আর্কাইভ  বৃহস্পতিবার ● ৬ অক্টোবর ২০২২ ● ২১ আশ্বিন ১৪২৯
আর্কাইভ   বৃহস্পতিবার ● ৬ অক্টোবর ২০২২
 
 
শিরোনাম: দেশের মানুষ আজ নরকে বাস করছে-জিএম কাদের       গাইবান্ধায় লোকালয়ে হনুমান, উৎসুক জনতার ভিড়       নভেম্বরে বন্ধ হবে ৩০ লাখ মোবাইল সিম       কাঁটাতারের বেড়া ভালোবাসা ভাগ করতে পারেনি       করোনায় ২ জনের মৃত্যু, শনাক্ত ৫৪৯      

রংপুরে বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে এসএমই পণ্য মেলা

বুধবার, ২৩ মার্চ ২০২২, বিকাল ০৭:১৬

মমিনুল ইসলাম রিপন ॥ দেশের ক্ষুদ্র ও মাঝারি শিল্প উদ্যোক্তাদের উৎপাদিত পণ্যের প্রচার, প্রসার, বিক্রয় এবং বাজার সম্প্রসারণের লক্ষ্যে রংপুরে শুরু হচ্ছে সাত দিনব্যাপী বিভাগীয় এসএমই পণ্য মেলা।

বুধবার (২৩ মার্চ) বেলা বারোটায় রংপুর জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান  
অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) এ.ডব্লিউ.এম. রায়হান শাহ্। এসময় বিসিক রংপুর জেলা কার্যালয়ের উপ-মহাব্যবস্থাপক শামীম হোসেন উপস্থিত ছিলেন।

লিখিত বক্তব্যে অতিরিক্ত জেলা প্রশাসক বলেন, বৃহস্পতিবার (২৪ মার্চ) বিকেল সাড়ে পাঁচটায় রংপুর পাবলিক লাইব্রেরি মাঠে এ মেলার উদ্বোধন করা হবে। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন রংপুর বিভাগীয় কমিশনার আবদুল ওয়াহাব ভূঞা। বিশেষ অতিথি হিসেবে থাকবেন এসএমই ফাউন্ডেশনের ব্যবস্থাপনাে পরিচালক ড. মফিজুর রহমান, এসএমই ফাউন্ডেশনের পরিচালক মির্জা নুরুল গণি শােভন, জেলা আওয়ামী লীগের সভাপতি মমতাজ উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক অ্যাডভােকেট রেজাউল করিম রাজু, রংপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডান্ট্রির প্রেসিডেন্ট মােস্তফা সােহরাব চৌধুরী টিটু, মেট্রোপলিটন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডান্ট্রির প্রেসিডেন্ট রেজাউল ইসলাম মিলন, উইমেন চেমার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির প্রেসিডেন্ট আনােয়ারা ফেরদৌস পলি। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন রংপুরের জেলা প্রশাসক আসিব আহসান।


তিনি আরও বলেন, বিভাগীয় এই মেলায় শুধুমাত্র এসএমই উদ্যোক্তারা তাদের উৎপাদিত দেশীয় পণ্য প্রদর্শন ও বিক্রয়ের সুযােগ পাচ্ছেন। সারা দেশের (হানীয় উদ্যোক্তাসের অগ্রাধিকার সিয়ে) ৬৫টি এসএমই প্রতিষ্ঠান তাদের উৎপাদিত পণ্য নিয়ে এ মেলায় অশগ্রহণ করছেন। মেলায় রয়েছে পাটজাত পণ্য, পােশাক, ডিজাইন ও ফ্যাশনওয়্যার, হ্যাডিক্রাফটস এবং অন্যান্য সেক্টরের স্বদেশী পণ্য। মেলার পঞ্চম দিনে (২৮ মার্চ) বিকাল চারটায় ক্ষুদ্র ও মাঝারি শিল্পে স্থানীয় পণ্যের প্রভাব-সমস্যা ও সম্ভাবনা শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হবে।

মন্তব্য করুন


Link copied