আর্কাইভ  মঙ্গলবার ● ৪ অক্টোবর ২০২২ ● ১৯ আশ্বিন ১৪২৯
আর্কাইভ   মঙ্গলবার ● ৪ অক্টোবর ২০২২
 
 
শিরোনাম: রংপুরে সড়ক দুর্ঘটনায় ২ জন নিহত       পঞ্চগড়ে নৌডুবিতে ইজারাদার ও অদক্ষ মাঝিকে দায়ী করে প্রতিবেদন দাখিল       অপুকে ডিভোর্সের ১৪৮ দিন পর বুবলীকে বিয়ে করেন শাকিব       সয়াবিন তেলের দাম লিটারে কমল ১৪ টাকা       বিএনপির চেয়ে আওয়ামী লীগ এক ডিগ্রী বেশি- রংপুরে জিএম কাদের      

রংপুরে টিকা নিতে উপচে পড়া ভিড়

শনিবার, ২৬ ফেব্রুয়ারি ২০২২, দুপুর ০৩:৩৩

ডেস্ক রিপোর্ট: দেশব্যাপী এক কোটি মানুষকে করোনার প্রথম ডোজ দেওয়ার দিন শনিবার রংপুরে সকাল থেকে বিভিন্ন কেন্দ্রে মানুষের উপচেপড়া ভিড় ছিল। লাইনে দাঁড়ানো নিয়ে হুড়োহুড়ি ও ধাক্কাধাক্কিতে অনেকে আহত হয়েছেন। চরম বিশৃঙ্খলভাবে টিকা দেওয়া হচ্ছে বলে অভিযোগ করেন টিকাগ্রহীতারা।

সরেজমিন রংপুর সিটি করপোরেশন কার্যালয়ে দেখা গেছে, বিশাল লাইন ধরে টিকার জন্য অপেক্ষা করছেন মানুষ। নারী ও শিশুদের জন্য আলাদা লাইনের ব্যবস্থা না থাকায় চরম দুর্ভোগে পড়েছেন তারা। প্রথম ডোজের টিকা নিতে রেজিস্ট্রেশন লাগছে না, তবে এতে ভোগান্তি বেড়েছে। যাদের রেজিস্ট্রেশন নেই তাদের আগে নাম-ঠিকানা উল্লেখ করে কার্ড নিতে হচ্ছে। এ জন্য লম্বা লাইনে দাঁড়িয়ে দীর্ঘক্ষণ অপেক্ষা করে কার্ড সংগ্রহ করার পর আবারও টিকার নেওয়ার জন্য লাইনে ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করতে হচ্ছে।

টিকা নিতে আসা মানতাহা তাবাসসুম নামে ষষ্ঠ শ্রেণির এক শিক্ষার্থী জানালো, সে এসেছে নগরীর আর কে রোড থেকে। সকাল ১০টা থেকে লাইনে দাঁড়িয়ে আছে সে। একই কথা জানালেন জুম্মাপাড়া মাদ্রাসা থেকে আসা দুই ছাত্র আজমল হোসেন ও শাহাজাহান। চরম বিশৃঙ্খলার মধ্য দিয়ে টিকা দিতে হচ্ছে বলে অভিযোগ করেন কেন্দ্রে আসা সাধারণ মানুষরা। এ কারণে অনেকেই আহত হচ্ছেন বলে জানান তারা।

এ ব্যাপারে রংপুর সিটি করপোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা জানান, ৩৩টি ওয়ার্ডে ১৮৩টি বুথ খোলা হয়েছে। কোনও সমস্যা হবে না। তবে টিকা নিতে আসা সাধারণ মানুষ জানিয়েছেন, রংপুর সিটি করপোরেশন কার্যালয় ছাড়া অন্যান্য স্থানে দুপুরের পর টিকা দেওয়া হবে, সে কারণে ভিড় বেশি।

জেলা প্রশাসক আসিব আহসান জানিয়েছেন, রংপুর সিটি করপোরেশসহ ৩টি পৌরসভা ও ৭৬টি ইউনিয়নে একযোগে ৩ লাখ প্রথম ডোজ টিকা দেওয়া হচ্ছে।

মন্তব্য করুন


Link copied