আর্কাইভ  মঙ্গলবার ● ৪ অক্টোবর ২০২২ ● ১৯ আশ্বিন ১৪২৯
আর্কাইভ   মঙ্গলবার ● ৪ অক্টোবর ২০২২
 
 
শিরোনাম: রংপুরে সড়ক দুর্ঘটনায় ২ জন নিহত       পঞ্চগড়ে নৌডুবিতে ইজারাদার ও অদক্ষ মাঝিকে দায়ী করে প্রতিবেদন দাখিল       অপুকে ডিভোর্সের ১৪৮ দিন পর বুবলীকে বিয়ে করেন শাকিব       সয়াবিন তেলের দাম লিটারে কমল ১৪ টাকা       বিএনপির চেয়ে আওয়ামী লীগ এক ডিগ্রী বেশি- রংপুরে জিএম কাদের      

রংপুরে নকল সার কারখানার সন্ধান // ২০ লাখ টাকার মালামাল জব্দ

বুধবার, ২৩ মার্চ ২০২২, বিকাল ০৭:২২

মমিনুল ইসলাম রিপন ॥রংপুর নকল একটি সার কারখানার সন্ধান পেয়েছে মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা বিভাগ। নকল জিপসাম সার তৈরির কারখানায় অভিযান চালিয়ে ২০ লাখ টাকার মালামাল জব্দ করা হয়েছে। বুধবার (২৩ মার্চ) দুপুরে গণমাধ্যমে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছেন মহানগর পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (ডিবি এন্ড মিডিয়া) সাজ্জাদ হোসেন। 

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, নগরীর তাজহাট আনছারি মোড় এলাকার ‘ভাবনা চক পাউডার মিল’ সংলগ্ন নকল জিপসাম তৈরির কারখানায় মঙ্গলবার বিকেলে অভিযান পরিচালনা করা হয়। এসময় অনুমোদনহীন এই কারখানা থেকে ফর্মুলাবিহীন সার উৎপাদন, কাঁচামাল কেনার বৈধ কাগজপত্র দেখাতে ব্যর্থ হয় কারখানা মালিক।

এছাড়া কেমিস্ট না থাকা এবং স্বাস্থ্য সুরক্ষার ব্যবস্থা না থাকার অপরাধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে নকল জীপসাম ও তৈরি উপকরণসহ আনুমানিক ২০ লাখ টাকার মালামাল জব্দ করে গোয়েন্দা পুলিশ।

একই সঙ্গে আইন অমান্য করে কারখানার পরিচালক নগরীর নুরপুর এলাকার মৃত আবেদ আলীর ছেলে জিল্লুর রহমানকে ১৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে ১ মাসের কারাদণ্ড প্রদান করার পাশাপাশি ত্রুটি সংশোধন না করা পর্যন্ত সকল প্রকার উৎপাদন বন্ধের আদেশ দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ তাকী তাজওয়ার।

আগামীতে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে বলেও জানিয়েছেন মহানগর পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (ডিবি এন্ড মিডিয়া) সাজ্জাদ হোসেন।

মন্তব্য করুন


Link copied