আর্কাইভ  সোমবার ● ৬ ফেব্রুয়ারি ২০২৩ ● ২৪ মাঘ ১৪২৯
আর্কাইভ   সোমবার ● ৬ ফেব্রুয়ারি ২০২৩

শিরোনাম: রংপুরে শিবিরের ৬ নেতা কর্মী গ্রেফতার       রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে দুদকের অভিযান       তুরস্ক ও সিরিয়ায় ভূমিকম্পে নিহত ১২০০ ছাড়াল       ভূমিকম্পে নিহত বেড়ে ৫৬০, তুরস্কে জরুরি অবস্থা ঘোষণা       ভূমিকম্পে তুরস্ক-সিরিয়ায় ৩১৩ জনের মৃত্যু      

রংপুরে বহিষ্কার হলেন আ.লীগের বিদ্রোহী প্রার্থী মিলন

শনিবার, ১০ ডিসেম্বর ২০২২, রাত ১২:১৭

মমিনুল ইসলাম রিপন: রংপুর সিটি করপোরেশন (রসিক) নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ইঞ্জিনিয়ার লতিফুর রহমান মিলনকে দল থেকে বহিষ্কার করা হয়েছে। দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে তাকে বহিষ্কার করেছে রংপুর মহানগর আওয়ামী লীগ।
স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নেওয়া ইঞ্জিনিয়ার লতিফুর রহমান মিলন মেট্রোপলিটন কোতোয়ালি থানা আওয়ামী লীগের সহসভাপতি ও রংপুর জেলা ডেইরি ফার্মার্স অ্যাসোসিয়েশনের সভাপতি।
শুক্রবার (৯ ডিসেম্বর) দুপুরে তাকে বহিষ্কারের বিষয়টি নিশ্চিত করেন রংপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তুষার কান্তি মণ্ডল।
তিনি বলেন, আগামী ২৭ ডিসেম্বর রংপুর সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণ। এই নির্বাচনে আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা উন্নয়নের স্বার্থে সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট হোসনে আরা লুৎফা ডালিয়াকে মেয়র পদে নৌকা প্রতীকের প্রার্থী হিসেবে মনোনয়ন দিয়েছেন। অথচ দলের সিদ্ধান্তের বাইরে গিয়ে লতিফুর রহমান মিলন নির্বাচন করছেন। এ কারণে কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এবং মহানগর আওয়ামী লীগের নেতৃবৃন্দের সঙ্গে পরামর্শ করে লতিফুর রহমান মিলনকে বহিষ্কার করা হয়েছে।
এর আগে রংপুর সিটি করপোরশেন নির্বাচনে দলের সিদ্ধান্তের বাইরে দুজন মনোনয়ন ফরম সংগ্রহ করেন এবং দাখিলও করেন। তবে মনোনয়ন প্রত্যাহারের শেষ দিনে মহানগর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আতাউর জামান বাবু প্রত্যাহার করে নেন। কিন্তু লতিফুর রহমান মিলন প্রত্যাহার না করায় শুক্রবার দুপুরে দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে তাকে বহিষ্কার করা হলো। 
বহিষ্কারের বিষয়ে জানতে চাইলে লতিফুর রহমান মিলন বলেন, এই নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে আমি দলের মনোনয়ন চাইনি। আমি দলের হয়ে বা কারো প্রতি বিরাগ থেকে বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচন করছি না। শুরু থেকে স্বতন্ত্র মেয়র প্রার্থী হিসেবে প্রচারণা চালিয়ে এ পর্যন্ত এসেছি। কোথাও কখনো দলের পদ-পদবিও ব্যবহার করিনি। অথচ আমার বিরুদ্ধে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ তোলা হয়েছে। দলীয় শৃঙ্খলা ভঙ্গের মতো কোনো কাজ আমি করিনি।

মন্তব্য করুন


Link copied