আর্কাইভ  সোমবার ● ৩ অক্টোবর ২০২২ ● ১৮ আশ্বিন ১৪২৯
আর্কাইভ   সোমবার ● ৩ অক্টোবর ২০২২
 
 
শিরোনাম: ১৪ জেলায় ঝড়ের পূর্বাভাস       ডিমলায় আপডেট ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টারকে জরিমানা ও সিলগালা       রংপুরে ধর্ষক গ্রেফতার       পাঁচ দিনের ছুটির কবলে প্রশাসন       এলপিজি গ্যাসের দাম কমল      

রংপুরে জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেটের বিরুদ্ধে যৌতুকের জন্য নির্যাতনের অভিযোগে চিকিৎসক স্ত্রীর মামলা

মঙ্গলবার, ১৯ এপ্রিল ২০২২, বিকাল ০৫:০৯

মমিনুল ইসলাম রিপন: রংপুর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট দেবাংশু কুমার সরকারের বিরুদ্ধে যৌতুকের জন্য নির্যাতনের অভিযোগে মামলা করেছেন তার স্ত্রী ডা. হৃদিতা সরকার।মঙ্গলবার দুপুরে রংপুর নারী ও শিশু নির্যাদন দমন ট্রাইবুনাল-২ এর মামলাটি করেন তিনি।বিচারক রোকোনুজ্জামান অভিযোগটি গ্রহন করে আগামী ২১ এপ্রিল বাদিনীর জবানবন্দি রেকর্ডের দিন ধার্য করেছেন। 
মামলার বাদিনীর আইনজীবি এবং রংপুর নারী ও শিশু নির্যাতম দমন আদালতের বিশেষ পিপি খন্দকার রফিক হাসনাইন জানান, মামলায় স্ত্রী ডাঃ হৃদিতা সরকার জুডিশিয়াল ম্যজিষ্ট্রেট দেবাংশু কুমারের বিরুদ্ধে অভিযোগ করেছেন, ২০২১ সালের ২৫ আগস্ট রংপুর জজ শিপের স্টাফ কোয়াটারের নিচ তলায় সকাল ৮ টায় তাকে মারপিট এবং চলতি বছর ২৮ মার্চ সন্ধা সাড়ে ৭টার দিকে রংপুর চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের প্রধান ফটকের সামনে নতুন গাড়ি ক্রয়ের জন্য ৩০ লাখ টাকা যৌতুকের দাবিতে মারপিট করে গুরুতর জখম করেছে। ছোড়া মেলেছে। গলায় আঘাত করেছে। তাকে ৯টি সেলাই দিতে হয়েছে। একারণে তিনি হাসপাতালে ২১ দিন চিকিৎসাধীন ছিলেন। নির্যাতনের কারণে বাদিনী তার শ্রবণ শক্তি হারিয়েছেন। 
মামলার অভিযোগে আরও বলা হয় বিষয়টি রংপুরের একাধিক বিজ্ঞ বিচারক অবগত আছেন। অভিযোগে শশুড় সুধাংশু কুমার সরকার, স্বামীর পিসাতো ভাই নিলয় দে সরকার এবং চাচা শশুড় রঞ্জণ সরকারকেও বিবাদী করা হয়েছে।  

 পিপি আরও জানান, বাদিনি আজ (১৯ এপ্রিল) রংপুর নারী ও শিশু নির্যাদন দমন ট্রাইবুনালের ২ এর বিচার রোকনুজ্জামানের আদালতে নারী ও শিশু নির্যাতন দমন আইনের ১১(ক)(খ)/৩০সহ দন্ডবিধি ৩২৩ ধারায় মামলা দায়ের করেছেন। আদালত বাদিনীর জবানবন্দি রেকর্ডের জন্য আগামী ২১ এপ্রিল দিন ধার্য করেছেন। ওইদিন ফৌজদারী কার্যবিধি অনুযায়ী বাদিনি আদালতে হাজির হয়ে জবানবন্দি দিবেন। আমরা আশাকরি জবানবন্দি শোনার পর আদালত জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট দেবাংশু কুমার সরকারসহ আসামীদের বিরুদ্ধে পরবর্তী ব্যবস্থা গ্রহন করবে।

মন্তব্য করুন


Link copied