আর্কাইভ  সোমবার ● ২৯ নভেম্বর ২০২১ ● ১৫ অগ্রহায়ণ ১৪২৮
আর্কাইভ   সোমবার ● ২৯ নভেম্বর ২০২১

রংপুরে জেলা ও মহানগর আওয়ামীলীগের উদ্যোগে জেল হত্যা দিবস পালিত

বুধবার, ৩ নভেম্বর ২০২১, বিকাল ০৬:৩২

মমিনুল ইসলাম রিপন :  দিনব্যাপী কর্মসূচী পালনের মধ্যদিয়ে জেল হত্যা দিবস পালন করেছে রংপুর জেলা ও মহানগর আওয়ামীলীগসহ অন্যান্য অঙ্গ ও সহযোগি সংগঠন।

রংপুর মহানগর আওয়ামীলীগের উদ্যোগে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, শোক র‌্যালী ও পুস্পস্তবক অর্পন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। আলোচনা সভায় রংপুর মহানগর আওয়ামীলীগের সভাপতি সাফিউর রহমান সফির সভাপতিত্বে বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক তুষার কান্তি মন্ডল, সহ-সভাপতি নবীউল্লাহ পান্না, এডভোকেট দিলশাদ মুকুল, যুগ্ম সাধারণ সম্পাদক নিধুরাম অধিকারী, সাংগঠনিক সম্পাদক প্রকৌশলী শাহাদত হোসেন, রংপুর মহানগর মহিলালীগের সভাপতি মমতাজ বেগম, মহানগর কৃষকলীগের সিনিয়র সহ-সভাপতি আব্দুল হামিদ, মহানগর যুবলীগের সাধারণ সম্পাদক মুরাদ হোসেন, মহানগর স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক রমজান আলী তুহিন, মহানগর ছাত্রলীগের সভাপতি সফিউর রহমান স্বাধীন, সাধারণ সম্পাদক শেখ আসিফসহ অন্যান্য নেতৃবৃন্দ। কর্মসূচীতে আওয়ামীলীগসহ মহিলালীগ, কৃষকলীগ, স্বেচ্ছাসেবকলীগ, যুবলীগ, ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। 

এদিকে সকালে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, কালো ব্যজ ধারণ, প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ ও দোয়া মাহফিলের মধ্য দিয়ে জেল হত্যা দিবস পালন করেছে রংপুর জেলা আওয়ামীলীগ। কর্মসূচীতে উপস্থিত ছিলেন রংপুর জেলা আওয়ামীলীগের সভাপতি মমতাজ উদ্দিন আহমেদ ও সাধারণ সম্পাদক এডভোকেট রেজাউল করিম রাজুসহ অন্যান্য নেতৃবৃন্দ।

এসময় বক্তারা বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট নির্মমভাবে সপরিবারে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করে দেশকে মুক্তিযুদ্ধের চেতনার উল্টো স্রোতের দিকে টেনে নেওয়া হয়। অসাম্প্রদায়িক রাষ্ট্র হিসেবে বাংলাদেশ মাথা তুলে দাঁড়াতে না পারে এজন্য ৭১-এর পরীক্ষিত তাজউদ্দীন আহমদ, সৈয়দ নজরুল ইসলাম, এম মনসুর আলী ও এ এইচ এম কামরুজ্জামান এই চারজন নেতাকে রাষ্ট্রীয় নিরাপত্তায়, বন্দি অবস্থায় কারাগারের ভেতর হত্যা করা হয় ৩ নভেম্বর। বক্তারা জেলা হত্যা রায়ের দ্রুত কার্যকরের আহবান জানান। 

 

মন্তব্য করুন


Link copied