আর্কাইভ  রবিবার ● ২৫ সেপ্টেম্বর ২০২২ ● ১০ আশ্বিন ১৪২৯
আর্কাইভ   রবিবার ● ২৫ সেপ্টেম্বর ২০২২
 
 
ব্রেকিং নিউজ
শিরোনাম: পঞ্চগড়ে নৌকাডুবিতে ২৪ জনের মৃত্যু       উত্তরবঙ্গে তাপমাত্রা কমার আভাস       অস্কারে যাচ্ছে ‘হাওয়া’       রংপুরে জাপানি নাগরিক হত্যায় ইছাহাকের খালাসের আদেশ স্থগিত       রংপুরে ভুয়া চাকুরীদাতা প্রতারক চক্রের ২ সদস্য গ্রেফতার      

রংপুরে বঙ্গবন্ধু ও স্বাধীনতা বইমেলা শুরু

বৃহস্পতিবার, ৩০ ডিসেম্বর ২০২১, বিকাল ০৬:২৫

 মমিনুল ইসলাম রিপন: রংপুরে শুরু হয়েছে চার দিনব্যাপী বঙ্গবন্ধু ও স্বাধীনতা বইমেলা। এ অঞ্চলের তরুণ প্রজন্মকে বইমুখী ও লেখকদের সাহিত্যচর্চায় উৎসাহ প্রদানের লক্ষ্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির উদ্যোগে বইমেলা শুরু হয়েছে। 

বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) বিকেলে রংপুর টাউন হল চত্ত¡রে ফিতা কেটে ও বেলুন উড়িয়ে মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।

পরে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন রংপুরের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) মোঃ জাকির হোসেন। রংপুর জেলা প্রশাসক আসিব আহসানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি মমতাজ উদ্দিন হেমেদ, সরকারি বেগম রোকেয়া কলেজের বাংলা বিভাগের সাবেক প্রধান অধ্যাপক মোহাম্মদ শাহ্ আলম, রংপুর প্রেসক্লাবের সভাপতি মাহবুব রহমান । স্বাগত বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) এ.ডবিøউ.এম রায়হান শাহ্।

সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়নের সার্বিক ব্যবস্থাপনা ও স্থানীয় সরকার বিভাগের সহযোগিতায় চার দিনব্যাপী শুরু হওয়া এই বইমেলা বাস্তবায়ন করছে রংপুর জেলা প্রশাসন। প্রতিদিন দুপুর ২টা থেকে রাত ১০টা পর্যন্ত মেলার স্টল খোলা থাকবে।

প্রতিদিন কবিতা আবৃতি, স্বরচিত কবিতা পাঠ ও সাংস্কৃতিক অনুষ্ঠান ছাড়াও শিশু-কিশোরদের চিত্রাঙ্কন, বিতর্ক প্রতিযোগিতা এবং কুইজ প্রতিযোগিতার আয়োজন রয়েছে। বইমেলায় বাংলা একাডেমিসহ ঢাকা ও রংপুরের মোট ২০টি প্রকাশনী এবং লিটলম্যাগ ও সাহিত্য সংগঠনসহ মোট ৪১টি স্টল রয়েছে।

মন্তব্য করুন


Link copied