আর্কাইভ  মঙ্গলবার ● ১৬ আগস্ট ২০২২ ● ১ ভাদ্র ১৪২৯
আর্কাইভ   মঙ্গলবার ● ১৬ আগস্ট ২০২২
 
PMBA

রংপুরে পুলিশের ২১তম নারী টিআরসি ব্যাচের সমাপনী কুচকাওয়াজ 

বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, বিকাল ০৫:৫৯

মমিনুল ইসলাম রিপন: রংপুরে ২১তম নারী টিআরসি ব্যাচে'র প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার ( ৩০ জুন) সকাল নয়টায় রংপুর পুলিশ ট্রেনিং সেন্টারে এই অসমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অভিবাদন গ্রহণ, প্রশিক্ষণার্থীদের শপথ পাঠ, কুচকাওয়াজ ও প্যারেড পরিদর্শন, কেক কাটা, বৃক্ষরোপণ এবং  বিভিন্ন বিষয়ে শেষ্ঠত্ব অর্জনকারী প্রশিক্ষনার্থীদের পদক বিতরণ করেন বাংলাদেশ পুলিশ স্টাফ কলেজে'র রেক্টর (অতিরিক্ত আইজিপি) খন্দকার গোলাম ফারুক বিপিএম (বার), পিপিএম।

এসময় প্রধান অতিথির বক্তব্যে খন্দকার গোলাম ফারুক প্রশিক্ষণার্থীদের দীর্ঘ ছয়মাসের অনুশীলনের প্রশংসা করেন এবং নিজ দায়িত্ব পালনে দৃঢ় প্রত্যয় ব্যক্তসহ তাদের প্রতি সাধুবাদ জানান। তিনি প্রশিক্ষণার্থীদেরকে নারী ও শিশুদের প্রতি সংবদেনশীল দৃষ্টিকোণ থেকে মানবাধিকার রক্ষায় সচেষ্ঠ থাকার প্রতি গুরুত্বরোপ করেন। এছাড়াও শোষণমুক্ত সোনার বাংলা গড়ার প্রত্যয় ব্যক্ত করেন।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন রংপুর রেঞ্জ ডিআইজি দেবদাস ভট্টচার্জ, রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার আব্দুল আলীম মাহমুদ, রংপুর জেলা প্রশাসক আসিব আহসান,  গেজেটেড পুলিশ অফিসারসহ অন্যান্য পুলিশ সদস্য ও আমন্ত্রিত অতিথিবৃন্দ।  

উল্লেখ্য, ২১তম নারী টিআরসি ব্যাচে ৩৮১ জন নারী প্রশিক্ষণার্থী দীর্ঘ ৬ মাস অনুশীলন করে প্রশিক্ষণ সমাপ্ত করেন। তাদের মধ্যে একাডেমিক বিষয়ে শ্রেষ্ঠ হয়েছেন লিমা প্লাটুনের টিআরসি-৯ সিমা রাণী কোচ। প্যারেড বিষয়ে শ্রেষ্ঠ হয়েছেন আলফা প্লাটুনের টিআরসি-১৪ সাহিনুর স্বর্ণা। সকল বিষয়ে শ্রেষ্ঠ হয়েছেন লিমা প্লাটুনের টিআরসি-২৯ সিমা রাণী কোচ। অনুষ্ঠানে শ্রেষ্ঠ প্রশিক্ষণার্থীরা প্রধান অতিথির নিকট থেকে পদক ও সনদ গ্রহণ করেন।

মন্তব্য করুন


Link copied