মারধর, ও দোকান ভাঙচুরের অভিযোগে ব্যবসায়ী নূর হোসেন বাদী হয়ে মামলা করেছেন। এরপর রাতেই শাহিন মিয়াকে গ্রেপ্তার করা হয়।

মন্তব্য করুন


Link copied