আর্কাইভ  শনিবার ● ১০ ডিসেম্বর ২০২২ ● ২৬ অগ্রহায়ণ ১৪২৯
আর্কাইভ   শনিবার ● ১০ ডিসেম্বর ২০২২
 width=

 

রংপুরে বহিষ্কার হলেন আ.লীগের বিদ্রোহী প্রার্থী মিলন

রংপুরে বহিষ্কার হলেন আ.লীগের বিদ্রোহী প্রার্থী মিলন

রংপুর সিটি নির্বাচনের প্রতীক বরাদ্দ

রংপুর সিটি নির্বাচনের প্রতীক বরাদ্দ

রংপুর সিটি নির্বাচনে আ'লীগের মেয়র প্রার্থী ডালিয়ার ইশতেহার ঘোষণা

রংপুর সিটি নির্বাচনে আ'লীগের মেয়র প্রার্থী ডালিয়ার ইশতেহার ঘোষণা

রংপুর সিটি নির্বাচন : ৭ প্রার্থীর মনোনয়ন প্রত্যাহার

রংপুর সিটি নির্বাচন : ৭ প্রার্থীর মনোনয়ন প্রত্যাহার

 width=
শিরোনাম: রংপুরে ট্রাকের চাপায় এইচএসসি পরীক্ষার্থী নিহত       বিশ্বকাপ শেষ ব্রাজিলের, স্বপ্নভঙ্গ টাইব্রেকারে       রংপুরে বহিষ্কার হলেন আ.লীগের বিদ্রোহী প্রার্থী মিলন       বেগম রোকেয়া দিবসে নীলফামারীতে ৩৪জন শ্রেষ্ঠ জয়িতা পুরস্কার পেলেন       নীলফামারীতে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস পালিত      
 width=

রংপুরে নিরাপদ সড়ক দিবসের আলোচনা সভা

শনিবার, ২২ অক্টোবর ২০২২, দুপুর ০৪:৫৫

মমিনূল ইসলাম রিপন: সড়ক দুর্ঘটনা রোধে দক্ষ চালকের গুরুত্ব অনেক বেশি। গাড়ি চালানোর সময় গতি বাড়ানোর প্রতিযোগিতা থেকে চালকদের বেরিয়ে আসতে হবে। নয়তো আইন করেও সড়কে শৃঙ্খলা ফেরানো সম্ভব হবে না। বেশির দুর্ঘটনা বেপরোয়াভাবে গাড়ি চালানোর কারণে হয়ে থাকে। সরকার চাইলেই নিরাপদ সড়ক গড়ে তোলা সম্ভব নয়, এজন্য সচেতনতা বাড়ানোর সঙ্গে সঙ্গে পরিবহন মালিক, শ্রমিক, যাত্রী ও পথচারীদেরও আইন মেনে চলার ব্যাপারে আরো বেশি দায়িত্ববান হতে হবে।  

শনিবার (২২ অক্টোবর) সকালে রংপুর জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা অনুষ্ঠানে অতিথিরা একথা বলেন। জেলা প্রশাসন, বিআরটিএ, এবং সড়ক ও জনপথ অধিদপ্তর এ অনুষ্ঠানের আয়োজন করে।

‌‌‘সড়ক আইন মেনে চলি, নিরাপদে ঘরে ফিরি’ স্লোগানে সারা দেশের মতো রংপুরেও জাতীয় নিরাপদ সড়ক দিবসটি পালন করা হয়। দিবসের আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক আসিব আহসান। বিশেষ অতিথি ছিলেন জেলা পুলিশ সুপার ফেরদৌস আলী চৌধুরী, রংপুর মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপকমিশনার (ট্রাফিক বিভাগ) আবুল কালাম আজাদ। সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট শাহনাজ বেগম।

আলোচনায় অনুষ্ঠানে বক্তারা সড়ক দুর্ঘটনা রোধে সরকারের বিভিন্ন আইন, বিভিন্ন সময়ে গৃহীত উল্লেখ্যযোগ্য পদক্ষেপ ও আইন প্রয়োগে আইনশৃঙ্খলা বাহিনীর কার্যক্রমসহ বিভিন্ন বিষয়ের ওপর গুরুত্বারোপ করেন। সভা থেকে দুর্ঘটনা রোধে পরিবহন মালিক, শ্রমিক ও চালকদের সবচেয়ে বেশি সচেতন ও দায়িত্বশীল হবার আহ্বান জানানো হয়। এসময় বৈধ কাগজপত্র ছাড়া গাড়ি চালানো বন্ধ, ফিটনেসবিহীন গাড়ির ব্যাপারে কার্যকর পদক্ষেপ গ্রহণ ও আইন লঙ্ঘনকারীদের বিরুদ্ধে কঠোর অবস্থান নেয়ার জন্য সরকারের সংশ্লিষ্ট সংস্থার প্রতিও আহ্বান জানান সচেতন মহলের প্রতিনিধিরা।

 

আলোচনা অনুষ্ঠানের আগে সকালে জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে বেলুন উড়িয়ে এবং বর্ণাঢ্য র‍্যালির মাধ্যমে দিবসটির আনুষ্ঠানিক কার্যক্রমের উদ্বোধন করেন জেলা প্রশাসক আসিব আহসান। পরে বর্ণাঢ্য র‍্যালিটি নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। কর্মসূচিতে সড়ক ও জনপথ অধিদপ্তর, বিআরটিএ'র কর্মকর্তা-কর্মচারীরা ছাড়াও পরিবহন মালিক, শ্রমিক, চালক, সচেতন মহলের প্রতিনিধি ও স্কুল-কলেজের শিক্ষার্থী উপস্থিত ছিলেন। 

 

মন্তব্য করুন


Link copied