আর্কাইভ  সোমবার ● ৩ অক্টোবর ২০২২ ● ১৮ আশ্বিন ১৪২৯
আর্কাইভ   সোমবার ● ৩ অক্টোবর ২০২২
 
 
শিরোনাম: রংপুরে ধর্ষক গ্রেফতার       পাঁচ দিনের ছুটির কবলে প্রশাসন       এলপিজি গ্যাসের দাম কমল       রংপুর মেডিকেলের উপপরিচালক ও সহকারী পরিচালসহ ৩ কর্মকর্তাকে বদলি       ঘোড়াঘাটের সাবেক ইউএনওকে হত্যাচেষ্টার রায় ৪ অক্টোবর      

রংপুরে বিএনপি-পুলিশ সংঘর্ষ, দেড় হাজার নেতাকর্মীর নামে মামলা

শুক্রবার, ৯ সেপ্টেম্বর ২০২২, রাত ০৯:১০

মমিনুল ইসলাম রিপন: রংপুরের গঙ্গাচড়ায় পুলিশ-বিএনপির সংঘর্ষের ঘটনায় পুলিশ বাদী হয়ে মামলা করেছে।

শুক্রবার (৯ সেপ্টেম্বর) বিকেলে ৫০ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ১২শ থেকে দেড় হাজার জনের বিরুদ্ধে মামলাটি করে পুলিশ। এ ঘটনায় এখন পর্যন্ত চারজনকে গ্রেফতার করা হয়েছে। 

গংগাচড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) মমতাজুল হক মামলার বিষয়টি নিশ্চিত করেন। এর আগে, বৃহস্পতিবার বিকেলে সংঘর্ষের এ ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, নারায়ণগঞ্জে যুবদল নেতা শাওন হত্যাসহ দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে বৃহস্পতিবার গঙ্গাচড়ায় বিক্ষোভের ডাক দেয় বিএনপি। বিকেল সাড়ে ৩টার দিকে উপজেলার পুরাতন সোনালী ব্যাংক মোড় এলাকায় জড়ো হতে থাকেন দলীয় নেতাকর্মীরা। এরপর বিকেল সাড়ে ৫টার দিকে একটি বিক্ষোভ মিছিল নিয়ে গঙ্গাচড়া বাজারের দিকে যেতে চাইলে পুলিশ বাঁধা দেয়। এতে ক্ষিপ্ত হয়ে বিএনপি নেতাকর্মীরা ইট-পাটকেল নিক্ষেপ করলে পুলিশ লাঠিচার্জ করে। এতে গঙ্গাচড়া থানার ওসি দুলাল হোসেনসহ অর্ধ শতাধিক মানুষ আহত হন। এরমধ্যে কয়েকজনের অবস্থা গুরতর। রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। 

গংগাচড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) মমতাজুল হক  জানান, গংগাচড়ার বর্তমান পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। ভিডিও ফুটেজ দেখে দোষিদের সনাক্ত করে গ্রেফতারের চেষ্টা চলছে।

মন্তব্য করুন


Link copied