আর্কাইভ  বৃহস্পতিবার ● ২৬ মে ২০২২ ● ১২ জ্যৈষ্ঠ ১৪২৯
আর্কাইভ   বৃহস্পতিবার ● ২৬ মে ২০২২

https://www.facebook.com/Safeandsaverestaurant

রংপুরে দুই নার্সারী ব্যাবসায়ীকে আটকে রেখে মুক্তিপন দাবি ॥  গ্রেফতার দুই

বৃহস্পতিবার, ২০ জানুয়ারী ২০২২, দুপুর ০৩:২৮

মমিনুল ইসলাম রিপন ॥খুলনার দুই নার্সারী ব্যাবসায়ীকে নার্সারী বাগান তৈরী করতে সহায়তা করার জন্য রংপুরের গঙ্গাচড়ায় ডেকে এনে ঘরে আটকে রেখে ৫ লাখ টাকা মুক্তিপন দাবি করার ঘটনার মুল নায়ক  ইছা মিয়া ও আব্দুল লতিফকে গ্রেফতার করেছে র‌্যাব। 

বৃহসপতিবার সকালে রংপুর নগরীর আলমনগর এলাকায় অবস্থিত র‌্যাব ১৩ কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা বলেন র‌্যাব ১৩ রংপুরের অধিনায়ক কমান্ডার রেজা আহাম্মেদ ফেরদৌস। 

সংবাদ সম্মেলনে র‌্যাব প্রধান জানান খুলনার খালিশপুরের গোয়ালখালি এলাকার দুই নার্সারী ব্যবসায়ী অন লাইনের মাধ্যমে তাদের ব্যবসা পরিচালনা করতো। তারা বিভিন্ন অন লাইন পেজের মাধ্যম দেশের দেশের বিভিন্ন স্থান থেকে চারা ক্রয় করতো।

সেই সূত্রে রংপুরের গঙ্গাচড়া এলাকার ইছা মিয়া ও আব্দুল লতিফ ছদ্ম নামে খুলানায় চারা কেনার উদ্দেশ্যে যায়। তারা অনেক চারা ক্রয় করবে বলে আশ্বাস দিয়ে মাটি পরীক্ষার জন্য রংপুরে আসার জন্য আমন্ত্রন জানায়। খুলনার দুই ব্যবসায়ী তাদের কথা মতো রংপুরে আসলে নগরীর মর্ডান মোড় এলাকায় তাদের নিয়ে রংপুরের গঙ্গাচড়া উপজেলার ফুলবাড়ি চওড়া গ্রামস্থ বাড়িতে নিয়ে একটি ঘরের মধ্যে আটকে রেখে ৫ লাখ টাকা মুক্তিপন দাবি করে। টাকা দিতে রাজি না হওয়ায় তাদের উপর নির্যাতন চালায়।

পরে বিকাশের মাধ্যমে ২০ হাজার টাকা গ্রহন করে। বিষয়টি স্বজনদের মাধ্যমে র‌্যাব জানতে পেরে তথ্য প্রযুক্তির মাধ্যমে অভিযান চালিয়ে অপহরন ও মুক্তিপন আদায়কারী চক্রের মুল হোতা ইছা মিয়াকে গাইবান্ধা জেলার ধাপেরহাট এলাকা থেকে এবং তার সহযোগী আব্দুল মালেককে সাভারের হেমায়েতপুর থেকে গ্রেফতার করে।

র‌্যাব জানায় প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামীরা মুক্তিপনের দাবিতে অপহতরন করার কথা স্বীকার করেছে। 

মন্তব্য করুন


Link copied