আর্কাইভ  রবিবার ● ২৫ সেপ্টেম্বর ২০২২ ● ১০ আশ্বিন ১৪২৯
আর্কাইভ   রবিবার ● ২৫ সেপ্টেম্বর ২০২২
 
 
শিরোনাম: রংপুরে ভুয়া চাকুরীদাতা প্রতারক চক্রের ২ সদস্য গ্রেফতার       মরিয়ম মান্নানের মা জীবিত উদ্ধার; ছিলেন স্বেচ্ছায় আত্মগোপনে       ডেপুটি স্পিকারের সংবর্ধনা অনুষ্ঠানে আ.লীগের দুই গ্রুপে সংঘর্ষ       এনআইডিতে লাগবে ১০ আঙুলের ছাপ       গাইবান্ধা জেলা আওয়ামী লীগের সভাপতি সিদ্দিক, সম্পাদক মোজাম্মেল      

রংপুরে ধর্ষণ মামলায় ৩ জনের যাবজ্জীবন কারাদণ্ড

রবিবার, ২৬ জুন ২০২২, দুপুর ০৪:১৫

মমিনুল ইসলাম রিপন: রংপুরে ধর্ষণের ১৫ বছর পর  মামলায় তিনজনকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছে আদালত।

রোববার দুপুরে রংপুর নারী শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালত-১ এর বিচারক মোস্তফা কামাল এই রায় ঘোষণা করেন। দণ্ডপ্রাপ্তরা হলেন, এরশাদ নগর এলাকার মোঃ আব্দুল জলিলের পুত্র আসাদুল ইসলাম, আউয়াল মিয়ার পুত্র রঞ্জু মিয়া ও  কেডিসি রোড এলাকার আব্দুস ছাত্তারের পুত্র বাবু মিয়া। রায় ঘোষণার সময় দুই আসামী আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিলেন। মামলার মূল আসামী বাবু মিয়া পলাতক ছিল। 

মামলা সূত্রে জানাগেছে, ২০০৭ সালের ২৬ মে  নগরীর তাজহাট টিবি হাসপাতাল সংলগ্ন বস্তি থেকে ধর্ষিতা রিকশাযোগে মর্ডাণ মোড়ে যাচ্ছিল। পথে দন্ডপ্রাপ্ত বাবু মিয়া ও তার সহযোগীরা রিকশার গতি রোধ করে তাকে তুলে নিয়ে ধর্ষণ করে। এ ঘটনায় ধর্ষিতা নিজেই বাদি হয়ে বাবু মিয়াকে প্রধান আসামী করে তিনজনের বিরুদ্ধে মামলা করেন।  মামলার তৎকালিন তদন্ত কর্মকর্তা আজিজুল ইসলাম আদালতে চার্জসিট প্রদান করেন। সাক্ষ প্রমান শেষে আদালতের বিচারক তিনজনকে যবজ্জীবন কারাদণ্ড ও একলাখ টাকা জরিমানার আদেশ দেন। 

সরকারি পক্ষের আইনজীবী পিপি রফিক হাসনাইন জানান, সাক্ষ্য প্রমান শেষে আদালত ৩ আসামীকেই যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করেছেন।  রায়ে বাদি সন্তোষ্ট।

মন্তব্য করুন


Link copied