আর্কাইভ  শুক্রবার ● ৩০ সেপ্টেম্বর ২০২২ ● ১৫ আশ্বিন ১৪২৯
আর্কাইভ   শুক্রবার ● ৩০ সেপ্টেম্বর ২০২২
 
 
শিরোনাম: রুপালি পর্দা- প্রেম, বিয়ে, সন্তান কেন এত অসম্মান?       ঠোঁটের কালচে দাগ দূর হোক, ফিরিয়ে আনুন গোলাপি ভাব       বাংলাবান্ধা স্থলবন্দরে ১০ দিন সকল প্রকার আমদানি রফতানি বন্ধ       বিদেশিদের কাছে বিএনপির অপশাসনের চিত্র তুলে ধরুন: প্রধানমন্ত্রী       পূজাকে বিয়ের প্রস্তাব পাঠিয়েছেন শাকিব      

রংপুরে ছাত্রীদের যৌন নিপীড়ন, প্রধান শিক্ষক কারাগারে

সোমবার, ২৭ ডিসেম্বর ২০২১, সকাল ০৭:০০

স্টাফ রিপোর্টার: রংপুরের মিঠাপুকুরে প্রাথমিক বিদ্যালয়ের ছাত্রীদের যৌন নিপীড়নের অভিযোগে শাহ্ আলম তালুকদার (৫০) নামে এক শিক্ষককে গ্রেফতার করেছে পুলিশ। 

রোববার (২৬ ডিসেম্বর) বিকেলে ওই শিক্ষককে জেলহাজতে পাঠানো হয়েছে। তিনি উপজেলার গোপালপুর ইউনিয়নের একটি সরকারি বিদ্যালয়ের প্রধান শিক্ষক।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, প্রধান শিক্ষক শাহ্ আলম তালুকদার মিরন বেশ কিছুদিন থেকে বিদ্যালয় চলাকালে কৌশলে ছাত্রীদেরকে তার কাছে ডেকে নেন। এরপর নানা অজুহাতে ছাত্রীদের শরীরের স্পর্শকাতর জায়গায় হাত বুলিয়ে দেন। এভাবে দিনের পর দিন কোমলমতি ছাত্রীদের যৌন নিপীড়ন চালিয়ে যাচ্ছিলেন তিনি। কিন্তু হয়রানির শিকার শিক্ষার্থীরা ভয় ও লজ্জায় বিষয়টি এতদিন অভিভাবকদের কাছে গোপন রেখেছিল।

সম্প্রতি তৃতীয় শ্রেণির কয়েকজন মেয়ে শিক্ষার্থী বিদ্যালয়ে যেতে না চাওয়ায় সন্দেহ তৈরি হয়। অভিভাবকরা বিদ্যালয়ে না যাওয়ার কারণ জানতে চাইলে, যৌন হয়রানির শিকার শিক্ষার্থীরা বিষয়টি খুলে বলেন। দোতলায় ছাদের ওপর খেলাধুলা করার সময় ওই শিক্ষক ছাত্রীদেরকে পাঞ্জা করে ধরে কোলে নেন এবং শরীরের স্পর্শকাতর জায়গায় হাত দেন। এভাবে অনেক দিন ধরে তিনি এই কাজ করে আসছেন। সবশেষ গত ২২ ডিসেম্বর একই ঘটনা ঘটে। 

এ ঘটনা জানাজানি হলে এক ছাত্রীর অভিভাবক মিঠাপুকুর থানায় রোববার একটি মামলা দায়ের করেন। পুলিশ ওই অভিযোগের ভিত্তিতে প্রধান শিক্ষক শাহ্ আলম তালুকদারকে গ্রেফতার করে।

এ ব্যাপারে মিঠাপুকুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজার রহমান বলেন, এ ঘটনায় একটি মামলা হয়েছে। মামলা দায়েরের সঙ্গে সঙ্গে একমাত্র আসামি প্রধান শিক্ষককে গ্রেফতার করা হয়েছে। তাকে জিজ্ঞাসাবাদ শেষে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

মন্তব্য করুন


Link copied