আর্কাইভ  বৃহস্পতিবার ● ৬ অক্টোবর ২০২২ ● ২১ আশ্বিন ১৪২৯
আর্কাইভ   বৃহস্পতিবার ● ৬ অক্টোবর ২০২২
 
 
শিরোনাম: দেশের মানুষ আজ নরকে বাস করছে-জিএম কাদের       গাইবান্ধায় লোকালয়ে হনুমান, উৎসুক জনতার ভিড়       নভেম্বরে বন্ধ হবে ৩০ লাখ মোবাইল সিম       কাঁটাতারের বেড়া ভালোবাসা ভাগ করতে পারেনি       করোনায় ২ জনের মৃত্যু, শনাক্ত ৫৪৯      

রংপুরে বৃষ্টি জন্য সলাতুল ইস্তিস্কার নামাজ আদায়

মঙ্গলবার, ১৯ জুলাই ২০২২, দুপুর ০২:৪৭

মহানগর প্রতিনিধি: প্রচন্ড তাপদাহে পুড়ছে রংপুরাঞ্চল। গরমে অতিষ্ঠ হয়ে ওঠেছে মানুষের জীবনযাত্রা। এই তাপদাহ ও অনাবৃষ্টি থেকে আল্লাহর নিয়ামত এর জন্য সলাতুল ইস্তিস্কার নামাজ আদায় ও বিশেষ মোনাজাত করেছেন রংপুরের ধর্মপ্রাণ মানুষ।

মঙ্গলবার (১৯ জুলাই) সকাল ১১ টায় রংপুরের প্রধান ঈদগাহ মাঠ কালেক্টরেট ময়দানে সলাতুল ইস্তিস্কার  দুই রাকাত নামাজ আদায় ও বিশেষ মোনাজাতের আয়োজন করে সম্মিলিত ঈমাম পরিষদ রংপুর। 

নামাজ আদায় শেষে  কৃষক একরামুল হোসেন বলেন, পর্যাপ্ত বৃষ্টিপাতের অভাবে আমনের আবাদ নিয়ে চরম দুশ্চিন্তায় দিন পার করছি। বৃষ্টির অভাবে বর্ষাকালেও ডাঙা ও কিছু আবাদি জমি ফেটে চৌচির হয়ে গেছে। তাই খরা ও অনাবৃষ্টি থেকে রক্ষা পেতে দুই রাকাআত নামাজ আদায় করলাম। একরামুলের মতো আরো অনেকেই এসেছেন নামাজ আদায়ে।

ক্বারী আতাউল হক বলেন, এ বছর তেমন বৃষ্টি নেই। তাই আল্লাহর দরবারে দুই রাকাত নামাজ পড়ে দোয়া করেছি। আল্লাহ যেন এই পরিস্থিতির অবসান ঘটান।

নামাজে ঈমামতি ও মোনাজাত পরিচালনা করেন রংপুরের ঐতিহাসিক কেরামতিয়া মসজিদের খতিব হাফেজ মাওলানা বায়েজিদ হোসাইন। পরে নামাজ শেষে অনাবৃষ্টি ও তাপদাহ থেকে মুক্তির জন্য ও আল্লাহর রহমত কামনা করে মোনাজাত করা হয়।

প্রসঙ্গত, রংপুর  এ বছর বর্ষা মৌসুমের মাস আষাঢ়ে অঝোর ধারার বৃষ্টিপাত হয়নি। তার মধ্যে  কয়েকদিন ধরে এ অঞ্চলে খরা বিরাজ করছে। তাপমাত্রা ৩৬ থেকে ৩৮ ডিগ্রি সেলসিয়াসে ওঠানামা করায় প্রচন্ড তাপদাহে মাঠ-ঘাট শুকিয়ে যাচ্ছে। প্রচণ্ড খরায় মাঠের ফসল নষ্ট হয়ে যাচ্ছে। গরমে অতিষ্ট হয়ে উঠেছে এখানকার জনজীবন।

মন্তব্য করুন


Link copied