আর্কাইভ  রবিবার ● ২৫ সেপ্টেম্বর ২০২২ ● ১০ আশ্বিন ১৪২৯
আর্কাইভ   রবিবার ● ২৫ সেপ্টেম্বর ২০২২
 
 
ব্রেকিং নিউজ
শিরোনাম: সংবিধান অনুযায়ই যথা সময়ে নির্বাচন হবে- রংপুরে সমাজকল্যান মন্ত্রী       পঞ্চগড়ে নৌকাডুবিতে ২৪ জনের মৃত্যু       উত্তরবঙ্গে তাপমাত্রা কমার আভাস       অস্কারে যাচ্ছে ‘হাওয়া’       রংপুরে জাপানি নাগরিক হত্যায় ইছাহাকের খালাসের আদেশ স্থগিত      

রংপুরে জাল টাকা ব্যবসায়ীর তিন বছরের সশ্রম কারাদণ্ড

মঙ্গলবার, ১ ফেব্রুয়ারি ২০২২, বিকাল ০৬:১৯

মমিনুল ইসলাম রিপন ॥ জাল টাকা তৈরি প্রতারণা করার অভিযোগে ইদ্রিস আলী নামে এক জাল টাকা ব্যবসায়ীকে তিন বছরের সশ্রম কারাদণ্ড ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও তিন মাসের কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। 

মঙ্গলবার বিকেলে রংপুরের জেলা ও দায়রা জজ এ রায় প্রদান করেন। মামলার  বিবরণে জানা গেছে, ২০১৭ সালের ১৭ আগস্ট তারিখে আসামী ইদ্রিস আলী ওরফে মাজেদুল  পিতা পিতা তাজিম উদ্দিন বাড়ি পুর্বচান্দঘাট ইন্দিরাপাড়া উপজেলা কাউনিয়া জেলা রংপুর কাউনিয়া উপজেলার বেইলী ব্রিজ নামক স্থানে জৈনেক মমিনুলের দোকানে চা নাস্তা করে একটি এক হাজার টাকার নোট প্রদান করে।

চা দোকানদার এক হাজার নোটটি জাল সন্দেহ হওয়ায় আশে পার্শ্বের দোকানদারদের সহায়তায় তাকে আটকে রেখে কাউনিয়া থানায় খবর দেয়। পুলিশ এসে আসামী ইদ্রিস আলীর শরীর তল্লাশি করে আরেও দুটি এক হাজার জাল নোট উদ্ধার করে। এ ঘটনায় চা দোকানদার মমিনুল বাদী হয়ে কাউনিয়া থানায় বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা দায়ের করে।

তদন্ত শেষে পুলিশ আসামীর বিরুদ্ধে আদালতে চার্জশীট দাখিল করে। মামলায় ১০ সাক্ষীর সাক্ষ্য ও জেলা গ্রহণ শেষে আসামীকে দোষী সাব্যস্ত করে তিন বছরের সশ্রম কারাদণ্ড ও ৫ হাজার টাকা জরিমানার আদেশ দেন বিচারক। রায় ঘোষণার আগে থেকে আসামী থেকে আসামী পলাতক থাকায় বিচারক আসামীর বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারির আদেশ দেন।

গ্রেফতার হবার দিন থেকে রায় কার্যকর হবে বলে জানানো হয়। সরকার পক্ষে মামলা পরিচালনা করেন অতিরিক্ত পিপি নয়নুর রহমান টফি এডভোকেট এবং আসামী পক্ষে ছিলেন সুলতান আলম শাহিন এডভোকেট।

মন্তব্য করুন


Link copied