আর্কাইভ  মঙ্গলবার ● ৬ ডিসেম্বর ২০২২ ● ২২ অগ্রহায়ণ ১৪২৯
আর্কাইভ   মঙ্গলবার ● ৬ ডিসেম্বর ২০২২
 width=

 

রংপুর সিটি নির্বাচন: দলীয় কোন্দলে পরাজয়ের আশঙ্কা আ.লীগ প্রার্থীর

রংপুর সিটি নির্বাচন: দলীয় কোন্দলে পরাজয়ের আশঙ্কা আ.লীগ প্রার্থীর

রংপুর সিটিতে ইভিএম সম্পর্কে জানেন না ৯০ শতাংশ ভোটার

রংপুর সিটিতে ইভিএম সম্পর্কে জানেন না ৯০ শতাংশ ভোটার

রংপুর সিটি নির্বাচনে ৩৬ প্রার্থীর মনোনয়ন বাতিল

রংপুর সিটি নির্বাচনে ৩৬ প্রার্থীর মনোনয়ন বাতিল

রংপুর সিটি নির্বাচনে নৌকার প্রার্থীর সঙ্গে জেলা আ'লীগের মতবিনিময়

রংপুর সিটি নির্বাচনে নৌকার প্রার্থীর সঙ্গে জেলা আ'লীগের মতবিনিময়

 width=
শিরোনাম: বগুড়ায় সড়ক দুর্ঘটনায় ৩ জনের মৃত্যু       স্কুলে ভর্তির লটারির তারিখ পরির্বতন       আগামী বছর বাংলাদেশের মাথাপিছু আয় হবে পাকিস্তানের দ্বিগুণ       ব্যায়াম করার সময় হাবিপ্রবি শিক্ষার্থীর মৃত্যু       রংপুরে নবাগত জেলা প্রশাসক ড. চিত্রলেখা নাজনীনের সাথে সাংবাদিকদের মতবিনিময়      
 width=

রংপুরে দুটি মেসে আগুন, শিক্ষার্থীদের সব পুড়ে ছাই

শুক্রবার, ৪ নভেম্বর ২০২২, দুপুর ০৪:০০

মমিনূল ইসলাম রিপন: রংপুর মহানগরীতে কয়েক ঘণ্টার ব্যবধানে একটি ছাত্রাবাস ও একটি ছাত্রীনিবাসে আগুনের ঘটনা ঘটেছে। এ ঘটনায় মেসে থাকা শিক্ষার্থীদের গুরুত্বপূর্ণ কাগজপত্রসহ ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

শুক্রবার (৪ নভেম্বর) বেলা সাড়ে বারোটার দিকে মহানগরীর লালবাগ কেডিসি রোডের লক্ষ্মী মহল ছাত্রীনিবাসে আগুনের ঘটনাটি ঘটে। শর্টসার্কিট থেকে আগুন লেগেছে বলে ধারণা করা হচ্ছে। পরে ফায়ার সার্ভিস এসে আগুন নেভাতে সক্ষম হয়।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্রে জানা যায়, শুক্রবার বেলা সাড়ে বারোটার কেডিসি রোডের  লক্ষ্মী মহল ছাত্রীনিবাসের একটি বন্ধ কক্ষ থেকে বিকট শব্দে আগুনের সূত্রপাত হয়। ওই মেসের বেশিরভাগ কক্ষে গ্যাস সিলিন্ডার থাকায় দ্রুত আগুন ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসে। হঠাৎ ছাত্রীনিবাসের তৃতীয় তলায় আগুন লাগায় অবস্থানরত শিক্ষার্থীরা ভীতসন্ত্রস্ত হয়ে পড়ে। সেখানকার নয়টি কক্ষের মধ্যে তিনটি কক্ষের মূল্যবান কাগজপত্রসহ আসবাবপত্র পুড়ে ছাই হয়ে যায়।

রংপুর ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার বাদশা মাসউদ আলম বলেন, খবর পেয়ে আমাদের দুটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। অবকাঠামোগত তেমন ক্ষতি না হলেও শিক্ষার্থীদের মূল্যবান কাগজপত্র পুড়ে গেছে। ধারণা করা হচ্ছে, এলপিজি গ্যাস সিলিন্ডার থেকে আগুনের সূত্রপাত হতে পারে।

এর আগে বৃহস্পতিবার (৩ নভেম্বর) রাত আড়াইটার দিকে একই এলাকার গ্রীণ হাউজ ছাত্রাবাসে রান্না ঘর থেকে আগুন লাগার ঘটনা ঘটে। ফায়ার সার্ভিসের কর্মীরা আসার আগেই স্থানীয়দের সহযোগিতায় সাধারণ শিক্ষার্থীরাই আগুন নিয়ন্ত্রণে আনে। 

এদিকে ১১ ঘণ্টার ব্যবধানে পরপর দুটি অগ্নিকাণ্ডের ঘটনায় সাধারণ শিক্ষার্থীসহ স্থানীয়দের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। সেখানে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় ও কারমাইকেল কলেজসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা ছাত্রাবাস ও ছাত্রীনিবাসে দীর্ঘদিন ধরে থাকছেন। ঘনবসতিপূর্ণ এই এলাকায় প্রায়ই এমন ঘটনা ঘটে বলে জানিয়েছেন স্থানীয়রা।

মন্তব্য করুন


Link copied