আর্কাইভ  মঙ্গলবার ● ৬ ডিসেম্বর ২০২২ ● ২২ অগ্রহায়ণ ১৪২৯
আর্কাইভ   মঙ্গলবার ● ৬ ডিসেম্বর ২০২২
 width=

 

রংপুর সিটি নির্বাচন: দলীয় কোন্দলে পরাজয়ের আশঙ্কা আ.লীগ প্রার্থীর

রংপুর সিটি নির্বাচন: দলীয় কোন্দলে পরাজয়ের আশঙ্কা আ.লীগ প্রার্থীর

রংপুর সিটিতে ইভিএম সম্পর্কে জানেন না ৯০ শতাংশ ভোটার

রংপুর সিটিতে ইভিএম সম্পর্কে জানেন না ৯০ শতাংশ ভোটার

রংপুর সিটি নির্বাচনে ৩৬ প্রার্থীর মনোনয়ন বাতিল

রংপুর সিটি নির্বাচনে ৩৬ প্রার্থীর মনোনয়ন বাতিল

রংপুর সিটি নির্বাচনে নৌকার প্রার্থীর সঙ্গে জেলা আ'লীগের মতবিনিময়

রংপুর সিটি নির্বাচনে নৌকার প্রার্থীর সঙ্গে জেলা আ'লীগের মতবিনিময়

 width=
শিরোনাম: বগুড়ায় সড়ক দুর্ঘটনায় ৩ জনের মৃত্যু       স্কুলে ভর্তির লটারির তারিখ পরির্বতন       আগামী বছর বাংলাদেশের মাথাপিছু আয় হবে পাকিস্তানের দ্বিগুণ       ব্যায়াম করার সময় হাবিপ্রবি শিক্ষার্থীর মৃত্যু       রংপুরে নবাগত জেলা প্রশাসক ড. চিত্রলেখা নাজনীনের সাথে সাংবাদিকদের মতবিনিময়      
 width=

রংপুরে জিন-পরীর ভয় দেখিয়ে অর্থ আত্মসাৎকারী প্রতারক গ্রেফতার

শনিবার, ১ অক্টোবর ২০২২, রাত ০১:১৮

প্রেস বিজ্ঞপ্তি: গত ২৫ সেপ্টেম্বর ২০২২ ইং তারিখ সিপিএসসি, শাপলা চত্ত¡র বরাবর প্রতারণার একটি অভিযোগপত্রের মাধ্যমে জানতে পারে যে, একজন প্রতারক নিজেকে জিনের সরদার দাবী করে, জিন-পরীর ভয় দেখিয়ে, জাদু-টোনা, তাবিজ করে বিভিন্ন ব্যক্তির কাছ থেকে অর্থ হাতিয়ে নিচ্ছে। এর ভিত্তিতে র‌্যাব-১৩, রংপুর, সিপিএসসি ক্যাম্প অভিযোগপত্রটি আমলে নিয়ে সত্যতা অনুসন্ধানের জন্য তাৎক্ষণিক ছায়া তদন্ত শুরু করে এবং প্রতারক চক্রকে আইনের আওতায় নিয়ে আসতে গোয়েন্দা নজরদারী বৃদ্ধি করে। এরই ধারাবাহিকতায় উক্ত অভিযোগের সত্যতা প্রমানিত হওয়ায় র‌্যাব-১৩, সিপিএসসি, রংপুর ক্যাম্প এর একটি আভিযানিক দল গত ২৯ সেপ্টেম্বর ২০২২ ইং তারিখে রংপুর মহানগরীর কোতয়ালী থানাধীন কেরানীপাড়া চৌরাস্তার মোড় হইতে প্রতারক চক্রের অন্যতম হোতা হাফেজ মাওলানা মোঃ আতিকুল ইসলাম (৪২), পিতা-মোঃ আলীম উদ্দিন, এ/পিঃ বাসা নং-#১৬/১; হোল্ডিং নং-১১২/১; ওয়ার্ড নং-১৮, রোড নংÑ০১, মহল্লা-কেরানীপাড়া, রংপুর মহানগরী; স্থায়ীঃ বাসা নং-৮১, সাং-জামতলা মসজিদ রোড, রোড নং-০৬, কেরানীপাড়া, ওয়ার্ড নং-১৮, রংপুর মহানগরী’কে গ্রেফতার করে এবং প্রতারনার কাজে ব্যবহৃত ০১ টি ডায়রী যেখানে বিভিন্ন মানুষের নামে বান-টোনা করার প্রমান উল্লেখ রয়েছে, এছারাও ০১ টি মোবাইল, ০১ টি সিমকার্ড, তাবিজের খোলস ০৫ টি, চাঁদা আদায়ের রশিদ বহি ১৪ টি, কোরআন সদৃশ ছোট বই ০৭ টি উদ্ধার করে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে, গ্রেফাতারকৃত প্রতারক নিজেকে সিদরাতুল মুনতাহায় বসে জিনের সাথে বৈঠক করা, জিনদের তালিম দেওয়া এবং জাদু-টোনার মাধ্যমে অলৌকিক কিছু দেখিয়ে ভিকটিমদের মনে ভয়ভীতি সৃস্টি করে তাদের নিকট হতে টাকা আতœসাৎ করার বিষয়টি স¦ীকার করে। তার সাথে জড়িত অন্যান্য প্রতারকদেরকে আইনের আওতায় আনার জন্য র‌্যাবের কার্যক্রম অব্যাহত রয়েছে।

আটককৃত এবং পলাতক প্রতারকদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য ভুক্তভোগীর মামা বাদী হয়ে র‌্যাবের সহযোগীতায় রংপুর মহানগরীর কোতয়ালী থানায় নিয়মিত মামলা রুজু করে।

মন্তব্য করুন


Link copied