আর্কাইভ  বৃহস্পতিবার ● ৬ অক্টোবর ২০২২ ● ২১ আশ্বিন ১৪২৯
আর্কাইভ   বৃহস্পতিবার ● ৬ অক্টোবর ২০২২
 
 
শিরোনাম: দেশের মানুষ আজ নরকে বাস করছে-জিএম কাদের       গাইবান্ধায় লোকালয়ে হনুমান, উৎসুক জনতার ভিড়       নভেম্বরে বন্ধ হবে ৩০ লাখ মোবাইল সিম       কাঁটাতারের বেড়া ভালোবাসা ভাগ করতে পারেনি       করোনায় ২ জনের মৃত্যু, শনাক্ত ৫৪৯      

রংপুরে চেয়ারম্যান পদে ২ জনসহ ৫৮ জনের মনোনয়ন জমা

বৃহস্পতিবার, ১৫ সেপ্টেম্বর ২০২২, রাত ১০:১৯

মহানগর প্রতিনিধি: জেলা পরিষদ নির্বাচনে রংপুরে চেয়ারম্যান পদে দুইজনসহ মোট ৫৮ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। এরমধ্যে সংরক্ষিত নারী সদস্য পদে ১৭ জন এবং সাধারণ সদস্য পদে ৩৯ জন রয়েছেন।

বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন পর্যন্ত রিটার্নিং কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়ন জমা দেন প্রার্থীরা।

চেয়ারম্যান পদে দুই প্রার্থী হলেন, আওয়ামী লীগ মনোনীত বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট ইলিয়াস আহমেদ এবং স্বতন্ত্র প্রার্থী হিসেবে রংপুর জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মোছাদ্দেক হোসেন বাবলু।

বিষয়টি নিশ্চিত করে সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা ফরহাদ হোসেন জানান, রংপুর জেলায় মোট ভোটার সংখ্যা  ১০৯৫ জন। এরমধ্যে সংরক্ষিত ৩টি ওয়ার্ডে ১৭ জন এবং সাধারণ ৮টি ওয়ার্ডে ৩৯ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন।

তফসিল অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ১৫ সেপ্টেম্বর, মনোনয়নপত্র বাছাই ১৮ সেপ্টেম্বর, মনোনয়নপত্র বাছাইয়ের বিরুদ্ধে আপিল দায়েরের সময় ১৯ থেকে ২১ সেপ্টেম্বর, আপিল নিষ্পত্তি ২২ থেকে ২৪ সেপ্টেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২৫ সেপ্টেম্বর। প্রতীক বরাদ্দ ২৬ সেপ্টেম্বর। আর ভোটগ্রহণ ১৭ অক্টোবর।

২০০০ সালে তৎকালীন সরকার নতুন করে জেলা পরিষদ আইন প্রণয়ন করে। এরপর জোট সরকারের আমলে এনিয়ে কোনো উদ্যোগ নেওয়া হয়নি। পরে ২০০৯ সালে আওয়ামী লীগ সরকার পুনরায় ক্ষমতায় আসার পর ২০১১ সালে প্রশাসক নিয়োগ দিয়ে জেলা পরিষদ পরিচালনা করে। এরপর প্রথমবারের মতো স্থানীয় এই সরকারে নির্বাচন হয় ২০১৬ সালের ২৯ ডিসেম্বর।

মন্তব্য করুন


Link copied