আর্কাইভ  রবিবার ● ২৫ সেপ্টেম্বর ২০২২ ● ১০ আশ্বিন ১৪২৯
আর্কাইভ   রবিবার ● ২৫ সেপ্টেম্বর ২০২২
 
 
শিরোনাম: উত্তরবঙ্গে তাপমাত্রা কমার আভাস       অস্কারে যাচ্ছে ‘হাওয়া’       রংপুরে জাপানি নাগরিক হত্যায় ইছাহাকের খালাসের আদেশ স্থগিত       রংপুরে ভুয়া চাকুরীদাতা প্রতারক চক্রের ২ সদস্য গ্রেফতার       মরিয়ম মান্নানের মা জীবিত উদ্ধার; ছিলেন স্বেচ্ছায় আত্মগোপনে      

রংপুরে বাবার পাশে শায়িত হলেন গরিবের ডাক্তার বুলবুল

সোমবার, ২৮ মার্চ ২০২২, বিকাল ০৫:৩৩

মহানগর প্রতিনিধি: বাবার কবরের পাশে শায়িত হলেন গরিবের ডাক্তার খ্যাত দন্ত চিকিৎসক বুলবুল। সোমবার (২৮ মার্চ) সকালে ঢাকা থেকে মরদেহ বহনকারী ফ্রিজিয়ান এ্যাম্বুললেন্সটি রংপুর নগরীর ভগিবালা পাড়ার নিজ বাড়িতে পৌছালে কান্নায় ভেঙে পড়ে আত্মীয় স্বজনরা। এলাকার প্রিয় বুলবুলকে শেষ বারের মত দেখতে ছুটে আসেন এলাকাবাসী ও বন্ধুরা।

 

রামপুরা জামে মসজিদে অনুষ্ঠিত জানাজায় বিভিন্ন স্তরের বিপুল সংখ্যক মানুষ অংশ নেন। 

 

নিহতের ছোট ভাই বুকুল জানান, সকালে বড় ভাইয়ের মরদেহ এসেছে। গোসল করে অ্যাম্বুলেন্সে রাখা হয়েছিলো। বাদ জোহর রামপুরা জামে মসজিদে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে বাবা বীর মুক্তিযোদ্ধা আব্দুস সামাদ’র কবরের পাশে তাকে দাফন করা হয়েছে। 

 

এর আগে সকালে এক সংবাদ সম্মেলনে সন্তান হত্যার সাথে জড়িতদের দ্রুত গ্রেফতার ও সর্বোচ্চ শাস্তির চেয়েছেন ঢাকায় দুর্বৃত্তদের হামলায় নিহত গরিবের ডাক্তার-খ্যাত দন্ত চিকিৎসক আহমেদ মাহি বুলবুলর (৩৪) এর মা বুলবুলি বেগম। তিনি বুলবুলের সন্তানের পড়ালেখার দায়িত্ব সরকার কে নেয়ার অনুরোধ জানান। এসময় তিনি বুলবুলের সন্তান কোলে নিয়ে কান্নায় ভেঙে পড়েন।

 

এসএসসি ৯৭ ব্যাচ আয়োজিত সংবাদ সম্মেলনে এ দাবী তোলেন তিনি। 

 

সংবাদ সম্মেলনে ডাঃ বুলবুলের সহপাঠী ও এসএসসি ৯৭ ব্যাচ বন্ধুরা এসময় বলেন দন্ত চিকিৎসক আহমেদ মাহি বুলবুল একজন সামাজিক ও মানবিক মানুষ ছিলেন। শিশুদের নিয়ে কাজ করতেন। ডাঃ বুলবুল দেশের প্রথম শ্রেণির একজন নাগরিক। তার এই নৃশংস হত্যাকান্ডের পিছনে আরো কোন উদ্দেশ্য আছে কিনা, সেটা গুরুত্বসহকারে ক্ষতিয়ে দেখা উচিত। তার মৃত্যুতে দুটি সন্তান, স্ত্রী-মা সহ পরিবারটি এখন অসহায়। তার পরিবার কে রাস্ট্রীয়ভাবে ক্ষতিপুরণ দেয়ার জন্য সরকারের কাছে দাবী জানান তারা। 

 

সহপাঠী ডাঃ মোস্তফা আলম জানান, আমরা অকালে একজন ভালো মানুষ কে হারালাম। আমাদের এসএসসি ৯৭ ব্যাচের সারাদেশের বন্ধুদের দাবী হচ্ছে আওয়ামী লীগ নেতা টিপু হত্যাকারীকে দ্রুত গ্রেফতার করা হয়েছে সেইভাবে ডাঃ বুলবুল হত্যাকারীদের দ্রুত আইনের আওতায় এনে দৃষ্টান্তমুলক শাস্তি নিশ্চিত করতে হবে। সেই সাথে তার পরিবার কে রাস্ট্রীয়ভাবে ক্ষতিপুরণ দেয়ার দাবী জানাচ্ছি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন 

এসএসসি ৯৭ ব্যাচের তৌহিদুর রহমান, রাসেল আনোয়ার, হাফিজার রহমান, কানিজ আফরোজ কণাসহ অন্যান্য বন্ধুরা।

 

 

এর আগে, রোববার (২৭ মার্চ) সকালে ঢাকায় দুর্বৃত্তদের হামলায় নিহত হন গরিবের ডাক্তার-খ্যাত দন্ত চিকিৎসক আহমেদ মাহি বুলবুলর (৩৪)।

 

নিহতের পারিবারিক সূত্রে জানা যায়, ঢাকায় থাকলেও রংপুরে মায়ের কাছে টাকা পাঠাতেন ডা. বুলবুল। বুলবুল তার সন্তানদের জন্য দুধ কিনতেও টাকা পাঠাতেন। পাঠানো টাকায় দুধ কিনে ঢাকায় পাঠানো হতো। শনিবার (২৬ মার্চ) রাত সাড়ে ১০টার দিকেও মায়ের কাছে দুই হাজার টাকা পাঠিয়েছিলেন। দু’-একদিনের মধ্যে বাড়িতে এসে গরুর দুধ নিয়ে যাওয়ার কথা ছিল তার। কিন্তু তা আর হলো না।

 

বুলবুলের বাবা বীর মুক্তিযোদ্ধা আব্দুস সামাদ সেনাবাহিনীর সদস্য ছিলেন। চাকরিকালীন ১৯৯৯ সালে তিনি মারা যান। দুই ভাই ও এক বোনের মধ্যে সবার বড় ছিলেন বুলবুল। ১৯৯৭ সালে রংপুর উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি ও রংপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজ থেকে এইচএসসি পাস করে ঢাকার মগবাজারে একটি বেসরকারি ডেন্টাল কলেজে ভর্তি হন। সেখান থেকে পড়াশোনা শেষ করে প্র্যাকটিস শুরু করেন বুলবুল।

 

২০০৮ সালে দিনাজপুরে বিয়ে করেন তিনি। স্ত্রী ও সন্তানদের নিয়ে শেওড়াপাড়ায় বাসা ভাড়া নিয়ে থাকতেন। সামী নামে দেড় বছর বয়সী ছেলে ও আয়ন নামে ৬ বছরের মেয়ে রয়েছে বুলবুলের।

মন্তব্য করুন


Link copied